Connect with us

নাটক

আন্দোলনের ঘটনায় ক্ষমা চাইলেন তাসনিয়া ফারিণ

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

তাসনিয়া ফারিণ (ছবি: ইনস্টাগ্রাম)

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে শোবিজের অনেক তারকা একাত্মতা জানালেও কেউ কেউ চুপ। এ কারণে সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হচ্ছেন তারা। চুপ থাকা তারকাদের দলে ছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। অবশেষে তিনি মুখ খুলেছেন। সেই সঙ্গে ক্ষমা চেয়েছেন।

গতকাল (৩ আগস্ট) রাতে ফেসবুকে তাসনিয়া ফারিণ স্বীকার করেছেন, ‘আমি আমার নিজের নিরাপত্তার কথা চিন্তা করে নীরব ছিলাম। সাহসের অভাবে নীরব ছিলাম। নিজের স্বার্থের চেয়ে দেশের স্বার্থকে বড় করে দেখতে পারিনি। এ ব্যর্থতার দায় সম্পূর্ণ আমার। গা বাঁচিয়ে একটা দায়সারা বক্তব্য প্রদান করার চেয়ে আমার নীরব থাকাকে শ্রেয় মনে হয়েছে।’

স্ট্যাটাসের শুরুতে এই তারকা লিখেছেন, ‘এতগুলো দিন পার হয়ে যাওয়ার পর আমার কিছু বলা বা না বলাতে কিছু আসে যায় না। তবু মনে হচ্ছে আমার চুপ থাকাটাকে নিজের কাছে নিজের সহ্য হচ্ছে না।

তাসনিয়া ফারিণ (ছবি: ইনস্টাগ্রাম)

শিক্ষার্থীদের আন্দোলনে কেন্দ্রীয় শহীদ মিনারে সাধারণ মানুষের ঢল নেমেছিল। তখন পাখির চোখে তোলা একটি স্থিরচিত্র ফেসবুক স্ট্যাটাসের সঙ্গে জুড়ে দিয়েছেন ফারিণ। এ প্রসঙ্গে তিনি লিখেছেন, ‘আজকে যখন হাজার হাজার মানুষ নিজের নিরাপত্তার কথা চিন্তা না করে শহীদ মিনারে জড়ো হলো ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করার তাগিদে, তখন নিজের বাসায় বসে নিজের নিরাপত্তার কথা ভাবাটাই হাস্যকর। কারো কোনো সাহায্য-সহযোগিতা ছাড়া আপনারা সাধারণ মানুষ যারা এত সুন্দর করে দেশ সংস্কারের কাজ করে যাচ্ছেন তারাই আসল তারকা। আমার মতো স্বার্থপর মানুষদের অনেক কিছু শেখার আছে আপনাদের থেকে। হয়তো একদিন আপনাদের মতো আমারও সাহস হবে, কোনো কিছু লিখতে ও বলতে গিয়ে দশবার ভাবতে হবে না। এখনও অনেক কথা লিখতে গিয়ে বারবার মুছে ফেলছি।’

ফেসবুক স্ট্যাটাসের সবশেষে সাধারণ মানুষের উদ্দেশে ফারিণ বলেন, ‘আপনাদের মনে কষ্ট দিয়েছি। আমি ক্ষমাপ্রার্থী। বাংলাদেশের নাগরিক হিসেবে চাই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হোক। কেউ পারলে আপনারাই পারবেন।’

এদিকে ওপার বাংলার নায়ক দেবের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন তাসনিয়া ফারিণ। ‘প্রতীক্ষা’ নামের একটি সিনেমায় দেখা যাবে তাদের। এটি পরিচালনা করবেন অভিজিৎ সেন, আর চিত্রনাট্য লিখেছেন শুভদীপ দাস।

কাকতালীয় ব্যাপার হলো, পশ্চিমবঙ্গে নিজের প্রথম সিনেমা ‘আরও এক পৃথিবী’তে ফারিণের চরিত্রের নাম ছিলো প্রতীক্ষা! অতনু ঘোষের পরিচালনায় এতে অভিনয়ের জন্য ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’-এ সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার জেতেন তিনি।

আগামী নভেম্বরে ‘প্রতীক্ষা’র শুটিং শুরু হবে। দেব-ফারিণ জুটি বেশিরভাগ শুটিং করবেন লন্ডনে। কলকাতায় থাকছে কিছু অংশের শুটিং। কাকতালীয় হলো, ‘আরও এক পৃথিবী’র বেশিরভাগ শুটিং হয়েছিলো লন্ডনেই!

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ