Connect with us

সিনেমা হল

২০ মাস পর আবার স্টার সিনেপ্লেক্সে ‘পরাণ’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘পরাণ’ সিনেমার তিন অভিনয়শিল্পী শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান (ছবি: লাইভ টেকনোলজিস)

রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ ২০২২ সালের ১০ জুলাই মুক্তি পায়। এর মাধ্যমে বহুদিন পর কোনো বাংলা সিনেমার প্রশংসায় পঞ্চমুখ হয় দর্শকেরা। ‘পরাণ’কে ঘিরে বড় পর্দায় প্রাণ ফিরে আসে। সিনেমাহলে দেখা গেছে বিপুলসংখ্যক দর্শকের উপচেপড়া ভিড়। করোনা পরবর্তী সময়ে কোনো বাংলা সিনেমা হাউজফুল শো পেয়েছে। মুক্তির দেড় বছর পর স্টার সিনেপ্লেক্সে আবার মুক্তি পাচ্ছে সিনেমাটি।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ সিনেমাওয়ালা নিউজকে জানান, আগামী ৮ মার্চ থেকে ১১ মার্চ ঢাকার পান্থপথে বসুন্ধরা সিটি শপিংমল (বিকেল ৪টা ১০ মিনিট ও সন্ধ্যা ৭টা ১০ মিনিট), মিরপুর সনি স্কয়ার (সকাল ১১টা, দুপুর ১টা ৫০ মিনিট, বিকেল ৪টা ৪০ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিট) এবং চট্টগ্রামের বালি আর্কেডে (সকাল ১১টা, দুপুর ১টা ৫০ মিনিট, বিকেল ৪টা ৪০ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিট) উপভোগ করা যাবে ‘পরাণ’।

এরপর আগামী ১২ মার্চ থেকে ১৪ মার্চ ঢাকার পান্থপথে বসুন্ধরা সিটি শপিংমল (সন্ধ্যা ৭টা ২০ মিনিট), মিরপুর সনি স্কয়ার (সকাল ১১টা, দুপুর ২টা, সন্ধ্যা ৭টা ৩০ মিনিট) এবং চট্টগ্রামের বালি আর্কেডে (সকাল ১১টা ২০ মিনিট, দুপুর ২টা ১৫ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিট) থাকছে সিনেমাটির প্রদর্শনী।

‘পরাণ’ সিনেমায় বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান (ছবি: লাইভ টেকনোলজিস)

বরগুনার চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার সূত্র ধরে ‘পরাণ’ সিনেমার গল্প। ত্রিভুজ প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এতে। বখাটে এবং প্রেমিক পুরুষ রোমান চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ। এর মাধ্যমে তার প্রতি ঢালিউড নির্মাতাদের ব্যাপক চাহিদা তৈরি হয়।

‘পরাণ’ সিনেমার দৃশ্যে শরিফুল রাজের সঙ্গে বিদ্যা সিনহা মিম (ছবি: লাইভ টেকনোলজিস)

অনন্যা চরিত্রে বিদ্যা সিনহা মিম রীতিমতো বাজিমাত করেছেন। এখন পর্যন্ত এটাই তার ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স হিসেবে বিবেচিত হয়। সিফাত চরিত্রে ইয়াশ রোহানের দারুণ অভিনয় মনকাড়া। এসআই চরিত্রে নাসির উদ্দিন খান সেরা পার্শ্ব অভিনেতা শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০২২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা সিনেমা হিসেবে পুরস্কার পেয়েছে লাইভ টেকনোলজিস প্রযোজিত ‘পরাণ’।

‘পরাণ’ সিনেমায় শরিফুল রাজ ও লুৎফর রহমান জর্জ (ছবি: লাইভ টেকনোলজিস)

এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, রোজী সিদ্দিকী, শহীদুজ্জামান সেলিম, শিল্পী সরকার অপু, ডেইজি সরকার, মিলি বাশার ও মাহাদী হাসান পিয়াল ।

‘পরাণ’ সিনেমার দৃশ্যে শরিফুল রাজের সঙ্গে বিদ্যা সিনহা মিম (ছবি: লাইভ টেকনোলজিস)

‘পরাণ’ সিনেমায় মৌলিক তিনটি ও লোকজ আঙ্গিকের একটি সংগৃহীত গান আছে। এরমধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে ‘চলো নিরালায়’। অয়ন চাকলাদার ও আতিয়া আনিসার গাওয়া গানটি লিখেছেন গীতিকবি জনি হক, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন মিছিল সাহা, পোস্ট প্রোডাকশন ও কালার করেছেন সিমিত র‍য় অন্তর।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ