Connect with us

গান বাজনা

গায়ক-নির্মাতা হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

হাসান আবিদুর রেজা জুয়েল (জন্ম: ২৯ সেপ্টেম্বর, ১৯৬৮; মৃত্যু: ৩০ জুলাই, ২০২৪)

কণ্ঠশিল্পী ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন। আজ (৩০ জুলাই) সকাল ১১টা ৫৩ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৬ বছর। 

জুয়েলের অকাল প্রস্থানে সংগীতাঙ্গনে বিরাজ করছে শোকের ছায়া। তিনি স্ত্রী ও এক কন্যাসন্তান রেখে গেছেন। তার স্ত্রী উপস্থাপক সংগীতা আহমেদ।

আজ বাদ আসর ঢাকার গুলশান ২ নম্বরে আজাদ মসজিদে জুয়েলের জানাজা অনুষ্ঠিত হবে।

২০১১ সালে জুয়েলের লিভার ক্যানসার ধরা পড়ে। এরপর তার ফুসফুস ও হাড়ে এটি সংক্রমিত হয়। অনেক বছর ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। গত ২৩ জুলাই রাত থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

আইয়ুব বাচ্চুর সঙ্গে হাসান আবিদুর রেজা জুয়েল (ছবি: ফেসবুক)

১৯৬৮ সালের ২৯ সেপ্টেম্বর হাসান আবিদুর রেজা জুয়েলের জন্ম।১৯৯৩ সালে আইয়ুব বাচ্চুর সুর-সংগীতে তার প্রথম একক অ্যালবাম ‘কুয়াশা প্রহর’ প্রকাশিত হয়। অভিষেকেই বাজিমাত করেন তিনি। এরপর একে একে প্রকাশিত হয় তার একক অ্যালবাম ‘এক বিকেলে’ (১৯৯৪), ‘আমার আছে অন্ধকার’ (১৯৯৫), ‘একটা মানুষ’ (১৯৯৬), ‘দেখা হবে না’ (১৯৯৭), ‘বেশি কিছু নয়’ (১৯৯৮), ‘বেদনা শুধুই বেদনা’ (১৯৯৯), ‘ফিরতি পথে’ (২০০৩), ‘দরজা খোলা বাড়ি’ (২০০৯) এবং ‘এমন কেন হলো’ (২০১৭)। এছাড়া বেশ কিছু সিঙ্গেল ও মিশ্র অ্যালবামে গেয়েছেন জুয়েল।

জুয়েলের জনপ্রিয় গানের তালিকায় রয়েছে ‘সেদিনের এক বিকেলে’, ‘বিবাগী’, ‘চোখের ভেতর স্বপ্ন থাকে’ ইত্যাদি।

সংগীতশিল্পী হিসেবে বেশি পরিচিতি পেলেও টেলিভিশন অনুষ্ঠান ও তথ্যচিত্র নির্মাতা ছিলেন হাসান আবিদুর রেজা জুয়েল। পাশাপাশি অনেক অনুষ্ঠান সঞ্চালনা করেছেন।

পড়া চালিয়ে যান
মন্তব্য করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ