Connect with us

ওটিটি

‘মিনিস্ট্রি অব লাভ’: একডজন গল্প নিয়ে শপথ গ্রহণ করলেন ১২ নির্মাতা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের ১২ জন নির্মাতা (ছবি: চরকি)

ফিল্মমেকার মোস্তফা সরয়ার ফারুকীর গঠন করেছেন ‘মিনিস্ট্রি অব লাভ’ তথা ভালোবাসার মন্ত্রণালয়। এর অংশ হিসেবে ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্য তিনিসহ দেশের ১২ জন নির্মাতা ভালোবাসার গল্প নিয়ে ১২টি ওয়েব ফিল্ম পরিচালনা করেছেন। তাই আজ (৩ আগস্ট) সন্ধ্যায় ঢাকার একটি অভিজাত হোটেলে ব্যতিক্রম অনুষ্ঠানে তাদের শপথবাক্য পাঠ করিয়েছেন বরেণ্য অভিনেতা-নির্মাতা-চিত্রশিল্পী আফজাল হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অভিনেত্রী সাবিলা নূর এবং স্ট্যান্ড-আপ কমেডিয়ান আমিন হান্নান চৌধুরী।

১২টি ফিল্ম হলো মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ও ‘লাস্ট ডিফেন্ডার্স অব মোনোগামি’, রবিউল আলম রবির ‘ফরগেট মি নট’, শিহাব শাহীনের ‘কাছের মানুষ দূরে থুইয়া’, রেদওয়ান রনির ‘উঁকি’, আশফাক নিপুনের ‘উই নিড টু টক’, আবু শাহেদ ইমনের ‘অবনী’, রায়হান রাফীর ‘মুহাব্বাত’, অনম বিশ্বাসের ‘শোল্ডার ম্যান’, রাকা নোশিন নাওয়ার ও শঙ্খ দাশগুপ্তের ‘ফিফটি/ফিফটি’, আরিফুর রহমানের ‘জুঁই’ এবং রেজাউর রাহমানের ‘৩৬-২৪-২৬’। এগুলোতে দেখা যাবে ভালোবাসার ভিন্ন রঙ, বিচিত্র রূপ এবং বৈচিত্র্যময় অনুভূতি।

২০২৩ এবং ২০২৪ সালের মধ্যে পর্যায়ক্রমে ফিল্মগুলো মুক্তি পাবে চরকিতে। নির্মাতা এবং সহ-প্রযোজক হিসেবে এই প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে থাকছেন মোস্তফা সরয়ার ফারুকী। এর মাধ্যমে লম্বা বিরতির পর ফারুকীর সঙ্গে তার ছবিয়ালের ভাই-বেরাদরদের সম্মিলন ঘটছে। তাদেরই একজন রেদওয়ান রনি এখন চরকির প্রধান পরিচালন কর্মকর্তা। শপথগ্রহণ অনুষ্ঠানে তার পাশাপাশি বক্তব্য রাখেন মিডিয়াস্টার লিমিটেডের পরিচালক ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

সিনেমাওয়ালা প্রচ্ছদ