Connect with us

ওটিটি

ফিরছে মাহফুজ ও অপি জুটি, ‘অদৃশ্য’র মুক্তির তারিখ জানালো হইচই

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘অদৃশ্য’ ওয়েব সিরিজে অপি করিম ও মাহফুজ আহমেদ (ছবি: হইচই)

জনপ্রিয় জুটি মাহফুজ আহমেদ ও অপি করিম অনেক নাটক-টেলিফিল্মে একসঙ্গে অভিনয় করেছেন। এবার ওয়েব সিরিজে একফ্রেমে দম্পতির ভূমিকায় দেখা যাবে তাদের। এর নাম ‘অদৃশ্য’। এতে অনেকদিন পর আবার একসঙ্গে কাজ করলেন তারা।

গতকাল (১৪ সেপ্টেম্বর) ‘অদৃশ্য’র ঘোষণা-ভিডিও প্রকাশ করেছে হইচই। এতে সিরিজের কিছু দৃশ্যের সংকলন রয়েছে। নেপথ্যে শোনা যেতে থাকে মাহফুজ আহমেদের কণ্ঠে কিছু সংলাপ। তিনি বলেন, ‘সবাই মাঝে মধ্যে অদৃশ্য হয়ে যেতে চায়। অদৃশ্য হয়ে সে দেখতে চায় তার আশপাশের মানুষ খোঁজ করছে কিনা। আচ্ছা আপনার কি কখনো অদৃশ্য হয়ে যেতে ইচ্ছে হয়েছে?’

‘অদৃশ্য’র গল্প আনিস আহমেদকে ঘিরে। তিনি স্বনামধন্য ব্যবসায়ী ও বিশিষ্ট রাজনীতিবিদ। হঠাৎ একদিন একটি পরিত্যক্ত ঘরে নিজেকে বন্দি অবস্থায় আবিষ্কারের পর তার জীবন হুট করে পাল্টে যায়। কে, কেন, কী কারণে তাকে বন্দি করেছে সেসব উত্তর জানা নেই আনিস আহমেদের। তাকে খুঁজে না পাওয়ায় পুরো শহরে চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়।

‘অদৃশ্য’ ওয়েব সিরিজে মাহফুজ আহমেদ (ছবি: হইচই)

আনিস আহমেদ চরিত্রে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ। এর মাধ্যমে ওটিটিতে অভিষেক হচ্ছে তার। তিনি বলেন, ‘পাণ্ডুলিপি পড়েই এই সিরিজে কাজ করতে রাজি হয়েছি। ওটিটিতে এটাই আমার প্রথম কাজ, তাই দর্শকদের কেমন লাগলো জানার অপেক্ষায় আছি।’

‘অদৃশ্য’ ওয়েব সিরিজে অপি করিম (ছবি: হইচই)

চার বছর পর ওটিটির জন্য কাজ করলেন অপি করিম। ২০১৯ সালে হইচইয়ের ‘ঢাকা মেট্রো’ ছিলো তার প্রথম ওয়েব সিরিজ। ‘অদৃশ্য’তে আনিস আহমেদের স্ত্রী রিজওয়ানা আহমেদ চরিত্রে অভিনয় করেছেন অপি করিম। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী বলেন, ‘মাহফুজ আহমেদের সঙ্গে পর্দা ভাগাভাগি করতে পারা সবসময়ই আনন্দের। আর শাফায়েত মনসুর রানার সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে।’

শাফায়েত মনসুর রানা (ছবি: ফেসবুক)

‘অদৃশ্য’ পরিচালনা করেছেন শাফায়েত মনসুর রানা। এটাই ওটিটি’র জন্য এই নির্মাতার প্রথম কাজ। তিনি বলেন, “প্রথমবার ওয়েব সিরিজ পরিচালনার অভিজ্ঞতা আনন্দদায়ক বলবো। আমি নিজের সর্বোচ্চটুকু ঢেলে দিয়েছি ‘অদৃশ্য’র পেছনে। মাহফুজ ভাই ও অপি আপার সহযোগিতা ছাড়া এটা সম্ভব হতো না। তাদের চরিত্রের সম্মিলন ও অভিনয় সত্যিই দারুণ। আশা করছি, দর্শকরা ভালোভাবে সিরিজটিকে গ্রহণ করবে। ‘অদৃশ্য’র জন্য আমিও অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

‘অদৃশ্য’ ওয়েব সিরিজে মাহফুজ আহমেদ ও অপি করিম (ছবি: হইচই)

হইচই কর্তৃপক্ষের আশা, ওয়েব সিরিজটি দর্শকদের সাসপেন্স, ড্রামাসহ রোমাঞ্চকর অভিজ্ঞতা দেবে। ফলে তাদের মধ্যে শেষ পর্ব পর্যন্ত এটি দেখার কৌতূহল কাজ করবে।

‘অদৃশ্য’ প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওস। ভারতীয় প্ল্যাটফর্ম হইচইয়ে আগামী ৫ অক্টোবর আসছে এই ওয়েব সিরিজ। এতে আরো অভিনয় করেছেন নিশাত প্রিয়ম, শাহাদৎ হোসেনসহ অনেকে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ