Connect with us

হলিউড

শন পেন কেনো ইউক্রেনে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

রাশিয়ার আক্রমণকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে ইউক্রেনের রাজধানী কিয়েভে ঘটে যাওয়া সব কর্মকাণ্ড ক্যামেরাবন্দি করছেন অস্কারজয়ী মার্কিন অভিনেতা-নির্মাতা শন পেন। যুদ্ধ পরিস্থিতিতে তার সাহসিকতার প্রশংসা করেছে দেশটির রাষ্ট্রপতির কার্যালয়।

শন পেন মানবাধিকার কাজের জন্য বিভিন্ন সময় প্রশংসিত হয়েছেন। তার অলাভজনক সংস্থা ‘কোর’ ২০১০ সালে হাইতির ভূমিকম্পে সহায়তা দিয়েছে।

এছাড়া মহামারির পর হাইতিতে কোভিড-১৯ পরীক্ষায় ভূমিকা রাখেন ৬১ বছর বয়সী এই মার্কিন তারকা।

হলিউড

হলিউডে ফুল বিক্রেতা তরুণীর প্রেম

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

আমেরিকান অভিনেত্রী ব্লেক লাইভলির নতুন সিনেমা ‘ইট এন্ডস উইথ আস’ মুক্তি পেলো। ইংল্যান্ডের লন্ডনে লেইচেস্টার স্কয়ারে গতকাল (৮ আগস্ট) সিনেমাটির প্রিমিয়ারে অংশ নিয়েছেন তিনি। ২০১৬ সালে প্রকাশিত আমেরিকান সাহিত্যিক কোলিন হুভারের জনপ্রিয় উপন্যাস ‘ইট এন্ডস উইথ আস’ অবলম্বনে তৈরি হয়েছে এর চিত্রনাট্য। 

‘ইট এন্ডস উইথ আস’ সিনেমার প্রিমিয়ারে ব্লেক লাইভলি।

লন্ডনের লেইচেস্টার স্কয়ারে ব্লেক লাইভলি ও আইরিশ-পুয়ের্তোরিকান অভিনেত্রী ইসাবেলা ফেরার।

ব্লেক লাইভলি ও ইসাবেলা ফেরারের চারপাশে অনেক ফুলের সুবাস।

প্রিমিয়ারে ব্লেক লাইভলিকে সঙ্গ দিয়েছেন স্বামী কানাডিয়ান অভিনেতা রায়ান রিনোল্ডস।

আমেরিকান সাহিত্যিক কোলিন হুভার।

‘ইট এন্ডস উইথ আস’ সিনেমায় লিলি ব্লুম চরিত্রে অভিনয় করেছেন ব্লেক লাইভলি। যুক্তরাষ্ট্রের বোস্টনে ফুল বিক্রির দোকান খোলে এই তরুণী।

গল্পে সুদর্শন নিউরোসার্জন রায়েল কিনকেডের প্রেমে পড়ে লিলি। রায়েল কিনকেড চরিত্রে অভিনয় করেছেন জাস্টিন ব্যালডোনি। তিনিই সিনেমাটি পরিচালনা করেছেন।

সম্পর্ক ঘনীভূত হতেই রায়েলের মধ্যে অপমানজনক আচরণ দেখতে শুরু করে লিলি। শৈশব থেকে বাবার নিপীড়ন দেখে বেড়ে ওঠায় মানসিক আঘাত তাকে তাড়া করে। এ কারণে ভবিষ্যতের কথা ভেবে রায়েলের সঙ্গে ছাড়াছাড়ির কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় সে।

একপর্যায়ে দৃশ্যপটে হাজির হয় লিলির প্রথম প্রেম অ্যাটলাস কোরিগ্যান। এই চরিত্রে আছেন আমেরিকান তারকা ব্র্যান্ডন স্ক্লেনার।

‘ইট এন্ডস উইথ আস’ পরিচালক হিসেবে জাস্টিন ব্যাল্ডোনির তৃতীয় সিনেমা।

টেলর সুইফটের গাওয়া ‘আই বেট ইউ থিংক অ্যাবাউট মি’ গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন ব্লেক লাইভলি। ‘ইট এন্ডস উইথ আস’ সিনেমায় সহ-প্রযোজক হিসেবে কাজ করেছেন ৩৬ বছর বয়সী এই আমেরিকান তারকা।

গত মে মাসে ‘ইট এন্ডস উইথ আস’-এর ট্রেলার মুক্তির প্রথম ২৪ ঘণ্টায় ১২ কোটি ৮০ লাখ বার দেখা হয়।

গত ৭ আগস্ট আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘ইট এন্ডস উইথ আস’। আজ (৯ আগস্ট) যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে মুক্তি পেয়েছে সিনেমাটি।

পড়া চালিয়ে যান

হলিউড

বক্স অফিসে রেকর্ড গড়েছে ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ সিনেমার পোস্টারে হিউ জ্যাকম্যান ও রায়ান রিনোল্ডস (ছবি: ডিজনি)

মারভেল স্টুডিওসের ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ বক্স অফিসে রেকর্ড গড়েছে। যুক্তরাষ্ট্র ও কানাডা মিলিয়ে মুক্তির প্রথম সপ্তাহে এর টিকিট বিক্রি থেকে এসেছে ২০ কোটি ৫০ লাখ ডলার (২ হাজার ৪১০ কোটি টাকা)। চলতি বছর উত্তর আমেরিকায় সেরা ওপেনিং (মুক্তির দিন থেকে প্রথম রবিবার পর্যন্ত) এটাই। সর্বকালের হিসাবে প্রথম সপ্তাহে সর্বোচ্চ আয় করা সিনেমার তালিকায় এটি আছে আট নম্বরে।

‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ মারভেলের প্রথম আর-রেটেড সিনেমা। আর-রেটেড (প্রাপ্তবয়স্কদের উপযোগী) সিনেমা হিসেবেও মুক্তির প্রথম সপ্তাহে অভূতপূর্ব সাফল্য পেয়েছে ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডেডপুল’-এর ১৩ কোটি ৪০ লাখ ডলার (১ হাজার ৫৭৫ কোটি টাকা) আয়কে টপকে গেছে নতুন সিনেমাটি। পরিবেশনা সংস্থা ওয়াল্ট ডিজনি এই তথ্য জানিয়েছে।

গত ২৪ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পায় ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’। উত্তর আমেরিকার বাইরে বিশ্বের অন্যান্য দেশে টিকিট বিক্রি থেকে এসেছে ২৩ কোটি ৩৩ লাখ ডলার (২ হাজার ৭৪২ কোটি টাকা)।

হিউ জ্যাকম্যান ও রায়ান রিনোল্ডস (ছবি: ডিজনি)

ডেডপুল চরিত্রে যথারীতি অভিনয় করেছেন কানাডিয়ান তারকা রায়ান রিনোল্ডস। উলভারিনের ভূমিকায় অনেকদিন পর বড় পর্দায় ফিরেছেন অস্ট্রেলিয়ান তারকা হিউ জ্যাকম্যান।

‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ সিনেমায় রায়ান রিনোল্ডস ও হিউ জ্যাকম্যান (ছবি: ডিজনি)

‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ দেখতে সিনেমাহলে ভিড় করায় ভক্তদের সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে ধন্যবাদ জানিয়েছেন রায়ান রিনোল্ডস। তার বন্ধু গায়িকা টেলর সুইফট গত সপ্তাহে দর্শকদের সিনেমাহলে যাওয়ার আহ্বান জানান। তার মতে, রায়ান রিনোল্ডস ক্যারিয়ারসেরা নৈপুণ্য দেখিয়েছেন নতুন পর্বে।’

‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ সিনেমার পোস্টার (ছবি: ডিজনি)

নতুন গল্পে দেখা যায়, ডেডপুল নিজের সুপারহিরো অতীত থেকে পালানোর চেষ্টা করছে। কিন্তু মাল্টিভার্সের কারণে উলভারিনের সঙ্গে দেখা হয়ে যায় তার।

‘ডেডপুল’কেন্দ্রিক তৃতীয় সিনেমা ‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ পরিচালনা করেছেন শন লেভি। ২০১৮ সালে মুক্তি পায় ডেভিড লিচ পরিচালিত ‘ডেডপুল টু’।

হিউ জ্যাকম্যান ও রায়ান রিনোল্ডস (ছবি: ডিজনি)

‘ডেডপুল অ্যান্ড উলভারিন’ বলা চলে মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সকে (এমসিইউ) পুনরুজ্জীবিত করলো। কারণ গত বছর ‘দ্য মারভেলস’ মুক্তির প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রে মাত্র ৪ কোটি ৭০ লাখ ডলার (৫৫২ কোটি টাকা) আয় করতে পেরেছে। এমসিইউ’র সবচেয়ে নিম্ন ওপেনিং এটাই।

ডিজনির আরেক সিনেমা ‘ইনসাইড আউট টু’ গত জুনে উত্তর আমেরিকায় মুক্তির প্রথম সপ্তাহে ১৫ কোটি ৪২ লাখ ডলার (১ হাজার ৮১৫ কোটি টাকা) আয় করে।

পড়া চালিয়ে যান

হলিউড

‘আয়রন ম্যান’ থেকে ভিলেন ডক্টর ডুম হচ্ছেন রবার্ট ডাউনি জুনিয়র

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

সান দিয়েগো কমিক-কনে রবার্ট ডাউনি জুনিয়র (ছবি: এক্স)

‘আয়রন ম্যান’ তারকা রবার্ট ডাউনি জুনিয়র চমকে দিলেন ভক্তদের। মারভেল কমিকসের অন্যতম পরাক্রমশালী ভিলেন ডক্টর ভিক্টর ভন ডুম রূপে বড় পর্দায় আসার ঘোষণা দিয়েছেন তিনি। জাদুবিদ্যা ও বিজ্ঞান উভয় ক্ষেত্রে এই চরিত্রের দক্ষতার জুড়ি নেই। এর মধ্য দিয়ে পাঁচ বছর পর আবার মারভেল দুনিয়ায় দেখা যাবে অস্কারজয়ী এই তারকাকে। 

গতকাল (২৭ জুলাই) সান দিয়েগো কমিক-কনে হল-এইচ প্যানেলে হাজির হন ৫৯ বছর বয়সী রবার্ট ডাউনি জুনিয়র। তিনি বলেন, ‘জটিল চরিত্রে অভিনয় করতে ভালো লাগে আমার।’ তখন ভক্তরা তার নাম ধরে শোরগোল করছিলো। অনুষ্ঠানে ছিলেন মারভেল স্টুডিওসের সভাপতি কেভিন ফাইগি।

সান দিয়েগো কমিক-কনে রবার্ট ডাউনি জুনিয়র (ছবি: এক্স)

মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ‘অ্যাভেঞ্জার্স: ডুমসডে’ (মে, ২০২৬) ও ‘অ্যাভেঞ্জার্স: সিক্রেট ওয়ারস’ (মে, ২০২৭) ছবি দুটিতে থাকবেন রবার্ট ডাউনি জুনিয়র। এগুলো পরিচালনা করবেন রুশো ভ্রাতৃদ্বয়। তাদের পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ (২০১৯) সিনেমায় টনি স্টার্ক তথা আয়রন ম্যান চরিত্রের মৃত্যু দেখানো হয়। ২০০৮ সাল থেকে ১১ বছর আয়রন ম্যানের ভূমিকায় দেখা গেছে তাকে।

সান দিয়েগো কমিক-কনে রবার্ট ডাউনি জুনিয়র (ছবি: এক্স)

নতুন দুটি ‘অ্যাভেঞ্জার্স’ মুক্তির আগে দর্শকদের তিনটি সিনেমা উপহার দেবে মারভেল স্টুডিওস। এগুলোর তারকারা সান দিয়েগো কমিক-কনে হাজির হন। তারা হলেন ‘ক্যাপ্টেন আমেরিকা: ব্রেভ নিউ ওয়ার্ল্ড’ সিনেমার অ্যান্থনি ম্যাকি ও হ্যারিসন ফোর্ড, ‘দ্য ফ্যান্টাস্টিক ফোর: ফার্স্ট স্টেপস’ তারকা ভ্যানেসা কার্বি ও পেদ্রো পাসকাল ও ‘থান্ডারবোল্টস’-এর ফ্লোরেন্স পিউ ও ডেভিড হারবার।

পড়া চালিয়ে যান
Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ