Connect with us

ওটিটি

’তুফান’ কবে হইচই তুলবে জানালো চরকি

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী ও শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

অপেক্ষার প্রায় অবসান! ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত ও রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির দিনক্ষণ জানা গেলো। চরকিতে এবং হইচইয়ে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দেখা যাবে ব্লকবাস্টার সিনেমাটি।

আজ (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা ১ মিনিটে চরকি’র ভেরিফায়েড ফেসবুক পেজে জানানো হয়, আর মাত্র ৯ দিন অপেক্ষা করতে হবে দর্শকদের! এরপর যেকোনো জায়গা থেকে সুবিধাজনক সময়ে সিনেমাটি দেখা যাবে। আজ সকালেই হইচইয়ের ফেসবুক পেজে ‘তুফান’ মুক্তির দিনক্ষণ জানানো হয়। দুটি ওটিটি প্ল্যাটফর্মেই সাবস্ক্রিপশন কিনে সিনেমাটি উপভোগ করা যাবে।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

‘তুফান’ সিনেমায় শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। ওটিটিতে এই সিনেমার মুক্তি নিয়ে উচ্ছ্বসিত তিনি। হইচই থেকে পাঠানো এক বিবৃতিতে শাকিব বলেন, ‘আমরা শুরু থেকেই বক্স-অফিসে সফল হওয়ার ব্যাপারে আশাবাদী ছিলাম। দর্শকরা আমাদের সঠিক প্রমাণ করেছেন। যারা সিনেমাটি বড় পর্দায় দেখতে পারেননি, তাদের জন্য দারুণ সুযোগ এনে দিয়েছে ওটিটি। এবার মিস করবেন না!’

দর্শকদের প্রতি শাকিবের অনুরোধ, ‘কোনো অসাধু উপায়ে সিনেমাটি দেখবেন না। আমার বিশ্বাস, দর্শকরা আবার আমাদের সমর্থন করবেন এবং পাশে থাকবেন।’

‘তুফান’ সিনেমায় মাসুমা রহমান নাবিলা ও শাকিব খান (ছবি: চরকি)

‘আয়নাবাজি’ মুক্তির আট বছর ‘তুফান’ দিয়ে বড় পর্দায় ফিরেছেন মাসুমা রহমান নাবিলা। এতে শাকিবের সঙ্গে তার জুটি প্রশংসিত হয়েছে। নিজের সিনেমার ওটিটি অভিষেক নিয়ে রোমাঞ্চিত এই তারকা বলেন, ‘দর্শকদের কাছ থেকে অভূতপূর্ব ভালোবাসা পেয়েছি, এজন্য তাদের প্রতি আমি কৃতজ্ঞ। এবার ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্তের দর্শকরা আমাদের কাজ উপভোগ করতে পারবেন। আমরা ১৯ সেপ্টেম্বরের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী (ছবি: চরকি)

শাকিবের সঙ্গে পর্দায় নেচে-গেয়ে ও অভিনয়ে দর্শকদের মন কেড়েছেন ওপার বাংলার অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনি বলেন, ‘বড় পর্দায় অভাবনীয় সাড়া পাওয়ার পর ‘তুফান’ হইচইয়ে আসছে জেনে আমি রোমাঞ্চিত। আমাদের কাজ আরো অনেক দর্শক দেখবেন, সেজন্য মুখিয়ে আছি।’

‘তুফান’ সিনেমায় চঞ্চল চৌধুরী (ছবি: চরকি)

‘তুফানৎ সিনেমায় সিআইডি আকরাম চরিত্রে দর্শক মাতিয়েছেন চঞ্চল চৌধুরী। এছাড়া বিভিন্ন চরিত্রে পর্দায় এসেছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, সুমন আনোয়ার, গাউসুল আলম শাওন, হাসনাত রিপন, মানব সাচদেব প্রমুখ।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

সিনেমাটিতে গান রয়েছে পাঁচটি। সবই দর্শক-শ্রোতাদের মধ্যে সাড়া ফেলেছে। এরমধ্যে আকাশ সেনের কথা, সুর ও সংগীতে ‘দুষ্টু কোকিল’ ইউটিউবে ২০ কোটির বেশিবার দেখা হয়েছে। এটি গেয়েছেন দিলশাদ নাহার কনা ও আকাশ। সিনেমাটির টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন আরিফ রহমান জয়। এতে র‍্যাপ করেছেন রাপাস্তা দাদু। এর কথা লিখেছেন তাহসান শুভ, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। আইটেম গান ‘লাগে উরাধুরা’ গেয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা। এটি লিখেছেন শরিফ উদ্দিন ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজ্জাক দেওয়ান ও প্রীতম হাসান। ‘ফেঁসে যাই’ শিরোনামের গান গেয়েছেন হাবিব ওয়াহিদ। এর কথা লিখেছেন তন্ময় পারভেজ, সুর ও সংগীত পরিচালনায় আরাফাত মহসীন নিধি।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

ঈদুল আজহা উপলক্ষে গত ১৭ জুন ঢাকাসহ সারাদেশের সিনেমাহলে মুক্তি পায় ‘তুফান’। জুন-জুলাইয়ে স্টার সিনেপ্লেক্সে টিকিট বিক্রিতে হলিউড-বলিউডের সিনেমাকে টপকে শীর্ষে ছিলো ‘তুফান’। দর্শক চাহিদার কারণে মুক্তির আড়াই মাস পরেও অভিজাত এই মাল্টিপ্লেক্সে চালানো হচ্ছে সিনেমাটি।

‘তুফান’ সিনেমার পোস্টারে মিমি চক্রবর্তী, শাকিব খান ও মাসুমা রহমান নাবিলা (ছবি: চরকি)

দেশের গণ্ডি পেরিয়ে ভারত, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, পর্তুগাল, আবুধাবি, বাহরাইন, কাতার ও ওমানের সিনেমাহলে প্রবাসী বাংলাদেশি দর্শকদের মুগ্ধ করেছে ‘তুফান’। গত ২৩ আগস্ট এটি মুক্তি পায় মালয়েশিয়ায়।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

‘তুফান’-এর চিত্রনাট্য লিখেছেন আদনান আদিব খান। চিত্রগ্রহণে তাহসিন রহমান, শিল্প নির্দেশনায় শহীদুন নবী ও পোশাক পরিকল্পনায় ফারজানা সান। সিনেমাটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওস লিমিটেড। এর ডিজিটাল পার্টনার চরকি এবং আন্তর্জাতিক পরিবেশব এসভিএফ।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ