Connect with us

বলিউড

কঙ্গনার সিনেমা ফ্লপ হওয়ায় টাকা ফেরত চায় পরিবেশক

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘থালাইভি’ সিনেমায় কঙ্গনা রনৌত (ছবি: টুইটার)

বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত অভিনীত ‘থালাইভি’ ২০২১ সালের ১০ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পায়। দেড় বছর পেরিয়ে আবার খবরের শিরোনামে এসেছে এটি। এর বিশ্বব্যাপী পরিবেশক জি স্টুডিওস ৬ কোটি রুপি ফেরত না পাওয়ার অভিযোগ জানিয়ে ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউচার্স অ্যাসোসিয়েশনকে (আইএমপিপিএ) চিঠি দিয়েছে।

ভারত এবং অন্যান্য দেশে হিন্দি ও তামিল ভাষায় সিনেমাটি মুক্তি দেয় জি স্টুডিওস। অগ্রিম দেওয়া অর্থ লোকসান হওয়ায় ‘থালাইভি’র প্রযোজক ভিব্রি মোশন পিকচার্সের কাছে ৬ কোটি রুপি ফেরত চায় জি স্টুডিওস।

ছবিটির পরিবেশনা স্বত্বের জন্য অগ্রিম হিসেবে জি স্টুডিওসকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ দিতে হয়েছে। প্রতিষ্ঠানটির দাবি, অগ্রিম দেওয়া অর্থ থেকে ৬ কোটি রুপি তাদের ফেরত দেওয়া হয়নি। তাই তারা ভিব্রি মোশন পিকচার্সকে চিঠি পাঠিয়ে এই অর্থ পরিশোধ করতে বলেছে। কিন্তু প্রযোজকরা এর কোনো উত্তর দেননি। ফলে এ বিষয়ে হস্তক্ষেপের আহ্বান জানিয়ে আইএমপিপিএ’র শরণাপন্ন হয়েছে জি স্টুডিওস। নিজেদের অর্থ ফেরত পেতে প্রয়োজনে আদালতের যেতে চায় প্রতিষ্ঠানটি।

‘থালাইভি’ সিনেমায় কঙ্গনা রনৌত (ছবি: টুইটার)

দক্ষিণী অভিনেত্রী থেকে প্রথিতযশা রাজনীতিবিদ হয়ে ওঠা জয়ললিতার জীবনে অনুপ্রাণিত ‘থালাইভি’র কাহিনি। এ এল বিজয়ের পরিচালনায় এতে আরো অভিনয় করেছেন অরবিন্দ স্বামী, ভাগ্যাশ্রী ও রাজ অর্জুন।

করোনা বিধিনিষেধ তুলে নেওয়ার পর সারা ভারতে সিনেমা হল পুরোপুরি খুলে দেওয়ার সময় মুক্তি পায় ‘থালাইভি’। এটি সিনেমা হলে আসার দুই সপ্তাহ পর নেটফ্লিক্সে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেন প্রযোজকরা। এ কারণে মাল্টিপ্লেক্সগুলো এই সিনেমা বয়কট করে। ফলে এর ব্যবসায় ধস নামে।

১০০ কোটি রুপি বাজেটে নির্মিত ‘থালাইভি’ ভারতে ২ কোটি রুপি আয় করতে পারেনি। তামিল ও তেলেগু সংস্করণের মতো অন্যান্য দেশের আয় ছিলো নাজুক। সব মিলিয়ে এটি ৫ কোটি ৭৫ লাখ রুপির মতো ঘরে আনতে পেরেছে।

‘ইমার্জেন্সি’ সিনেমায় কঙ্গনা রনৌত (ছবি: টুইটার)

এদিকে কঙ্গনার হাতে এখন আছে চারটি সিনেমা। এরমধ্যে নিজের পরিচালিত ‘ইমার্জেন্সি’তে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী চরিত্রে অভিনয় করেছেন তিনি। তামিল ভাষায় নির্মিত ‘চন্দ্রমুখী টু’তে নাম ভূমিকায় দেখা যাবে তাকে। এছাড়া সরবেশ মেওয়ারা পরিচালিত ‘তেজাস’ সিনেমায় ভারতীয় বিমান বাহিনীর পাইলট চরিত্রে পর্দায় আসবেন তিনি। তার প্রযোজিত ‘টিকু ওয়েডস শেরু’ মুক্তির অপেক্ষায় রয়েছে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ