Connect with us

ঢালিউড

শনিবারের সুখবর, ‘শনিবার বিকেল’ মুক্তিতে বাধা নেই

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

শনিবার বিকেল

‘শনিবার বিকেল’ সিনেমার দৃশ্যে নুসরাত ইমরোজ তিশা (ছবি: ফেসবুক)

শনিবারেই এলো সুখবর! মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ সিনেমা হলে প্রদর্শনে আর কোনো বাধা নেই। আজ (২১ জানুয়ারি) এক বৈঠকে সিনেমাটিকে সবুজ সংকেত দিয়েছেন ফিল্ম সেন্সর আপিল কমিটির সদস্যরা।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে দীর্ঘ চার বছর ধরে আটকে ছিলো ‘শনিবার বিকেল’। ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে ২০১৬ সালের ১ জুলাই নৃশংস সন্ত্রাসী হামলার ছায়া অবলম্বনে সাজানো হয়েছে এটি। ২০১৯ সালে সেন্সর বোর্ডের সদস্যরা এই সিনেমা দেখে প্রশংসা করেছিলেন। মস্কো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে সমালোচকসহ বেশকিছু পুরস্কার পেয়েছে এটি। এছাড়া মিউনিখ, সিডনিসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে। কিন্তু দেশের ‘ভাবমূর্তি ক্ষুণ্ণ’ হতে পারে এমন আশঙ্কায় সিনেমাটির মুক্তি আটকে দেয় সেন্সর বোর্ড।

‘শনিবার বিকেল’ সিনেমার দৃশ্য

‘শনিবার বিকেল’ সিনেমার দৃশ্য (ছবি: ফেসবুক)

অবশেষে আজ আপিল বোর্ডের শুনানিতে ‘শনিবার বিকেল’ মুক্তিতে কোনো বাধা নেই বলে মত দিয়েছেন কমিটির সদস্যরা। এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব। আহ্বায়ক হিসেবে আছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব এবং সেন্সর বোর্ডের চেয়ারম্যান। সদস্যসচিব পদে রয়েছেন বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মুহ. সাইফুল্লাহ। সাত সদস্যের আপিল কমিটির সদস্য হলেন সংসদ সদস্য ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনেত্রী সুচরিতা, সাংবাদিক শ্যামল দত্ত ও সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম।

‘শনিবার বিকেল’ সিনেমার দৃশ্য

‘শনিবার বিকেল’ সিনেমার দৃশ্য (ছবি: ফেসবুক)

জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন প্রযোজিত ‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ইউরোপের এলি পুসো, সেলিনা ব্ল্যাক প্রমুখ।

‘ফারাজ’ সিনেমার পোস্টার (ছবি: টুইটার)

এদিকে ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনা অবলম্বনে বলিউডে নির্মিত ‘ফারাজ’ ভারতের সিনেমা হলে মুক্তি পাবে আগামী ৩ ফেব্রুয়ারি। বাংলাদেশি তরুণ ফারাজ আইয়াজ হোসেনের বীরত্ব ও ত্যাগের গল্প তুলে ধরা হয়েছে এতে। গত বছর বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটির প্রিমিয়ার হয়। এর সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন রিতেশ শাহ, কাশ্যাপ কাপুর ও রাঘব কাক্কার। প্রযোজনা করেছেন অনুভব সিনহা ও টি-সিরিজের স্বত্বাধিকারী ভূষণ কুমার।

‘ফারাজ’ সিনেমায় অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর ও অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল। এর মাধ্যমে বড় পর্দায় অভিষেক হবে তাদের। এছাড়াও অভিনয় করেছেন জুহি বাব্বর, আমির আলি, পলক রালওয়ানি, শচিন লালওয়ানি, যতিন সারিন, নিনাদ ভাট, হারশাল পাওয়ার, রেশাম সাহানি প্রমুখ।

সিনেমাওয়ালা প্রচ্ছদ