Connect with us

ওটিটি

ওটিটির আগে বড় পর্দায় আসবে দীঘির সিনেমাটি

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘৩৬–২৪–৩৬’ সিনেমায় সৈয়দ জামান শাওন ও প্রার্থনা দীঘি (ছবি: চরকি)

চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি অভিনীত ‘৩৬–২৪–৩৬’ ওয়েব ফিল্মটি গত জুলাইয়ে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু রাজনৈতিক পরিস্থিতির কারণে সেই সিদ্ধান্ত পিছিয়ে যায়। জানা গেছে, পূর্ণদৈর্ঘ্য সিনেমা হিসেবে বড় পর্দায় মুক্তি দেওয়া হবে এটি।

চরকির জন্য নির্মিত হলেও ‘৩৬–২৪–৩৬’ সিনেমাহলে মুক্তি দেওয়া হবে আগে। সেজন্য গত ১৫ অক্টোবর বিকালে বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে জমা পড়েছে এটি।

‘৩৬–২৪–৩৬’ সিনেমায় সৈয়দ জামান শাওন ও প্রার্থনা দীঘি (ছবি: চরকি)

সিনেমাটির প্রযোজক ও চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেদওয়ান রনি বলেন, “সিনেমা হিসেবেই নির্মাণ করা হয়েছে ‘৩৬–২৪–৩৬’। প্ল্যাটফর্মের কারণে আমরা এটাকে ওয়েব ফিল্ম বলছিলাম। বড় পর্দায় মুক্তি দিতে যে নির্মাণশৈলী, আয়োজন ও গল্প বলার ঢঙের প্রয়োজন হয়, সেসবের কোনো কমতি নেই এতে। দর্শকরা সিনেমাটি দেখলেই এগুলো বুঝতে পারবেন। সার্টিফিকেশন বোর্ড থেকে গ্রেড পাওয়ার পরপরই ‘৩৬–২৪–৩৬’-এর মুক্তির তারিখ ঘোষণা করা হবে। দর্শকদের প্রাণবন্ত করে তুলতেই বড় পরিসরে পরিকল্পনা করেছি আমরা। দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ স্থবির হয়ে আছে। আমাদের বিশ্বাস, চরকির এই পদক্ষেপ অনেক প্রযোজককে সিনেমা মুক্তি দিতে উৎসাহী করবে এবং দর্শকরাও প্রেক্ষাগৃহে ফিরবে।”

‘৩৬–২৪–৩৬’ সিনেমায় সৈয়দ জামান শাওন ও প্রার্থনা দীঘি (ছবি: চরকি)

‘৩৬–২৪–৩৬’ পরিচালনা করেছেন রেজাউর রহমান। এর আগে চরকিতে মুক্তিপ্রাপ্ত ‘ওয়েব সিরিজ ‘ইন্টার্নশিপ’ নির্মাণ করেছেন তিনি। প্রথমবারের মতো নিজের কাজ বড় পর্দায় আসবে জেনে তিনি বেশ উচ্ছ্বসিত। তার কথায়, ‘সিনেমাটি খুবই কালারফুল ও বড় আয়োজনে নির্মাণ করতে চেয়েছি। মজা রাখার চেষ্টা করেছি সংলাপ ও ঘটনায়। আমার বিশ্বাস, এর মধ্য থেকে দর্শকরা মজা উপভোগের পাশাপাশি কিছু বার্তাও পাবেন।’

‘৩৬–২৪–৩৬’ সিনেমায় কারিনা কায়সার (ছবি: চরকি)

সম্পর্ক ও অনুভূতির বিভিন্ন দিক নিয়ে সাজানো হয়েছে রোমান্টিক-কমেডি ধাঁচের সিনেমা ‘৩৬–২৪–৩৬’। এতে দীঘির চরিত্রের নাম প্রিয়ন্তী। সায়রা চরিত্রে অভিনয় করেছেন কারিনা কায়সার। গল্পে মেয়েটি একজন সফল ওয়েডিং প্ল্যানার। নতুন বর তাহসিরের ভূমিকায় দেখা যাবে সৈয়দ জামান শাওনকে। এ তিন জনের মধ্যকার ঘটনা নিয়েই গড়ে উঠেছে কাহিনি। গল্পটি লিখেছেন যৌথভাবে রেজাউর রহমান, কারিনা কায়সার ও মোনতাসির মান্নান।

(বাঁ থেকে) মানস বন্দ্যোপাধ্যায়, রোজী সিদ্দিকী, সৈয়দ জামান শাওন, প্রার্থনা দীঘি, শামীমা নাজনীন ও শহীদুল আলম সাচ্চু (ছবি: চরকি)

নতুন সিনেমায় অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীর, গোলাম কিবরিয়া তানভীর, মিলি বাশার, মানস বন্দ্যোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চুসহ অনেকে।

‘৩৬–২৪–৩৬’ সিনেমায় সৈয়দ জামান শাওন ও প্রার্থনা দীঘি (ছবি: চরকি)

চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের পঞ্চম ফিল্ম ‘৩৬–২৪–৩৬’। এর আগে একই প্রকল্পের আওতায় মুক্তি পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ও ‘মনোগামী’, শিহাব শাহীনের ’কাছের মানুষ দূরে থুইয়া’ এবং রবিউল আলম রবির ‘ফরগেট মি নট’।

সিনেমাওয়ালা প্রচ্ছদ