Connect with us

ওটিটি

‘টিকিট’ আসছে ১ ফেব্রুয়ারি, শুটিংয়ে ঘটেছিলো সড়ক দুর্ঘটনা ও জ্বীনের আনাগোনা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘টিকিট’ ওয়েব সিরিজে সাফা কবির (ছিবি: চরকি)

একটা বাস। একটা রাত। অনেক মানুষ। আর একটা অজানা গল্প। ভিকি জাহেদ পরিচালিত নতুন ওয়েব সিরিজ ‘টিকিট’-এর বিষয়বস্তু এমন। গল্পের প্রয়োজনে বাসে শুটিং করতে গিয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় পড়েছিলেন সব কলাকুশলী। গত বছরের ১৮ অক্টোবরের ঘটনা। শুটিংয়ের সময় যে বাসে সব অভিনয়শিল্পী ছিলেন, সেটি গিয়ে শুটিংয়ের একটি পিক-আপে ধাক্কা দেয়। কারো তেমন কোনো ক্ষয়-ক্ষতি না হলেও সবাই আতঙ্কে কিছুক্ষণ স্তব্ধ ছিলো।

অভিনয়শিল্পীরা উল্লেখ করেন, ‘টিকিট’-এর শুটিংয়ে এতো ঘটনা ঘটেছে যে, সেসব দিয়ে সিনেমা বানিয়ে ফেলা যাবে! যেমন শুটিংয়ে জ্বীনের আনাগোনা দেখা দিয়েছিলো! বাস তখন মাঝ নদীতে ফেরির ওপর। ঘড়ির কাঁটায় সময় প্রায় রাত ৩টা। হঠাৎ চিৎকার শোনা যায়। ফেরির ওপর শুটিং ইউনিটের এক তরুণীকে নাকি জ্বীনে ধরেছে! ফেরির দেয়ালে উল্টো হয়ে ঝুলে ছিলেন সেই তরুণী। প্রায় ১০ জন মানুষ মিলেও তাকে ধরে রাখতে পারছে না। তার এক ধাক্কায় এক পাশ থেকে অন্য পাশে উড়ে যাচ্ছিলো সবাই!

‘টিকিট’ ওয়েব সিরিজে মনোজ প্রামাণিক ও সিয়াম আহমেদ (ছিবি: চরকি)

ওয়েব সিরিজটির মুখ্য তিনটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সাফা কবির ও মনোজ প্রামাণিক। শুটিংয়ে সিয়ামের কন্টিনিউটি ঠিক রাখতে ছবি তুলে রাখতেন সাফা। সেগুলোর মধ্যে একটি দিয়ে সাজানো হয়েছে ‘টিকিট’-এর প্রথম পোস্টার। বাসে ক্যামেরা চালু করলেই সবাইকে যার যার আসনে বসে থাকতে হয়েছে। কয়েকটি দৃশ্যে সংলাপ না থাকলেও সিয়াম, সাফা ও মনোজ সরতে পারেননি। সিয়াম ও মনোজকে বসতে হতো বাসের শেষ আসনে বাদল শহীদের দুই পাশে। দাদু চরিত্রে অভিনয় করেছেন তিনি।

‘টিকিট’ ওয়েব সিরিজে সিয়াম আহমেদ ও সাফা কবির (ছিবি: চরকি)

‘টিকিট’-এর শুটিংয়ে কলাকুশলীসহ প্রায় ১৩০ জন কাজ করেছেন। এতো বড় একটি টিম নিয়ে শুটিং হয়েছে ১৫টি রাতে। এটি বেশ চ্যালেঞ্জিং ছিলো। সিরিজের প্রায় অর্ধেকটাতেই গ্রিন স্ক্রিন ব্যবহার হয়েছে। হলিউড-বলিউডে নিয়মিতভাবে গ্রিন স্ক্রিনে শুটিং হলেও বাংলাদেশে এমন চিত্র খুব একটা দেখা যায় না। ‘টিকিট’ সিরিজের ক্ষেত্রে পরিচালক, চিত্রগ্রাহক ও ভিএফএক্স আর্টিস্টসহ সবাই মুন্সিয়ানা দেখিয়েছেন।

‘টিকিট’ ওয়েব সিরিজে সিয়াম আহমেদ (ছিবি: চরকি)

মোহাম্মদ নাজিম উদ্দিনের গল্প অবলম্বনে সাজানো হয়েছে ‘টিকিট’। তিনি ভিকি জাহেদের প্রিয় লেখকদের একজন। ২০১৮ সালে ভিকি জাহেদের একটি শর্টফিল্মের প্রধান চরিত্র ছেলেটি লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের ভীষণ ভক্ত। সেজন্যই তার গল্প নিয়ে ‘টিকিট’ নির্মাণ করেছেন আলোচিত এই নির্মাতা।

‘টিকিট’ ওয়েব সিরিজে সাফা কবির (ছিবি: চরকি)

সিরিজটিতে দেখা যাবে বন্ধুত্ব, প্রতারণা, লোভ, লালসা, ক্ষমতা, স্বপ্ন ও বিভ্রমের মিশ্রণ। ইতোমধ্যে এর পোস্টার, পূর্বাভাস ও ট্রেলার আলোচিত হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি চরকিকে মুক্তি পাচ্ছে ‘টিকিট’। এতে আরো অভিনয় করেছেন আবদুল্লাহ আল সেন্টু, জয়রাজ, এ কে আজাদ সেতু, মাহমুদ আলম, বাদল শহীদ, মার্শিয়া শাওন, রেজান শোভন, জান্নাতুল ফেরদৌস রাইসা, কে এস এম আরাবি মওদুদ প্রমুখ।

সিনেমাওয়ালা প্রচ্ছদ