Connect with us

বলিউড

‘জওয়ান’ সিনেমার ট্রেলার দেখতে বুর্জ খলিফায় শাহরুখের আমন্ত্রণ

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘জওয়ান’ সিনেমার পোস্টারে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার বহুল প্রত্যাশিত ট্রেলার অবমুক্ত হতে যাচ্ছে। এজন্য ভক্তরা বেশ মুখিয়ে আছে। কারণ এর ঝড় তোলা পূর্বাভাস (প্রিভিউ) ইতোমধ্যেই ব্যাপক কৌতূহল সৃষ্টি করেছে। বক্স অফিসে এটি বাজিমাত করবে বলে মনে করছেন বলিউডের বাণিজ্য বিশ্লেষকেরা।

ভক্তদের প্রতি ভালোবাসা জানিয়ে শাহরুখ ঘোষণা দিয়েছেন, আগামী ৩১ আগস্ট ট্রেলারটির প্রকাশনা হবে দুবাইয়ে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফায়। তখন তিনি সেখানে সশরীরে থাকবেন।

‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

ইতোমধ্যে অ্যাকশনধর্মী সিনেমাটির ‘জিন্দা বান্দা’ গানে দেখা যাওয়া শাহরুখের লাল শার্ট পরা একটি পোস্টার দিয়ে বুর্জ খলিফা আলোকিত করা হয়েছে। তখন তোলা একটি ছবি গতকাল (২৮ আগস্ট) সোশ্যাল মিডিয়ায় শেয়ার দিয়েছেন ৫৭ বছর বয়সী এই অভিনেতা। এর ক্যাপশনে তিনি লিখেছেন, “আপনাদের সঙ্গে ‘জওয়ান’ উদযাপনে শরিক হবো না, এটা হতেই পারে না! ৩১ আগস্ট রাত ৯টায় বুর্জ খলিফায় আসছি। আমার সঙ্গে ‘জওয়ান’ উদযাপন করুন। যেহেতু ভালোবাসা পৃথিবীর সবচেয়ে সুন্দর অনুভূতি, তাই ভালোবাসার রঙে রঙিন হয়ে যান। আসুন লাল পোশাক পরি… কী বলেন? রেডি!”

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

শাহরুখের পোস্টের পর অনেক ভক্ত সিনেমাটির ব্যাপারে নিজেদের উত্তেজনার কথা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন। ‘জওয়ান’ মুক্তির দুই সপ্তাহেরও কম সময় বাকি। ফলে কাউন্টডাউন শুরু হয়ে গেছে। দিন গড়ানোর সঙ্গে ভক্তদের মধ্যে উন্মাদনা বেড়েই চলেছে। এরমধ্যে এসআরকে ইউনিভার্স ইতিহাস সৃষ্টির প্রস্তুতি নিয়ে ফেলেছে। তাদের আয়োজনে মুম্বাইয়ের গেইটি গ্যালাক্সিতে ভোর ৬টায় প্রথম হিন্দি সিনেমা হিসেবে চলবে ‘জওয়ান’। এর আগে একই ফ্যান ক্লাব গেইটি গ্যালাক্সির ৫১ বছরের ইতিহাসে সকাল ৯টায় প্রথম হিন্দি সিনেমা হিসেবে ‘পাঠান’-এর প্রদর্শনীর আয়োজন করে।

‘জওয়ান’ সিনেমার গানে শাহরুখ খান ও নয়নতারা (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’-এর মাধ্যমে প্রথমবার দক্ষিণী পরিচালক অ্যাটলি’কে নিয়ে কাজ করেছেন শাহরুখ। এতে তাকে পাঁচটি ভিন্ন অবয়বে বিভিন্ন চরিত্রে দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে। সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষেক হচ্ছে তামিল তারকা নয়নতারা ও বিজয় সেতুপতির। নয়নতারা পুলিশ কর্মকর্তা আর বিজয়কে দেখা যাবে ভয়ঙ্কর অপরাধীর ভূমিকায়।

‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’ গানে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন প্রিয়ামনি, সানিয়া মালহোত্রা, রিধি দোগরা, সঞ্জিতা ভট্টাচার্য, গিরিজা ওক, সুনীল গ্রোভারসহ অনেকে। অতিথি চরিত্রে থাকছেন শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘হ্যাপি নিউ ইয়ার’ ও ‘পাঠান’ সিনেমার নায়িকা দীপিকা পাড়ুকোন। আগামী ৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে ‘জওয়ান’। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাহরুখ-পত্নী গৌরি খান ও গৌরব ভার্মা।

‘জওয়ান’ সিনেমার গানের দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

চলতি বছরে ‘পাঠান’-এর মাধ্যমে দীর্ঘ চার বছর পর রাজসিক প্রত্যাবর্তনের পর ‘জওয়ান’ হতে যাচ্ছে শাহরুখের দ্বিতীয় সিনেমা। গত ২৫ জানুয়ারি মুক্তির পর যশরাজ ফিল্মস প্রযোজিত ও সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ১ হাজার কোটি রুপির বেশি ব্যবসা করেছে।

আগামীকাল (৩০ আগস্ট) ভারতের চেন্নাইয়ে শ্রী সায়রাম ইঞ্জিনিয়ারিং কলেজে হাজারও শিক্ষার্থী ও ভক্তদের উপস্থিতিতে জমকালো আয়োজনে ‘জওয়ান’ সিনেমার অডিও প্রকাশনা হবে। অনুষ্ঠানে শাহরুখের সঙ্গে থাকবেন নয়নতারা, অ্যাটলি ও সংগীত পরিচালক অনিরুদ্ধ রবিচন্দর। সিনেমাটির ‘জিন্দা বান্দা’ ও ‘চালেয়া’ গান দুটি সম্প্রতি প্রকাশিত হয়েছে। গতকাল ‘নট রামাইয়া বাস্তাবাইয়া’ শিরোনামের আরেকটি গানের টিজার এসেছে। আজ আসবে পুরো গানটি।

‘জওয়ান’ সিনেমার গানের দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

আশা করা হচ্ছে, ভরপুর অ্যাকশন থাকবে ট্রেলারে। নির্মাতা করণ জোহরের দৃষ্টিতে, এটি শতাব্দীর সেরা ট্রেলার। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামের স্টোরিসে তিনি তেমন ইঙ্গিতই দিয়েছেন। যদিও তাতে ‘জওয়ান’ সিনেমার কথা উল্লেখ নেই।

‘জওয়ান’ নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনাও দেখা গেছে। এর একটি ভিডিও ক্লিপ অনলাইনে ফাঁস হওয়ার ঘটনা নিয়ে তদন্ত করছে পুলিশ। গত ১০ আগস্ট মুম্বাইয়ের সান্তা ক্রুজ থানায় এবং দিল্লি হাইকোর্টে অভিযোগ জানায় প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট। এরপর আদালত সেটি সরিয়ে ফেলার নির্দেশ দেয়। এক্স-টুইটার কর্তৃপক্ষ ইতোমধ্যে পাঁচটি অ্যাকাউন্ট থেকে ভিডিও ক্লিপ সরিয়ে দিয়েছে। সেই সঙ্গে যারা এটি শেয়ার করেছেন তাদের আইনি নোটিশ পাঠানো হয়েছে।

‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

রেড চিলিস এন্টারটেইনমেন্টের আশঙ্কা, সিনেমাটি যাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় সেজন্য সোশ্যাল মিডিয়ায় কেউ বা কারা ভিডিও ক্লিপ ছেড়ে দিয়েছে। যদিও শুটিংয়ের সময় মুঠোফোন ব্যবহার নিষিদ্ধ ছিলো। কেউ যেন গোপনে কিছু রেকর্ড না করে সেদিকেও বিশেষ নজর রাখা হয়। তবুও কীভাবে এমনটি ঘটলো জানা যায়নি।

‘জওয়ান’ সিনেমার পোস্টারে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’-এর গল্প এমন একজনকে কেন্দ্র করে যিনি সমাজের কিছু ভুল সংশোধনে নিজের হাতে আইন তুলে নেন। অতীতের কোনো ঘটনায় ব্যক্তিগত প্রতিহিংসা থেকে একটি প্রতিশ্রুতি পালন করে সে। সাধারণ নাগরিকদের জীবনে চরম দুর্ভোগ সৃষ্টি করা এক ভয়ঙ্কর অপরাধীর বিরুদ্ধে দাঁড়াতে হয় তাকে। একজন নারী পুলিশ কর্মকর্তা তার সঙ্গে হাত মেলায়।

এদিকে শাহরুখের সঙ্গে এবার দক্ষিণী নায়িকা রাশমিকা মান্দানাকে দেখা যাবে। তবে কোনো সিনেমায় নয়, ভারতীয় একটি খাদ্যপণ্যের বিজ্ঞাপনচিত্রে একসঙ্গে মডেল হয়েছেন তারা।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ