Connect with us

ঢালিউড

নওশাবার ‘মেঘনা কন্যা’ আসবে ঈদে

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘মেঘনা কন্যা’ সিনেমার পোস্টারে কাজী নওশাবা আহমেদ (ছবি: আনোয়ার আজাদ ফিল্মস)

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের হাতে এখন ঢালিউড ও পশ্চিমবঙ্গের সিনেমা আছে। এরমধ্যে ‘মেঘনা কন্যা’ মুক্তি পাবে আসন্ন ঈদে। এটি পরিচালনা করেছেন ফুয়াদ চৌধুরী।

নারীপাচারকে কেন্দ্র করে গ্রাম ও শহরের দুই নারীর শেকল ভাঙার গল্প নিয়ে সাজানো হয়েছে ‘মেঘনা কন্যা’। বিভিন্ন ধরনের সামাজিক বাধার মুখে পড়ে তারা। তবে স্বপ্নপূরণের পথে ঠিকই যায় ভিন্ন দুটি অবস্থানের দুই নারী। তাদের ভূমিকায় অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ ও সেমন্তী সৌমি।

‘মেঘনা কন্যা’ সিনেমায় সেমন্তী সৌমি (ছবি: আনোয়ার আজাদ ফিল্মস)

কাজী নওশাবা জানান, গ্রামীণ পটভূমিতে নারীপাচারের মতো কঠিন বিষয়ের সঙ্গে গল্পে দর্শকদের জন্য রয়েছে পর্যাপ্ত বিনোদন। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফাহমিদুর রহমান এবং আহমেদ খান হীরক। প্রযোজনায় আনোয়ার আজাদ ফিল্মস ও এস জে মোশনস পিকচার্স।

‘মেঘনা কন্যা’ সিনেমায় কাজী নওশাবা আহমেদ (ছবি: আনোয়ার আজাদ ফিল্মস)

কানাডার টরন্টোর একটি মাল্টিপ্লেক্সে গত বছরের ১৫ অক্টোবর ‘মেঘনা কন্যা’র উদ্বোধনী প্রদর্শনী হয়। সেখানকার দর্শক ও বোদ্ধারা সিনেমার গল্প, নির্মাণ ও অভিনয়ের প্রশংসা করেন।

‘মেঘনা কন্যা’ সিনেমায় সেমন্তী সৌমি ও মোহাম্মদ বারী (ছবি: আনোয়ার আজাদ ফিল্মস)

‘মেঘনা কন্যা’য় আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মোহাম্মদ বারী, জয়শ্রী কর জয়া, সানজিদা মিলা, সাইকা আহমেদ, সাজ্জাদ হোসাইন, আমিরুল ইসলাম, শেখ স্বপ্না, উপমাসহ অনেকে। সংগীতায়োজনে চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি। টেলিভিশন পার্টনার দীপ্ত টিভি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ