Connect with us

টেলিভিশন

‘ইত্যাদি’তে শিবলী-নীপার ত্রিমাত্রিক নাচ

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘ইত্যাদি’তে শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপা এবং নৃত্যশিল্পীরা (ছবি: ফাগুন অডিও ভিশন)

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নাচ মানেই বাড়তি আয়োজন ও বাড়তি আকর্ষণ। এবারের বিষয়ভিত্তিক নৃত্যে তুলে ধরা হয়েছে তিনটি ধারা। এটি একটি ত্রিমাত্রিক নাচ বলা যায়। এতে অংশ নিয়েছেন নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয়শিল্পী।

নির্মাণ প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন জানায়, নাচের বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে নতুনত্বের স্বাদ দিতে রয়েছে নতুন সংগীত। সংগীত পরিচালনা করেছেন আকাশ মাহমুদ।

‘ইত্যাদি’তে শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপা এবং নৃত্যশিল্পীরা (ছবি: ফাগুন অডিও ভিশন)

শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপার পরিচালনায় তাদের বৈচিত্র্যময় পরিবেশনায় মূর্ত হয়েছে উৎসব-আনন্দের রূপ। এর আগে নিয়মিত মহড়া করেছেন সব নৃত্যশিল্পী।

‘ইত্যাদি’তে শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপা এবং নৃত্যশিল্পীরা (ছবি: ফাগুন অডিও ভিশন)

ঈদের ‘ইত্যাদি’তে বরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিনের দেশাত্মবোধক গানের সঙ্গে অংশ নিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ক্রিকেট দলের মেয়েরা। ঢাকার মিরপুর ইনডোর স্টেডিয়ামে কয়েক হাজার দর্শকের করতালির মধ্য দিয়ে গানটির শুটিং হয়েছে। সামাজিক ও পারিপার্শ্বিক বৈরিতাসহ বিভিন্ন প্রতিকূলতাকে জয় করে দেশের জন্য সম্মান বয়ে আনা খেলোয়াড়দের দেখে ‘বাংলাদেশ বাংলাদেশ’ ধ্বনিতে মুখর হয়ে ওঠে পুরো স্টেডিয়াম।

‘ইত্যাদি’তে সাবিনা ইয়াসমিনের সঙ্গে নারী ফুটবল ও ক্রিকেট দল (ছবি: ফাগুন অডিও ভিশন)

‘পতাকার লাল সূর্যটা মাগো, প্রতিটি হৃদয়ে জ্বেলে দাও’ কথার গানটি লিখেছেন দেশবরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, সুর ও সংগীত পরিচালনা করেছেন আকাশ মাহমুদ।

সাবিনা ইয়াসমিন ও খেলোয়াড়দের সঙ্গে কোরিওগ্রাফিতে অংশ নিয়েছেন শতাধিক নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন মনিরুল ইসলাম মুকুল।

ঈদের ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে বিশেষ অনুষ্ঠানটি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ