Connect with us

বলিউড

চট্টগ্রামকে ধন্যবাদ দিলেন শাহরুখ

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘জওয়ান’ সিনেমার গানে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘জওয়ান’ ম্যানিয়া চলছে বিশ্বের বিভিন্ন দেশে। বাংলাদেশেও এর ঝোড়ো হাওয়া বয়ে যাচ্ছে। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ভক্তরা দলেবলে এই সিনেমা উপভোগ করছেন। সোশ্যাল মিডিয়ার কল্যাণে এসব চিত্র পৌঁছে যাচ্ছে ৫৭ বছর বয়সী এই অভিনেতার কাছে। তিনিও সময় বের করে ভক্তদের ধন্যবাদ জ্ঞাপন করছেন।

গতকাল (৯ সেপ্টেম্বর) সকালে টুইটারে শাহরুখ খান ইউনিভার্স ফ্যান ক্লাব অ্যাকাউন্ট ৭ সেকেন্ডের একটি ভিডিও এবং তিনটি স্থিরচিত্র পোস্ট করেছে। এর ক্যাপশনে লেখা, “চট্টগ্রামের শাহরুখ ইউনিভার্স টিমের সদস্যরা পুরো একটি প্রদর্শনী বুকিং দিয়ে ‘জওয়ান’ দেখেছেন। সিনেমাটির জন্য উত্তেজনা ও উচ্ছ্বাস অতুলনীয়!” শাহরুখ ও তার প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট এবং পরিচালক অ্যাটলি’র টুইটার অ্যাকাউন্টকে ট্যাগ করেছে ফ্যান ক্লাবটি। এছাড়া ‘জওয়ান’, ‘ইতিহাস গড়েছে জওয়ান’ এবং শাহরুখ খান হ্যাশট্যাগ তিনটি জুড়ে দেওয়া হয়েছে।

এরপর সন্ধ্যায় টুইটারে এই পোস্ট শেয়ার দিয়ে শাহরুখ খান লিখেছেন, ‘ধন্যবাদ চট্টগ্রাম!’

বাংলাদেশের দর্শকদের এর আগেও সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ দিয়েছেন শাহরুখ। গত ৩ সেপ্টেম্বর বাংলাদেশি এক ভক্তের টুইটের উত্তরে ‘জওয়ান’ হ্যাশট্যাগ জুড়ে দিয়ে তিনি লিখেছেন, ‘বাংলাদেশে যারা সিনেমাহলের দর্শক, তাদের ধন্যবাদ জানাই। আমি নিশ্চিত, আপনারা সবাই সিনেমাটি উপভোগ করবেন।’

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’ সিনেমার আমদানিকারক অনন্য মামুনের একটি ফেসবুক স্ট্যাটাসের স্ক্রিনশট গত ২ সেপ্টেম্বর টুইটারে পোস্ট করেন এসআরকে ইউনিভার্স বিডি অ্যাকাউন্টের অ্যাডমিন ফাহিম আজিজ। তিনি লিখেছেন, ‘বাংলাদেশে ব্যাপক চাহিদার কারণে পরিবেশকেরা ২৪ ঘণ্টা শো চালানোর পরিকল্পনা করছেন। স্যার আপনার জন্য উন্মাদনা। শাহরুখকে বাংলাদেশ ভালোবাসে।’ আস্ক এসআরকে হ্যাশট্যাগ জুড়ে দেওয়ায় নায়কের নজড়ে পড়ে এটি।

একইদিন (৩ সেপ্টেম্বর) টুইটারে ইয়াসিন আক্তার এসআরকে নামের একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ভিডিও শেয়ার দিয়ে ধন্যবাদ জানান শাহরুখ। এতে দেখা যায়, ঢাকার কেরানীগঞ্জের লায়ন সিনেমাসে একদল তরুণ-তরুণী ‘জওয়ান, জওয়ান’ স্লোগান দিচ্ছে।

‘জওয়ান’ সিনেমার পোস্টারে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

গত ৭ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। সেদিন বিকালে সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার পর সন্ধ্যা থেকে মাল্টিপ্লেক্সে এর প্রদর্শনী শুরু হয়। এবারই প্রথম কোনো হিন্দি সিনেমা ভারত ও অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পেলো। গত ২৭ আগস্ট এটি আমদানির অনুমোদন দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

গত ৮ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে সিঙ্গেল স্ক্রিনের সিনেমাহলে চলছে ‘জওয়ান’। সব মিলিয়ে বাংলাদেশের মোট ৪৮টি সিনেমাহলে দর্শকেরা উপভোগ করছেন এটি। বাংলাদেশে এই সিনেমা আমদানি করেছে দ্য কন্টেন্ট স্পেশালিস্টস, অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট এবং রঙধনু গ্রুপ।

সাফটা চুক্তির আওতায় শাহরুখ খানের ‘পাঠান’-এর মধ্য দিয়ে বাংলাদেশে হিন্দি সিনেমার প্রদর্শনী উন্মুক্ত হয় গত ১২ মে। এরপর সুপারস্টার সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ বাংলাদেশে মুক্তি পেয়েছে গত ২৫ আগস্ট। পরীক্ষামূলকভাবে দুই বছরের জন্য হিন্দি সিনেমা আমদানির অনুমোদন দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। নিয়ম অনুযায়ী বছরে দশটি হিন্দি সিনেমা আমদানি করে দেশে মুক্তি দেওয়া যাবে।

‘জওয়ান’ সিনেমার গানে শাহরুখ খান ও নয়নতারা (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’ সিনেমায় শাহরুখের পাশাপাশি অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়ামণি, সানিয়া মালহোত্রা, রিধি দোগরা, সঞ্জিতা ভট্টাচার্য, গিরিজা ওক, সুনীল গ্রোভারসহ অনেকে। অতিথি চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। চমক হিসেবে আছেন সঞ্জয় দত্ত।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে দীপিকা পাড়ুকোন (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’-এর মাধ্যমে প্রথমবার দক্ষিণী পরিচালক অ্যাটলি’কে নিয়ে কাজ করেছেন শাহরুখ। হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পেয়েছে ‘জওয়ান’। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাহরুখ-পত্নী গৌরি খান ও গৌরব ভার্মা।

সিনেমাওয়ালা প্রচ্ছদ