Connect with us

বলিউড

মনে হতো আত্মহত্যা করি: দীপিকা

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন (ছবি: ইনস্টাগ্রাম)

অবসাদ নিয়ে বহুবার খোলাখুলি আলোচনা করতে দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। জানিয়েছিলেন কীভাবে একসময় ভেঙে পড়েছিলেন তিনি। এমনকি বারবার নিজেকে শেষ করে দেওয়ার কথা ভাবতেন বলিউডের এই অভিনেত্রী। তবে সেই সময়টাতে তিনি পাশে পেয়েছিলেন পরিবারকে। বিশেষ করে মা-কে।

সম্প্রতি আরও একবার নিজের জীবনের এই বাজে অধ্যায়টি নিয়ে কথা বললেন দীপিকা পাড়ুকোন। যেখানে তিনি বলেন, ‘হঠাৎ করেই এটা হয়েছিল। আমি ক্যারিয়ারের বেশ উপরেই ছিলাম তখন। সবকিছু ঠিকঠাক চলছিল। কোনও কারণই ছিল না। আমি নিজেও জানতাম না কেন ওরকম ফিল করছি আমি।’

ঠিক কী করতেন অবসাদগ্রস্থ দীপিকা? এমন প্রশ্নের জবাবে বলিউডের এই অভিনেত্রী জানালেন, ‘কোনও কারণ ছাড়া কাঁদতে শুরু করতাম। এমন দিনও গিয়েছে যখন আমি ঘুম থেকেই উঠতে চাইতাম না। কারণ আমার মনে হত ঘুমিয়ে থাকলেই এটা থেকে বাঁচা সম্ভব। আমি আত্মহত্যার কথাও ভাবতাম।’

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন (ছবি: ইনস্টাগ্রাম)

২০১৫ সালে দীপিকা যখন প্রথম নিজের অবসাদ নিয়ে কথা বলেছিলেন তখন চোখ কপালে উঠেছিল অনেকেরই। তারকাদের মধ্যে তখনও মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলার চল ছিল না এখনকার মতো। যদিও অনেকেই সেই সময় বলেছিলেন রণবীর কাপুরের সঙ্গে বিচ্ছেদের কারণেই এমনটা হয়েছে দীপিকার সঙ্গে।

একই বছর দীপিকা লাইভ লাভ লাফ নামে একটি দাতব্য সংস্থাও চালু করেন। কেননা দীপিকার মতে, অবসাদ আর মন খারাপ এক নয়। অবসাদ একটা রোগ। যেমন ক্যান্সার, ডায়বেটিস। দুটি এক নয়।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন (ছবি: ইনস্টাগ্রাম)

দীপিকা পাড়ুকোন বর্তমানে ব্যস্ত আছেন নিজের আসন্ন সিনেমা পাঠান এর কাজ নিয়ে। এতে তার বিপরীতে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়াও ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম।

ফাইটার নামের একটি সিনেমার কাজও রয়েছে দীপিকার হাতে। যেখানে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে হৃত্বিক রোশনকে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ