Connect with us

নাটক

জোভান-তটিনীকে নিয়ে রাজুর ‘রেশমী চুড়ি’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘রেশমী চুড়ি’ নাটকের দৃশ্যে তানজিম সাইয়ারা তটিনী ও ফারহান আহমেদ জোভান (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

চুড়ি বিক্রেতার চরিত্রে অভিনয় করলেন ছোট পর্দার তারকা ফারহান আহমেদ জোভান। ‘রেশমী চুড়ি’ নাটকে তাকে এই ভূমিকায় দেখা যাবে। এতে তার সহশিল্পী ছোট পর্দার অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনী।

গল্পে দেখা যাবে, গ্রামীণ আবহে বেড়ে ওঠা একজন লেইস ফিতাওয়ালা রতন। পৈতৃক ব্যবসা আঁকড়ে ধরে আছে ছেলেটি। চুড়ি বিক্রির জন্য অনেকের হাতে পরিয়ে দিতে হয় তাকে। কিন্তু একটি মেয়েকে চুড়ি পরানোর সময় তার হাত কাঁপতে থাকে। সে উপলব্ধি করে অজান্তে ভালোবেসে ফেলেছে। কিন্তু চুড়ি বিক্রেতা হয়ে রতন কি তার মনের কথা বলতে পারবে? নাটকে দেখা যাবে এরপরের কাহিনি।

‘রেশমী চুড়ি’র শুটিংয়ে তানজিম সাইয়ারা তটিনী ও এম এন ইউ রাজু (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

‘রেশমী চুড়ি’ লিখেছেন ও পরিচালনা করেছেন এম এন ইউ রাজু। তিনি বলেন, ‘নব্বই দশকের পটভূমিতে ও পুরোপুরি গ্রামীণ আবহে নাটকটি নির্মাণ করেছি। আবহমান গ্রামবাংলায় একসময় লেইস ফিতাওয়ালা দেখা যেতো অনেক। কিন্তু এখন সেই ঐতিহ্য বিলুপ্তপ্রায়। নতুন প্রজন্মের দর্শকদের সঙ্গে লেইস ফিতাওয়ালা পেশা সম্পর্কে ধারণা দিতে পারে গল্পটি। একজোড়া তরুণ-তরুণীর মধ্যকার অনুভূতি মোড়কে একটি বার্তা আছে এই নাটকে।’

‘রেশমী চুড়ি’র দৃশ্যে ইশতিয়াক আহমেদ রুমেল ও ফারহান আহমেদ জোভান (ছবি: সিনেমাওয়ালা নিউজ)

‘রেশমী চুড়ি’তে আরো অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, মনিরা আক্তার মিঠু, ইশতিয়াক আহমেদ রুমেল। সম্প্রতি ঢাকার বাইরে এর শুটিং হয়েছে। আবহ সংগীত করেছেন প্রত্যয় খান। শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে নাটকটি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ