Connect with us

বিশ্বসংগীত

ঢাকায় ১৪ বছর পর আসছে পাকিস্তানের জাল

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘লেজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্টের পোস্টারে গহর মুমতাজ (ছবি: অ্যাসেন)

দীর্ঘ ১৪ বছর পর আবার ঢাকায় আসছে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড জাল। এর সদস্যরা ‘লেজেন্ডস অব দ্য ডেকেড’ শীর্ষক কনসার্টে সংগীত পরিবেশন করবেন।

আগামী ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়েতে অবস্থিত ঢাকা এরেনায় থাকছে কনসার্ট। এটি আয়োজন করছে অ্যাসেন, জির্কোনিয়াম এবং রুটওভার এক্সপেরিয়েন্স। ইতোমধ্যে গেট সেট রক ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি। প্রতিটির দাম নির্ধারণ করা হয়েছে ৩ হজার ৫০ টাকা।

টিকিট সংগ্রহের ফেসবুক লিংক সোশ্যাল মিডিয়ায় গত ২২ আগস্ট পোস্ট করে ঢাকায় কনসার্টে গাওয়ার ঘোষণা দিয়েছেন জাল ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য গহর মুমতাজ। তিনি লিখেছেন, ‘সবার সঙ্গে দেখা হবে বাংলাদেশে।’

অ্যাসেনের প্রতিষ্ঠাতা ও সিইও আনন্দ চৌধুরী জানান, টিকিট বিক্রিতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। তিনি বলেন, ‘উপমহাদেশের ব্যান্ড হিসেবে জাল-এর জনপ্রিয়তা বিশ্বব্যাপী। দীর্ঘ একযুগ পর বাংলাদেশে ব্যান্ডটিকে আনার সুযোগ পেয়ে আমরা আনন্দিত। আশা করি, দর্শক-শ্রোতারা চমৎকার একটি কনসার্ট উপভোগ করবেন।’

সর্বশেষ ২০১০ সালে ঢাকায় সংগীত পরিবেশন করে জাল ব্যান্ড। এর বর্তমান লাইন-আপে আছেন গহর‌ মুমতাজ, আমির আজহার ও সালমান অ্যালবার্ট।

২০০২ সালে পাকিস্তানের লাহোরে রক গান নিয়ে জাল আত্মপ্রকাশ করে। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা গওহর মুমতাজ। পরে লাইন-আপে যোগ দেন জনপ্রিয় সংগীতশিল্পী আতিফ আসলাম। এছাড়া এই ব্যান্ডে পারফর্ম করেছেন ফারহান সায়িদ ও শাহজি’র মতো গুণী শিল্পীরা।

২০০৪ সালে প্রকাশিত হয় জাল ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘আদাত’। এর ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যায়” গানগুলো ব্যাপক জনপ্রিয়তা পায়। শুধু পাকিস্তানেই নয়, জাল ব্যান্ডের জনপ্রিয়তার ঢেউ আছড়ে পড়ে উপমহাদেশ ছাড়িয়ে বিশ্বব্যাপী। বাংলাদেশে ব্যান্ডটি তুমুল জনপ্রিয়। তাদের জনপ্রিয় গানের তালিকায় আরো আছে ‘সজনী’, ‘দিল হারে’, ‘এক দিন আয়েগা’ ইত্যাদি।

সম্প্রতি কোক স্টুডিও (পাকিস্তান) ও পেপসি ব্যাটল অব দ্য ব্যান্ডসে সংগীত পরিবেশন করে নতুনভাবে দর্শক-শ্রোতাদের প্রশংসা পায় জাল ব্যান্ড।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ