Connect with us

ওটিটি

একডজন নতুন ওয়েব সিরিজ ও সিনেমা আনছে ফিল্ম সিন্ডিকেট

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

ফিল্ম সিন্ডিকেটের সাত প্রতিষ্ঠাতা নির্মাতা (ছবি: ফিল্ম সিন্ডিকেট)

দেশের তরুণ ও সৃজনশীল পেশাদার সাত নির্মাতার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ফিল্ম সিন্ডিকেট’ নতুন ৭টি ওয়েব সিরিজ ও ৫টি পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছে। গতকাল (২০ মার্চ) ঢাকার গুলশান ক্লাবে এগুলোর নাম জানানো হয়।

ফিল্ম সিন্ডিকেট ঘোষিত নতুন ওয়েব সিরিজগুলো হলো ‘ঊনলৌকিক ২’, ‘পেন্ডুলাম’, ‘গুলমোহর’, ‘ডেল্টা ২০৫১’, ‘দ্বৈত’, ‘অদানব’ এবং ‘ফ্রেন্ডস উইদাউট বেনিফিটস’। পাঁচটি পূর্ণদৈর্ঘ্য সিনেমার তালিকায় রয়েছে ‘লোহানী’, ‘বাইপাস’, ‘খোঁয়ারি’, ‘পুলসিরাত’ এবং ‘হেল ব্রোক লুজ’।

‘কাইজার’-এর সাফল্যের ধারাবাহিকতায় তানিম নূর পরিচালনা করবেন পূর্ণদৈর্ঘ্য ক্রাইম থ্রিলার ‘লোহানী’ এবং রহস্য সিরিজ ‘পেন্ডুলাম’। ‘কারাগার’ বানিয়ে খ্যাতি পাওয়া সৈয়দ আহমেদ শাওকীর নতুন দুই সৃজনশীল উদ্যোগ রহস্য সিরিজ ‘গুলমোহর’ এবং পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘বাইপাস’।

ফিল্ম সিন্ডিকেটের সাত প্রতিষ্ঠাতা নির্মাতা (ছবি: ফিল্ম সিন্ডিকেট)

কোক স্টুডিও বাংলার ভিজ্যুয়াল ডিরেক্টর কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় আনছেন সাই-ফাই ওয়েব সিরিজ ‘ডেল্টা ২০৫১’। এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডস বিজয়ী ওয়েব সিরিজ ‘জাগো বাহে’র নির্মাতা সালেহ সোবহান অনীমের বানাবেন পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘খোঁয়ারি’ এবং ‘পুলসিরাত’। ‘পুনর্জন্ম’ ফ্র্যাঞ্চাইজের নির্মাতা ভিকি জাহেদ নিয়ে আসছেন সাই-ফাই রহস্য থ্রিলার সিরিজ ‘অদানব’।

পরিচালক রবিউল আলম রবি ফিরছেন ‘ঊনলৌকিক-২’ নিয়ে। তার পরিচালিত প্যারানরমাল অ্যান্থলজি সিরিজ ‘ঊনলৌকিক’ ২০২১ সালে দর্শকদের মনোজগতে আলোড়ন তুলেছিল।

থ্রিলার রহস্য ড্রামা অ্যান্থলজি ‘দ্বৈত’ দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করবেন আয়মান আসিব স্বাধীন এবং সুস্ময় সরকার। পাশাপাশি ড্রামা সিনেমা ‘হেল ব্রোক লুজ’-এর মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন রাজীব রাফি। দুই দেশের দুই মানুষের তৃতীয় একটি দেশে মিলিত হওয়ার কাহিনি নিয়ে রিয়াদ আরফিন তৈরি করতে যাচ্ছেন কমেডি সিরিজ ‘ফ্রেন্ডস উইদাউট বেনিফিটস’।

ফিল্ম সিন্ডিকেটের সাত প্রতিষ্ঠাতা নির্মাতা (ছবি: ফিল্ম সিন্ডিকেট)

ফিল্ম সিন্ডিকেটের প্রতিষ্ঠাতা ও সিইও মীর মোকাররম হোসেন বলেন, ‘আমরা প্রযোজনায় একটি সাসটেইনেবল ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে এগোচ্ছি। এতে পরিচালক, লেখক, প্রযোজক, অভিনয়শিল্পী এবং প্রযুক্তিবিদরা তো থাকবেনই; পাশাপাশি ব্র্যান্ড, বিজ্ঞাপনী সংস্থা, প্রযোজনা সংস্থা, পরিবেশক, প্রদর্শক, সম্প্রচারক এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মকে এক ছাদের নিচে নিয়ে এসে আমরা একটি সুদূরপ্রসারী অংশীদারিত্বের সংস্কৃতি তৈরি করতে চাই।’

২০২০ সালে মীর মোকাররম হোসেনের উদ্যোগে নির্মাতা তানিম নূর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, সালেহ সোবহান অনীম, সৈয়দ আহমেদ শাওকী, রুমেল চৌধুরী এবং রেহমান সোবহান সনেটকে নিয়ে গঠিত হয় ‘ফিল্ম সিন্ডিকেট’। করোনাকালে যাত্রা শুরু করে ইতোমধ্যে ‘তাকদীর’, ‘ঊনলৌকিক’, ‘কারাগার’, ‘কাইজার’-এর মতো আলোচিত ও দর্শক সমাদৃত ওয়েব সিরিজ নির্মাণ করেছে ফিল্ম সিন্ডিকেট।

সিনেমাওয়ালা প্রচ্ছদ