Connect with us

টালিউড

সিরিয়াল কিলারকে খুঁজছেন গোয়েন্দারা, জয়া বললেন, ‘আমি চিনি’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘দশম অবতার’ সিনেমায় অনির্বাণ ভট্টাচার্য ও জয়া আহসান (ছবি: এসভিএফ এন্টারটেইনমেন্ট)

কলকাতা শহরের বুকে তিন তিনটি খুন হয়, কিন্তু কোনও সুরাহা করতে পারছে না পুলিশ। সিরিয়াল কিলারকে খুঁজে বের করার দায়িত্ব পান দুই অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্য। তাদের সামনে বসে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান বলেন, ‘আমি এই সিরিয়াল কিলারকে চিনি। ও নিজেকে ভগবান বিষ্ণুর অবতার মনে করে। নির্দিষ্ট করে বললে দশম অবতার।’ ভারতের বাঙালি পরিচালক সৃজিত মুখার্জির ‘দশম অবতার’ সিনেমায় ট্রেলারে দেখা গেছে এমন দৃশ্য। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আগামী ১৯ অক্টোবর বড় পর্দায় মুক্তি পাবে এটি।

‘দশম অবতার’ সিনেমার ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে জয়া আহসান (ছবি: ফেসবুক)

গতকাল (২৪ সেপ্টেম্বর) সৃজিত মুখার্জির জন্মদিনে কলকাতায় ট্রেলারটির প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে। জমকালো এই আয়োজনে অংশ নিয়েছেন জয়া আহসান। তার পাশাপাশি ছিলেন প্রসেনজিৎ, অনির্বাণ, যীশু সেনগুপ্ত, দেব, কৌশিক সেন, ঋদ্ধি সেন, শাশ্বত চট্টোপাধ্যায়সহ অনেকে।

‘দশম অবতার’ সিনেমায় জয়া আহসান ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (জিও স্টুডিওস)

‘দশম অবতার’ সিনেমায় পুলিশের ভূমিকায় দেখা যাবে জয়া আহসানকে। সৃজিত মুখার্জির ‘বাইশে শ্রাবণ’ (২০১২) সিনেমার গোয়েন্দা প্রবীর রায়চৌধুরী এবং ‘ভিঞ্চি দা’র (২০১৯) ডিসিপি দেবদত্ত পোদ্দারকে ফিরিয়ে আনা হয়েছে এতে। প্রবীর রায়চৌধুরী চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেবদত্ত পোদ্দার রূপে আবার অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য।

‘দশম অবতার’ সিনেমায় অনির্বাণ ভট্টাচার্য ও জয়া আহসান (ছবি: এসভিএফ এন্টারটেইনমেন্ট)

সিনেমাটিতে অনির্বাণ ভট্টাচার্যের সঙ্গে চুম্বন দৃশ্যে অভিনয় করেছেন জয়া আহসান। ট্রেলারে এর একঝলক দেখা গেছে। ট্রেলারের মোট পাঁচটি দৃশ্যে আছেন জয়া। সিরিয়াল কিলারের ভূমিকায় থাকছেন যীশু সেনগুপ্ত।

‘দশম অবতার’ সিনেমায় জয়া আহসান (জিও স্টুডিওস)

ট্রেলারে উল্লেখ রয়েছে– প্রেম, পাগলামি ও প্রতিশোধের গল্প ‘দশম অবতার’। এটি হলো ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত সৃজিত মুখার্জির ‘বাইশে শ্রাবণ’ সিনেমার প্রিক্যুয়েল। এর গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন তিনি নিজেই।

‘দশম অবতার’ সিনেমায় জয়া আহসান (ছবি: এসভিএফ এন্টারটেইনমেন্ট)

‘দশম অবতার’ সিনেমার গান লিখেছেন, সুর করেছেন ও গেয়েছেন অনুপম রায়। ট্রেলারে দুটি গানের অংশবিশেষ শোনা গেছে। আবহ সংগীত করেছেন ইন্দ্রদীপ দাসগুপ্ত। প্রযোজনায় জিও স্টুডিওস ও এসভিএফ এন্টারটেইনমেন্ট।

জয়া আহসান ও সৃজিত মুখার্জি (ছবি: ফেসবুক)

‘দশম অবতার’-এর মাধ্যমে পাঁচ বছর পর আবার একসঙ্গে কাজ করলেন সৃজিত মুখার্জি ও জয়া আহসান। সর্বশেষ ২০১৮ সালে সৃজিতের ‘এক যে ছিল রাজা’ সিনেমায় দেখা গেছে জয়াকে। ২০১৫ সালে ‘রাজকাহিনী’তে তারা প্রথমবার একসঙ্গে কাজ করেন।

সিনেমাওয়ালা প্রচ্ছদ