Connect with us

ফ্যান জোন

আসিফের ফাউন্ডেশন, বাঁধনের পোশাক বিতরণ ও ইমরানের টিম গঠন

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

বন্যাকবলিত এলাকা (ছবি: ফেসবুক)

দেশের ১১ জেলা বন্যায় বিপদগ্রস্ত। পানিতে ডুবে ও প্রবল স্রোতে এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যু খবর পাওয়া গেছে। বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় লাখ লাখ বানভাসি মানুষকে বিদ্যুৎবিহীন থাকতে হচ্ছে। পানিতে ঘরবাড়ি ও জনপদ ভেসে যাওয়ায় লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত। তাই যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছেন বিনোদন অঙ্গনের তারকারা। কেউ নিজের পোশাক দিচ্ছেন, কেউবা অর্থ অনুদানের ঘোষণা দিয়েছেন।

কণ্ঠশিল্পী আসিফ আকবর দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে অসহায়দের পাশে থাকতে নিজের নামে ফাউন্ডেশন খুলে তহবিল সংগ্রহ করছেন। প্রয়াত রকতারকা আইয়ুব বাচ্চুর ব্যান্ড এলআরবি’র ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়েছে, আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের পক্ষ থেকে কিছু ত্রাণ যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

আসিফ আকবর (ছবি: ফেসবুক)

সংগীতশিল্পী ইমরান মাহমুদুল লিখেছেন, ‘মানুষ মানুষের জন্য। আমিসহ আমার বন্ধুরা আমরা একটি টিম গঠন করে বন্যাকবলিত মানুষদের পাশে দাঁড়াচ্ছি। আপনিও আপনার জায়গা থেকে যে যেভাবে পারেন তাদের পাশে দাঁড়ান।’

আজমেরী হক বাঁধন (ছবি: ফেসবুক)

অভিনেত্রী আজমেরী হক বাঁধন লিখেছেন, ‘বন্যার্তদের জন্য এখন সবকিছুর পাশাপাশি লাগবে পরনের পোশাক। আপনার আলমারির অব্যবহৃত পোশাকটি চলে যাক তাদের কাছে, যাদের এখন সবচেয়ে বেশি দরকার। আমি দিচ্ছি আমার পোশাক, আর আপনি?’

ইমরান মাহমুদুল (ছবি: ফেসবুক)

চিত্রনায়ক শরিফুল রাজ বাংলাদেশের মানচিত্রের ছবি পোস্ট করে হৃদয় আকৃতি ও জাতীয় পতাকার ইমোজি জুড়ে দিয়ে লিখেছেন, ‘একসঙ্গে।’ মানচিত্রের মাঝে দুটি হাত একটি অপরটিকে শক্তভাবে ধরে আছে।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানিয়েছেন, স্টার সিনেপ্লেক্সের সকল কর্মীর বেতনের একদিনের অর্থ বন্যাকবলিত মানুষদের সহায়তায় দেওয়া হবে।

বন্যার্তদের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গণত্রাণ সংগ্রহ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে শুকনা খাবারসহ ত্রাণসামগ্রী নিয়ে গেছে মানুষ। এছাড়া নগদ টাকা জমা পড়েছে ১ কোটি ২৬ লাখ ২২ হাজার ১৭২ টাকা।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ