Connect with us

বলিউড

৮৫০ কোটি ছাড়ালো ‘জওয়ান’, মান্নাতের ব্যালকনিতে শাহরুখের শুভেচ্ছা

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

বলিউড বাদশা শাহরুখ খান আরেকটি বিশাল ব্লকবাস্টার উপহার দিলেন। শুধু ভারতেই ১১ দিনে তার ‘জওয়ান’ সিনেমার আয় হয়েছে ৪৩০ কোটি ৪৪ লাখ রুপি। ভারতসহ বিভিন্ন দেশ মিলিয়ে এর টিকিট বিক্রি থেকে এসেছে ৮৫৮ কোটি ৬৮ লাখ রুপি। এখনো সিনেমাহলে এর দুরন্ত যাত্রা অব্যাহত রয়েছে।

গত ৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাওয়া ‘জওয়ান’কে ঘিরে শুরু থেকেই ভক্তদের উন্মাদনা অভূতপূর্ব। তাই সোশ্যাল মিডিয়ায় প্রতিদিনই তাদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন শাহরুখ। এবার সশরীরে হাজির হলেন নায়ক। গতকাল (১৮ সেপ্টেম্বর) মুম্বাইয়ের বান্দ্রায় নিজের বিখ্যাত বাড়ি মান্নাতের ব্যালকনিতে এসে ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন ৫৭ বছর বয়সী এই অভিনেতা। তখন তিনি চুম্বন উড়িয়ে দিয়েছেন এবং দুই হাত প্রসারিত করে চিরচেনা ভঙ্গি দেখিয়েছেন।

মান্নাতের ব্যালকনিতে শাহরুখ খান (ছবি: এক্স)

মান্নাতকে কেন্দ্র করে তখন বাইরে জনসমুদ্র। সেই সময় ধারণকৃত বেশকিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

মান্নাতের ব্যালকনিতে শাহরুখ খান (ছবি: এক্স)

‘জওয়ান’: ভারতে কতো দিনে কতো কোটি
১০০ কোটি: ২ দিন
২০০ কোটি: ৩ দিন
৩০০ কোটি: ৫ দিন
৪০০ কোটি: ৯ দিন

শাহরুখ প্রথম অভিনেতা যার সিনেমা একই বর্ষপঞ্জিকায় শুধু ভারতেই হাজার কোটি রুপি আয় করেছে। চলতি বছরের প্রথম মাসে মুক্তিপ্রাপ্ত তার ‘পাঠান’ শুধু ভারতেই ৫৪৩ কোটি ৫ লাখ রুপি ঘরে এনেছে। ২০২৩ সালে তার দুটি সিনেমার মোট আয় দাঁড়িয়ে ১ হাজার ২৩ কোটি ৪০ লাখ রুপি। সর্বশেষ ২০১৯ সালে অক্ষয় কুমারের চারটি সিনেমার সম্মিলিত আয়ের পরিমাণ ছিলো ৭৫৭ কোটি রুপির বেশি।

‘জওয়ান’ সিনেমার বাজেট ৩০০ কোটি রুপি। এটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাহরুখ-পত্নী গৌরি খান এবং গৌরব ভার্মা।

সংবাদ সম্মেলনে ‘জওয়ান’ টিম (ছবি: এক্স)

‘জওয়ান’ সিনেমার অভাবনীয় সাফল্য উদযাপনে গত ১৫ সেপ্টেম্বর মুম্বাইয়ের যশরাজ ফিল্মস স্টুডিওতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে হাজির হন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, রিধি দোগরা, সুনীল গ্রোভার, পরিচালক অ্যাটলি, সংগীত পরিচালক-গায়ক অনিরুদ্ধ রবিচন্দর, র‍্যাপার রাজা কুমারীসহ প্রায় পুরো ‘জওয়ান’ টিম।

‘জওয়ান’ সিনেমার গানে শাহরুখ খান ও নয়নতারা (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

অনুষ্ঠানে ছিলেন না শুধু শাহরুখের নায়িকা নয়নতারা। সিনেমাটির মাধ্যমে বলিউডে পা রেখেছেন তিনি। বিজয় সেতুপতির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। দক্ষিণী এই তারকার এটাই প্রথম হিন্দি সিনেমা। এতে আরো অভিনয় করেছেন প্রিয়ামনি, সঞ্জিতা ভট্টাচার্য, আলিয়া কুরেশি, মুকেশ ছাবরা, গিরিজা ওক গোদবোলে, লেহার খান, অশ্লেষা ঠাকুর। চমক হিসেবে আছেন সঞ্জয় দত্ত।

সংবাদ সম্মেলনে শাহরুখ নিশ্চিত করেন, চলতি বছরের ২২ ডিসেম্বর মুক্তি পাবে অভিবাসনকেন্দ্রিক গল্প নিয়ে তার পরবর্তী সামাজিক কমেডি সিনেমা ‘ডানকি’। শিগগিরই তিনি এর মুক্তির প্রস্তুতি শুরু করবেন। রাজকুমার হিরানির পরিচালনায় এতে আরো থাকছেন অভিনেত্রী তাপসী পান্নু।

সিনেমাওয়ালা প্রচ্ছদ