Connect with us

ফ্যান জোন

তারকাদের আহ্বান, ‘বানভাসি মানুষের পাশে দাঁড়ান’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

কুমিল্লায় বন্যার পানিতে ডুবে গেছে বাড়িঘর (ছবি: আবদুল্লাহ আল মারুফ)

উজান থেকে নেমে আসা ঢল ও ভারী বৃষ্টির প্রভাবে বন্যায় দেশের অনেক জেলায় লাখ লাখ মানুষের জীবনে বিপর্যয় নেমে এসেছে। পানিতে ডুবে প্রাণহানি ঘটছে। বন্যা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় দেখা দিয়েছে খাদ্য সংকট। পানিবন্দি বন্যার্ত মানুষদের সহায়তায় এগিয়ে আসছেন অনেকে। বিনোদন অঙ্গনের তারকারা দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তারা বিভিন্ন দরকারি তথ্য শেয়ার করছেন।

‘আসুন সকলে মিলে বন্যার্তদের পাশে দাঁড়াই’ বার্তা নিয়ে দৃশ্যমাধ্যম শিল্পীসমাজের ব্যানারে একটি কার্ড তৈরি হয়েছে। অর্থতহবিল সংগ্রহের জন্য এতে উল্লেখ রয়েছে, ‘দেশের বন্যার্তদের অসহনীয় দুর্দশায় পাশে দাঁড়াই। বন্যাকবলিত মানুষের সাহায্যার্থে আমরা প্রত্যেকে নিজেদের সামর্থ্যের সবকিছু দিয়ে সাহায্য করি।’ অভিনেত্রী জয়া আহসান, জাকিয়া বারী মম, অভিনেতা চঞ্চল চৌধুরীসহ আরও অনেকে দৃশ্যমাধ্যম শিল্পীসমাজের কার্ড নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট ও ফেসবুক পেজে শেয়ার দিয়েছেন।

অভিনয় শিল্পী সংঘ ‘বানভাসি মানুষের পাশে দাঁড়ান’ বার্তা দিয়ে অর্থতহবিল সংগ্রহের জন্য একটি কার্ড তৈরি করেছে। এর মাধ্যমে সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছে। অভিনেতা চঞ্চল চৌধুরী, সাজু খাদেম এটি নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট ও ফেসবুক পেজে শেয়ার দিয়েছেন।

বন্যাদুর্গতদের জন্য তিন দিন তহবিল সংগ্রহের ঘোষণা দিতে সংগীতশিল্পীদের ‘গেট আপ স্ট্যান্ড আপ’ ফেসবুজ পেজে ‘বন্যার্তদের পাশে দাঁড়াই’ বার্তাসংবলিত একটি কার্ড পোস্ট করা হয়েছে। এতে উল্লেখ রয়েছে, যত দ্রুত সম্ভব সাহায্য নিয়ে বন্যাকবলিত বিভিন্ন গ্রামে যাবেন সংশ্লিষ্টরা। গেট আপ স্ট্যান্ড আপের কার্ড ফেসবুকে পোস্ট করেছে ওয়ারফেজ, চিরকুট, আর্টসেল, শিরোনামহীন, নেমেসিস, সোনার বাংলা সার্কাসসহ বেশ কিছু ব্যান্ড।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ