Connect with us

ছবি ও কথা

ভেনিসের ‘বেবিগার্ল’ নিকোল কিডম্যান

অস্ট্রেলিয়ান-আমেরিকান তারকা নিকোল কিডম্যানের নতুন সিনেমা ‘বেবিগার্ল’ ৮১তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শকদের মন জয় করেছে। গতকাল (৩০ আগস্ট) ইতালির ভেনিস লিদোতে পালাৎসো দেল সিনেমা ভবনের সালা গ্র্যান্দে থিয়েটারে এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। ছবিতে ছবিতে দেখুন ভেনিসে নিকোল কিডম্যানের বিভিন্ন মুহূর্ত।

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের লালগালিচায় নিকোল কিডম্যান।

‘বেবিগার্ল’-এ নিউইয়র্কের একটি প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা রোমি চরিত্রে অভিনয় করেছেন নিকোল কিডম্যান। ব্যক্তিজীবনে স্বামীর সঙ্গে দাম্পত্য জীবনে সন্তুষ্ট নন তিনি। অফিসের নতুন শিক্ষানবিশ স্যামুয়েলের সঙ্গে গোপনে সম্পর্ক গড়ে ওঠে তার।

৫৭ বছর বয়সী এই তারকার উপস্থিতিতে আলোয় ভরে ওঠে উৎসব।

উৎসবে সিনেমাটির প্রদর্শনী শেষে দর্শকরা সাড়ে ৬ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানিয়েছেন। তখন পরিচালক হালিনা রাইনকে জড়িয়ে ধরেন নিকোল কিডম্যান। ‘বেবিগার্ল’ সিনেমায় স্যামুয়েল চরিত্রে হ্যারি ডিকিনসন এবং রোমির স্বামীর চরিত্রে অভিনয় করেছেন স্প্যানিশ তারকা আন্তোনিও বান্দেরাস। এছাড়া আছেন সোফি ওয়াইল্ড, এস্টার ম্যাকগ্রেগর।

‘বেবিগার্ল’ গতানুগতিক আর্ট-হাউস চলচ্চিত্র নয়। অসম বয়সী উদ্দাম প্রেমের গল্প নিয়ে এটি পরিচালনা করেছেন হালিনা রাইন। এতে নারীদের আকাঙ্ক্ষা ও অস্তিত্বের সংকটের পাশাপাশি তরুণ ও বয়স্কদের মধ্যে যৌনতাকে দেখার গভীর পার্থক্য তুলে ধরা হয়েছে।

ভেনিসের ফটোকলে নিকোল কিডম্যান।

(বাঁ থেকে) হ্যারি ডিকিনসন, নিকোল কিডম্যান, হালিনা রাইন, সোফি ওয়াইল্ড, স্প্যানিশ তারকা আন্তোনিও বান্দেরাস এবং প্রযোজক ডেভিড হিনোহোজা।

ভেনিস উৎসবে নিকোল কিডম্যানের উষ্ণ প্রেমের সিনেমা আগেও নির্বাচিত হয়েছে। ১৯৯৯ সালে স্ট্যানলি কুবরিক পরিচালিত ‘আইস ওয়াইড শাট’ ছিল উৎসবটির উদ্বোধনী সিনেমা। এতে টম ক্রুজের সঙ্গে বেশকিছু যৌন দৃশ্যে দেখা গেছে তাকে। ২০০৪ সালে নিকোল কিডম্যান অভিনীত ‘বার্থ’ ভেনিসে বিতর্কের জন্ম দেয়। কারণ জোনাথন গ্লেজারের পরিচালনায় এর একটি দৃশ্যে ১০ বছর বয়সী সহশিল্পী ক্যামেরন ব্রাইটের সঙ্গে স্নান করতে দেখা যায় নিকোল কিডম্যানকে।

আবার বড় পর্দার অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়ের ব্যাপারে নার্ভাস ছিলেন নিকোল কিডম্যান। ভেনিসে সংবাদ সম্মেলনে ৫৭ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, ‘নতুন সিনেমাটির প্রতি দর্শকদের প্রতিক্রিয়া নিয়ে আমি খুব উদ্বিগ্ন। নিজেকে উন্মুক্ত ও অরক্ষিত মনে হচ্ছে।’

ভেনিসের সংবাদ সম্মেলনে নিকোল কিডম্যান।

এবারের আসরের অফিসিয়াল পোস্টারের সামনে নিকোল কিডম্যান।

২০০২ সালে ‘দ্য আওয়ার্স’ ছবির জন্য সেরা অভিনেত্রী বিভাগে অস্কার জিতেছেন নিকোল কিডম্যান। ‘বেবিগার্ল’ তাকে আবার অস্কারে মনোনয়ন এনে দিতে পারে বলে আশা করা হচ্ছে।

চলতি বছরের ২৫ ডিসেম্বর বড় পর্দায় মুক্তি পাবে ১ ঘণ্টা ৫৪ মিনিট দৈর্ঘ্যের ‘বেবিগার্ল’। তার আগে টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে এর উত্তর আমেরিকান প্রিমিয়ার হবে। পরিবেশনায় এ২৪।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ