Connect with us

টালিউড

কলকাতায় অতনু ঘোষের সিনেমায় তাসনিয়া ফারিণ

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ (ছবি: কাজী সাজ্জাদ)

কলকাতার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তাসনিয়া ফারিণ। এর নাম ‘আরও এক পৃথিবী’। এতে তাকে দেখা যাবে প্রতীক্ষা চরিত্রে। এর মাধ্যমে বড় পর্দায় অভিষেক হবে জনপ্রিয় এই অভিনেত্রীর। অতনু ঘোষের পরিচালনায় সিনেমাটির পুরো শুটিং হবে লন্ডনে। 

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালিত ‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’ ওয়েব সিরিজে তাসনিয়া ফারিণকে প্রথম দেখেন অতনু ঘোষ। এটি মুক্তি পায় ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে।

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ (ছবি: কাজী সাজ্জাদ)

অতনু ঘোষ কলকাতার একটি সংবাদমাধ্যমে বলেন, ‘ফারিণকে দেখেই মনে হলো, এই মেয়েটিকেই আমার ১০ নম্বর ছবির জন্য খুঁজছিলাম। কথা বলার ধরন, শরীরী ভাষা, সব ঠিকঠাক মিলে যাচ্ছে। এটাই হবে তার প্রথম সিনেমা।’

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ: সবাইকে ঈদ মোবারক (ছবি: ফেসবুক)

তাসনিয়া ফারিণ সিনেমাওয়ালা নিউজকে জানালেন, ‘আরও এক পৃথিবী’র গল্প চারটি চরিত্রকে ঘিরে, যাদের মাথার ওপর ছাদ নেই। অর্থাৎ নিজস্ব কোনো আশ্রয় নেই, এমন আশ্রয় যেখানে মানুষ স্বস্তি বোধ করে। যে আশ্রয়ে ফিরে এলে শান্তি পায়।

ফারিণের প্রতীক্ষা চরিত্রটির ১১ বছর বয়স থেকেই মাথার ওপর বিশ্বস্ত কোনো ছাদ নেই। সেই ছাদের খোঁজে এক সম্পর্কের জেরে সে পৌঁছায় লন্ডন। কিন্তু সেখানে পৌঁছেও তার মুশকিল আসান হয় না।

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ (ছবি: কাজী সাজ্জাদ)

অন্য তিনটি চরিত্র হলো শ্রীকান্ত, অরিত্র ও আয়েষা। শেষে কীভাবে তারা এক সুতায় বাঁধা পড়ে তা নিয়েই কাহিনি। শ্রীকান্ত চরিত্রে কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিত্র চরিত্রে সাহেব ভট্টাচার্য এবং আয়েষা চরিত্রে অভিনয় করবেন অনিন্দিতা বসু। এছাড়া থাকছেন আরও ১২ জন অভিনয়শিল্পী। তারা পাকিস্তান, ইথিওপিয়া, সিরিয়া, পোল্যান্ড, ইরান এবং দক্ষিণ কোরিয়ার।

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ (ছবি: কাজী সাজ্জাদ)

‘আরও এক পৃথিবী’র শুটিং করতে আগামী ১৭ মে বিমানে চড়বেন তাসনিয়া ফারিণ। এসকে মুভিজের প্রযোজনায় ২০ মে থেকে শুরু হবে শুটিং। চলতি বছরের শেষ দিকে মুক্তি পেতে পারে সিনেমাটি।

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ (ছবি: কাজী সাজ্জাদ)

অতনু ঘোষ জানিয়েছেন, কিছুদিন আগে ট্যামসেন কোর্টনের লেখা ‘ফোর ফিট আন্ডার’ নামের একটি বই পড়েছেন তিনি। এটি লন্ডনের রাস্তায় ৩০-৩৫ জন মাথার ওপর ছাদহীন মানুষের জীবনের গল্প। ‘আরও এক পৃথিবী’ সিনেমার সূত্র সেই বই। সংগীত পরিচালনা করবেন দেবজ্যোতি মিশ্র।

সিনেমাওয়ালা প্রচ্ছদ