Connect with us

ওটিটি

কৃতির নতুন পরিচয়

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড অভিনেত্রী কৃতি স্যানন ‘মিমি’, ‘বেরেলি কি বরফি’, ‘লুকা চুপি’র মতো সিনেমায় অভিনয় দক্ষতার প্রমাণ রেখেছেন। এবার নতুন উদ্যোগ নিতে প্রস্তুত তিনি। ৩২ বছর বয়সী এই তারকা প্রযোজনায় নাম লিখিয়েছেন। নিজের প্রথম প্রযোজিত সিনেমায় অভিনয়ও করবেন তিনি।

প্রতিভাবান তারকা কৃতি ওটিটি প্ল্যাটফর্মের জন্য বানানো সিনেমার ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গল্প বলার প্রতি নিজের আবেগকে কাজে লাগিয়ে ভারতীয় সিনেমাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অবদান রাখতে চান তিনি।

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

জানা গেছে, কৃতি বরাবরই সিনেমা নির্মাণের বিভিন্ন দিক জানার ব্যাপারে কৌতূহলী। প্রযোজনার প্রতিও তার ব্যাপক আগ্রহ আছে। ফলে নাম চূড়ান্ত না একটি সিনেমার চিত্রনাট্য শুনে শুধু অভিনয় নয়, এটি প্রযোজনাও করতে চেয়েছেন তিনি। নতুন এই সিনেমা সরাসরি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

২০২৪ সালে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কৃতির ১০ বছর পূর্ণ হবে। তিনি মনে করেন, প্রযোজক হওয়ার মতো পদক্ষেপ নেওয়ার এটাই জুতসই সময়। তবে তার সহশিল্পীরা কারা এবং সিনেমাটি কে পরিচালনা করবেন, সেসব এখনো গোপন রাখা হয়েছে।

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

কৃতি সম্প্রতি ‘‌আদিপুরুষ’ সিনেমার দ্বিতীয় ট্রেলারের মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছেন। এটি সিনেমা হলে দেখার অভিজ্ঞতা নিতে সাধারণ দর্শকদের মধ্যে উন্মাদনা বেড়েই চলেছে।

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

আজ (১৩ জুন) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যালে ‘‌আদিপুরুষ’-এর আন্তর্জাতিক প্রিমিয়ার হবে। ওম রাউত পরিচালিত ও টি-সিরিজের স্বত্বাধিকারী ভূষণ কুমার প্রযোজিত বহুল প্রত্যাশিত এই সিনেমায় পৌরাণিক গল্প রামায়ণের মহাকাব্য জীবন্ত হয়ে ধরা দেবে। ট্রেলারে মনোমুগ্ধকর দৃশ্য ও তারকা উপস্থিতির সুবাদে ইতোমধ্যে এটি দর্শকদের মনোযোগ আকর্ষণ করেছে। রাম ও রাবণের মহাকাব্যিক লড়াই দেখা যাবে এতে। সিনেমায় রাঘব চরিত্রে প্রভাস এবং জানাকি চরিত্রে থাকছেন কৃতি। এছাড়া অভিনয় করেছেন সাইফ আলি খান, সানি সিং, বাটসাল শেঠ, দেবদত্ত নাগে।

আগামী ১৬ জুন হিন্দি ও তেলুগু ভাষায় মুক্তি পাবে ‘‌আদিপুরুষ’। এছাড়া মালায়লাম, কান্নাডা ও তামিল ভাষায় ডাবিং করা হয়েছে এটি।

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

আশা করা হচ্ছে, মুক্তির প্রথম দিনেই ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের আয় মিলিয়ে ১০০ কোটি রুপির ঘর অতিক্রম করে ফেলবে ‘‌আদিপুরুষ’। সম্প্রতি এর দ্বিতীয় ট্রেলার ব্যাপক উচ্ছ্বাস সৃষ্টি করেছে। বাণিজ্য বিশ্লেষকদের দৃষ্টিতে, হাজার কোটি রুপির মাইলফলক অতিক্রম করার সব সম্ভাবনা রয়েছে এর। তারা মনে করছেন, এটি দুর্দান্ত ব্লকবাস্টার স্বীকৃতি পেয়ে যেতে পারে। কারণ বলা হচ্ছে, এমন বড় ক্যানভাসের সিনেমা জীবনে একবারই দেখা যায়!

কৃতি স্যানন (ছবি: ইনস্টাগ্রাম)

এদিকে কৃতির হাতে এখন আরো আছে বিকাশ বহেল পরিচালিত ‘‌গণপথ পার্ট ওয়ান’ (টাইগার শ্রফ), ‘‌দ্য ক্রু’ (কারিনা কাপুর খান, টাবু) এবং শহিদ কাপুরের বিপরীতে নাম চূড়ান্ত না হওয়া একটি সিনেমা।

সিনেমাওয়ালা প্রচ্ছদ