Connect with us

ঢালিউড

বাংলাদেশের ২৪ সিনেমা নিয়ে কলকাতায় উৎসব

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব, কলকাতার লোগো

ভারতের কলকাতা শহরে শুরু হতে যাচ্ছে পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এর আয়োজন করেছে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সার্বিক তত্ত্বাবধানে কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশন।

আজ (২৭ জুলাই) স্থানীয় সময় বিকেল ৫টায় নন্দন-১ সিনেমাহলে তিন দিনের এই উৎসবের উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। অতিথি হিসেবে থাকবেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। অনুষ্ঠানের বিশেষ অতিথি ফিল্মমেকার গৌতম ঘোষ। এছাড়া থাকবেন চিত্রনায়ক ফেরদৌস, অভিনেত্রী পূর্ণিমা, অপু বিশ্বাস, অরুণা বিশ্বাসসহ দুই বাংলার একঝাঁক তারকা।

‘পরাণ’ সিনেমার দৃশ্যে শরিফুল রাজের সঙ্গে বিদ্যা সিনহা মিম (ছবি: লাইভ টেকনোলজিস)

কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার আন্দালিব ইলিয়াস জানান, আগামী ২৯ জুলাই শুরু হয়ে ৩১ জুলাই পর্যন্ত বাংলাদেশের ২৪টি সিনেমা দেখানো হবে উৎসবে। নন্দন-১ ও নন্দন-২ সিনেমাহলে প্রতিদিন দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। সবই উপভোগ করা যাবে বিনামূল্যে। তবে ভেন্যু থেকে টিকিট সংগ্রহ করতে হবে।

‘লাল শাড়ি’ সিনেমার পোস্টার

পঞ্চম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে থাকছে রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ ও ‘দামাল’, ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১’, ‘গণ্ডি’ ও প্রামাণ্যচিত্র ‘অবিনশ্বর’, গিয়াস উদ্দিন সেলিমের ‘গুণিন’ ও ‘পাপ পুণ্য’, মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’, তানিম রহমান অংশুর ‘ন ডরাই’, প্রদীপ ঘোষ পরিচালিত ‘বীরকন্যা প্রীতিলতা’, অপু বিশ্বাস প্রযোজিত ও অভিনীত ‘লাল শাড়ি’, নাসিরউদ্দীন ইউসুফের ‘গেরিলা’, তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’, আশুতোষ সুজনের ‘দেশান্তর’, শামীম আহমেদ রনির ‘বিক্ষোভ’, অনন্য মামুনের ‘রেডিও’, জাহিদুর রহমানের শর্টফিল্ম ‘ওমর ফারুকের মা’ ইত্যাদি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ