Connect with us

ঢালিউড

‘বীরত্ব’ হাউসফুল, ইমনের প্রশংসায় দর্শকরা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

নিশাত সালওয়া ও ইমন

‘বীরত্ব’ সিনেমায় নিশাত নাওয়ার সালওয়া ও মামনুন হাসান ইমন (ছবি: পিং-পং এন্টারটেইনমেন্ট)

দেশীয় সিনেমা নিয়ে দর্শকের আগ্রহ অব্যাহত রয়েছে। এর অংশ হিসেবে চিত্রনায়ক ইমন ও নবাগতা নিশাত নাওয়ার সালওয়া জুটির ‘বীরত্ব’ মুক্তির প্রথম দিনে হাউসফুল দর্শক পেয়েছে। তারা সোশ্যাল মিডিয়ায় এই দাবি করেছেন।

‘বীরত্ব’ সিনেমার বিষয়বস্তু নারী পাচার, যৌনকর্মীদের বেঁচে থাকার লড়াই ও চিকিৎসা পেশার মহত্ব। গল্পের একটি অংশ নারী পাচার নিয়ে পাচারের পর মেয়েদের পতিতাপল্লিতে বিক্রি করে দেওয়া হয়। গতকল (১৬ সেপ্টেম্বর) ঢাকাসহ সারা দেশের ৩৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি।

সাধারণ দর্শকদের মন্তব্য, গতানুগতিকতার বাইরে ভিন্ন ধরনের সিনেমা এটি। শেষটা বেশ আবেগপ্রবণ বলেছেন সবাই।

সিনেমায় ইমনকে দেখা যাচ্ছে চিকিৎসকের ভূমিকায়। দর্শকদের কেউ কেউ মনে করেন, এটাই তার ক্যারিয়ারের সেরা সিনেমা। তাকে নতুনভাবে পাওয়া গেছে এতে। সব মিলিয়ে ঘুরেফিরে তার অভিনয়ের প্রশংসা চলছে এখন।

নিপুণ ও ইমন

‘বীরত্ব’ সিনেমায় নিপুণ আক্তার ও মামনুন হাসান ইমন (ছবি: পিং-পং এন্টারটেইনমেন্ট)

গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘পরাণ’ এবং এরপর ‘হাওয়া’ এখনো দর্শকরা দেখছেন। এর ধারাবাহিকতায় ‘লাইভ’ দেখতে সিনেমা হলে দর্শকের ভিড় হয়েছে। এবার দর্শক টানছে ‘বীরত্ব’।

প্রয়াত সারাহ বেগম কবরীর হাত ধরে সিনেমায় আসা নিশাত নাওয়ার সালওয়ার অভিষেক হলো বড় পর্দায়। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়ে মাধ্যমে নজরে পড়েন তিনি। কবরীর পরিচালনায় ‘এই তুমি সেই তুমি’র জন্য প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ান এই তরুণী। এরপর আরেকটি সিনেমায় কাজ করেছেন। ‘বীরত্ব’ আগে মুক্তি পেলেও এটি তার অভিনীত তৃতীয় সিনেমা।

নিশাত সালওয়া ও ইমন

‘বীরত্ব’ সিনেমায় নিশাত নাওয়ার সালওয়া ও মামনুন হাসান ইমন (ছবি: পিং-পং এন্টারটেইনমেন্ট)

‘বীরত্ব’র মাধ্যমে সিনেমা পরিচালক হিসেবে অভিষেক হলো সাইদুল ইসলাম রানার। কয়েকটি টিভি নাটক বানিয়ে হাত পাকিয়েছেন তিনি। ২০২০ সালের অক্টোবরে ‘বীরত্ব’র শুটিং শুরু করেন এই নির্মাতা। গল্প, চিত্রনাট্য ও সংলাপ তারই। রাজবাড়ীর দৌলতদিয়া, ফরিদপুর, ঢাকা ও সিলেটে শুটিং হয়েছে। পিং-পং এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি প্রযোজনা করেছেন শুক্লা বণিক, নির্বাহী প্রযোজক রঞ্জন দত্ত।

সিনেমায় প্রথমবারের মতো নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও আহসান হাবিব নাসিম। এছাড়া আছেন নিপুণ আক্তার, জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, রওনক হাসান, সাবিহা জামান, পীরজাদা হারুণ, জেসমিন আক্তার, প্রিয়ন্তি গোমেজ, শিশুশিল্পী মুনতাহা এমেলিয়াসহ অনেকে। আইটেম গানে নেচেছেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত।

‘বীরত্ব’ সিনেমার পোস্টার

‘বীরত্ব’ সিনেমার পোস্টার (ছবি: পিং-পং এন্টারটেইনমেন্ট)

পরিবেশনা সংস্থা দি অভি কথাচিত্র জানিয়েছে, ৩৪টি সিনেমা হলে চলছে ‘বীরত্ব’। এগুলো হলো ঢাকার স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি (পান্থপথ) ও সনি স্কয়ার (মিরপুর-১) শাখা, ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), আনন্দ (ফার্মগেট), সৈনিক ক্লাব, বিজিবি, গীত, চিত্রামহল (পুরান ঢাকা), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), নিউ গুলশান (জিঞ্জিরা), চাঁদমহল (কাঁচপুর), নারায়ণগঞ্জের নিউ মেট্রো, চন্দ্রিমা (শ্রীপুর, সাভার), গাজীপুরের ঝুমুর (জয়দেবপুর), নরসিংদীর মমতা (মাধবদী), সিলেটের গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্স এবং বিজিবি, চট্টগ্রামের সিলভার স্ক্রিন ও সুগন্ধা, রংপুরের শাপলা, টাঙ্গাইলের মালঞ্চ, ময়মনসিংহের ছায়াবাণী, বগুড়ার মধুবন সিনেপ্লেক্স, রাজবাড়ীর সাধনা, ফরিদপুরের বনলতা, শেরপুরের রূপকথা, পাবনার রূপকথা, পটুয়াখালীর তিতাস, যশোরের ময়ূরী (বাঘ আঁচড়া), কিশোরগঞ্জের রাজ (কুলিয়ারচর), খুলনার চিত্রালী এবং শঙ্খ, নাগরপুরের রাজিয়া, সাতক্ষীরার সংগীতা।

সিনেমাওয়ালা প্রচ্ছদ