Connect with us

ঢালিউড

পরীমণির ‘মা’ মুক্তি পাচ্ছে ১৯ মে

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘মা’ সিনেমায় পরীমণি (ছবি: অরণ্যে পুলক)

মা দিবস আগামী ১৪ মে। এ উপলক্ষে ১৯ মে মুক্তি পাবে চিত্রনায়িকা পরীমণির নতুন সিনেমা ‘মা’। এতে নাম ভূমিকায় দেখা যাবে তাকে। শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় ঢাকার বাংলামোটরে একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

‘মা’ সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে অসহায় মায়ের আবেগ তুলে ধরা হয়েছে এতে। এটি পরিচালনা করেছেন অরণ্য আনোয়ার। তিনি বলেন, “শুরু থেকেই সিনেমাটি মা দিবসে মুক্তি দিতে চেয়েছি। পৃথিবীর সকল মায়ের প্রতি উৎসর্গ করে নির্মিত মা ১৯ মে মুক্তির সিদ্ধান্ত নিয়েছি আমরা। আজ থেকে সেই প্রক্রিয়া শুরু হলো।”

সংবাদ সম্মেলনে ‘মা’ সিনেমার কলাকুশলীদের সঙ্গে পরীমণি (ছবি: অরণ্যে পুলক)

২০২২ সালের জানুয়ারিতে শুরু হয় ‘মা’ সিনেমার কাজ। এর শুটিং চলাকালে গর্ভে সন্তানের অস্তিত্ব টের পান পরীমণি। তাকে গর্ভে নিয়েই শুটিং করেছেন। ‘মা’ কাজটি সম্পন্ন করে মাতৃত্বের কারণে সাময়িক বিরতি নেন পরী।

পরীমণি (ছবি: ফেসবুক)

‘মা’ প্রসঙ্গে পরী বলেন, “সিনেমাটিতে কাজ করাটা আমার সারাজীবনের স্মৃতি হয়ে থাকবে। যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পুত্রসন্তান) আমার গর্ভে ছিলো। যখন সিনেমাটি মুক্তি পাবে, তখন সে আমার কোলে থাকবে। এ অনুভূতি কত আনন্দের বলে বোঝানো যাবে না।”

অরণ্য আনোয়ার ও পরীমণি (ছবি: অরণ্যে পুলক)

অরণ্য আনোয়ার দেশের পরীক্ষিত নির্মাতাদের একজন। ‘আমাদের নূরুল হুদা’র মতো ধারাবাহিক নাটক নির্মাণ করে মুগ্ধতা ছড়িয়েছেন তিনি। তিন দশকের ক্যারিয়ারে ‘মা’ তার পরিচালিত প্রথম সিনেমা। তাই আয়োজন-চেষ্টায় কোনো ত্রুটি রাখছেন না তিনি। সবকিছু ঠিক থাকলে বড় পর্দায় অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটি মুক্তি পাবে ১৯ মে।

‘মা’ সিনেমায় আরো অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, একে আজাদ সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

‘মা’ নামে ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল খোলা হয়েছে। এতে ‘বিহাইন্ড দ্য সিন’ নামে সিনেমাটি নির্মাণের পেছনে নির্মাতা অরণ্য আনোয়ারের বয়ান এবং তাকে ঘিরে অন্য শিল্পী-নির্মাতাদের মন্তব্য রয়েছে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ