Connect with us

হলিউড

খবরটি শুনে ২০ লাখের বেশি টাকা দান করলেন কেট উইন্সলেট

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

কেট উইন্সলেট

কেট উইন্সলেট (ছবি: ইনস্টাগ্রাম)

অস্কার জয়ী ব্রিটিশ অভিনেত্রী কেট উইন্সলেট বড় মনের পরিচয় দিলেন। একজন মাকে তার মেয়ের জন্য অক্সিজেন ব্যবস্থা রাখার সুবিধার্থে ১৭ হাজার পাউন্ড (২০ লাখ ৫১ হাজার টাকা) দিলেন তিনি। লাইফ সাপোর্টের জন্য বিদ্যুৎ বিল পরিশোধে এই টাকা ব্যয় হবে।

ক্যারোলিন হান্টার নামের ওই নারীর মেয়ে ফ্রেয়ার বয়স ১২ বছর। সে গুরুতর সেরিব্রাল পলসি ও শ্বাসকষ্টে ভুগছে। এজন্য অক্সিজেন গ্রহণের ওপর অনেকাংশে নির্ভরশীল সে। বিশেষ করে সারারাত তাকে অক্সিজেন মাস্ক পরে থাকতে হয়।

কেট উইন্সলেট

কেট উইন্সলেট (ছবি: ইনস্টাগ্রাম)

বিবিসি স্কটল্যান্ডে মা-মেয়ের সংগ্রামের প্রতিবেদন শুনে কেট উইন্সলেট সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। পরিবারটির গো ফান্ড মি পেজের মাধ্যমে ক্যারোলিন হান্টারের সঙ্গে যোগাযোগ করে শুভকামনা জানান ৪৭ বছর বয়সী এই তারকা। এজন্য তারা অভিভূত।

কেট উইন্সলেট

কেট উইন্সলেট (ছবি: ইনস্টাগ্রাম)

৪৯ বছর বয়সী ক্যারোলিন হান্টার বলেন, ‘পরিবার হিসাবে আমাদের পথচলাটা খুব বেদনাদায়ক। জীবনের এই পর্যায়ে এসে মনে হচ্ছিলো সব শেষ হয়ে গেছে। যখন ১৭ হাজার পাউন্ডের কথা শুনলাম তখন কান্নায় ফেটে পড়েছিলাম। ভেবেছিলাম খবরটা সত্যি নয়। এখনো ভাবছি, আসলেই কি এটা সত্যি?’

কেট উইন্সলেট

কেট উইন্সলেট (ছবি: ইনস্টাগ্রাম)

স্কটল্যান্ডের ক্ল্যাকম্যানানশায়ারের টিলিকোট্রিতে থাকেন ক্যারোলিন হান্টার ও তার মেয়ে। কিন্তু বাড়িটিতে পর্যাপ্ত বিদ্যুৎ ব্যবস্থা নেই। এ কারণে ফ্রেয়ার অক্সিজেন ব্যবস্থার সরঞ্জাম চালাতে বছরে সাড়ে ছয় হাজার পাউন্ড বিল আসে। তবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে শীত মৌসুমে গ্যাস সরবরাহ হ্রাস হলে ফ্রেয়ার চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন ছিলেন তিনি। ‘টাইটানিক’ তারকার কাছ থেকে অনুদান পেয়ে তার সেই চিন্তা দূর হয়ে গেলো।

এদিকে সবশেষ দেড় বছর আগে ফ্রান্সিস লি পরিচালিত ‘অ্যামোনাইট’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় দেখা গেছে কেট উইন্সলেটকে। আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পাবে তার অভিনীত ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। এর মাধ্যমে ২৫ বছর পর আবারও জেমস ক্যামেরনের পরিচালনায় অভিনয় করলেন তিনি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ