Connect with us

ঢালিউড

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চ মাতাবেন যারা, সঞ্চালক ফেরদৌস ও নুসরাত ফারিয়া

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

নুসরাত ফারিয়া (ছবি: ফেসবুক)

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ বিতরণ করা হবে জমকালো আয়োজনে। আগামী ৯ মার্চ ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে মঞ্চ মাতাবেন তারকারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। এখন পুরোদমে চলছে মহড়া।

অনুষ্ঠানে থাকছে বঙ্গবন্ধু ও দেশ-বন্দনা নিয়ে ওয়ার্দা রিহাব ও তার দলের নৃত্য। বিভিন্ন পরিবেশনায় অংশ নেবেন অভিনেত্রী তারিন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, নিপুণ, দীঘি, আঁচল, পূজা চেরি, ঐশী, তমা মির্জা, চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, জায়েদ খান, ইমন, নিরবসহ ২৬ জন শিল্পী। এজন্য ব্যবহার হবে ‘ধনধান্যে পুষ্পে ভরা’, ‘শুধু গান গেয়ে পরিচয়’, ‘হৈ হৈ রঙ্গিলা’, ‘পীচ ঢালা এই পথটারে ভালোবেসেছি’, ‘বেদের মেয়ে জোছনা’, ‘কী জাদু করিলা’ গানগুলো।

ফেরদৌস আহমেদ (ছবি: ফেসবুক)

এছাড়া গান গেয়ে শোনাবেন পার্থ বড়ুয়া, আঁখি আলমগীর, ইমরান মাহমুদুল, কোনাল, লিজা, সাব্বির, নন্দিতা ও নিশিতা বড়ুয়া। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে প্রায় এক ঘণ্টার সাংস্কৃতিক অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

মহড়ায় মামনুন ইমন ও নৃত্যশিল্পীরা (ছবি: বিটিভি)

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি থাকবেন হাসানুল হক ইনু। সভাপতিত্ব করবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

২০২১ সালে ২৭টি শাখায় ৩৪টি পুরস্কার দেওয়া হবে। সেরা সিনেমা, সেরা পরিচালকসহ সর্বাধিক পুরস্কার পেয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত ‘নোনাজলের কাব্য’ ও নূরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোগরের ঝুঁটি’। সেরা অভিনেতা হয়েছেন মীর সাব্বির (রাতজাগা ফুল) ও সিয়াম আহমেদ (মৃধা বনাম মৃধা)। সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন যৌথভাবে আজমেরী হক বাঁধন (রেহানা মরিয়ম নূর) ও তাসনোভা তামান্না (নোনাজলের কাব্য)। মুজিববর্ষের বিশেষ সিনেমার পুরস্কার পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। এবার যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর।

সিনেমাওয়ালা প্রচ্ছদ