Connect with us

গান বাজনা

শাফিনের মরদেহ আজ আসছে, জানাজা-দাফনের জন্য প্রস্তুত পরিবার

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

শাফিন আহমেদ (জন্ম: ১৪ ফেব্রুয়ারি, ১৯৬১; মৃত্যু: ২৫ জুলাই, ২০২৪)

মাইলস ব্যান্ডের সাবেক গায়ক ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদের মরদেহ নিয়ে যুক্তরাষ্ট্র থেকে উড্ডয়ন করেছে একটি বিমান। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটি এসে পৌঁছাবে আজ (২৯ জুলাই) বিকেল ৫টা ৩০ মিনিটে।

আগামীকাল (৩০ জুলাই) ঢাকার গুলশান ২ নম্বরে আজাদ মসজিদে বাদ জোহর থাকছে শাফিন আহমেদের জানাজা। এরপর বনানী কবরস্থানে বাবার কবরে সমাহিত করা হবে তাকে। আগামী ২ আগস্ট জুমার নামাজের পর গুলশান কমিউনিটি মসজিদে রয়েছে তার কুলখানি।

শাফিন আহমেদ (জন্ম: ১৪ ফেব্রুয়ারি, ১৯৬১; মৃত্যু: ২৫ জুলাই, ২০২৪)

শাফিন আহমেদের পরিবার শোকবার্তায় বলেছে, “কিংবদন্তি সংগীতশিল্পী, গীতিকবি, বেজ গিটারিস্ট ও সংগীত প্রযোজক শাফিন আহমেদ গত ২৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৬টা ৯ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় একটি স্থানীয় হাসপাতালে ৬৩ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার আকস্মিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তিনি ছিলেন স্বনামধন্য বাংলাদেশি রক ব্যান্ড মাইলসের সাবেক প্রধান কণ্ঠশিল্পী। শাফিন আহমেদ উপমহাদেশের কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম ও প্রখ্যাত সংগীতজ্ঞ কমল দাশগুপ্তের কনিষ্ঠ পুত্র। ‘ফিরিয়ে দাও’, ‘ধিকি ধিকি’, ‘চাঁদ তারা সূর্য’, ‘আজ জন্মদিন তোমার’সহ অনেক তুমুল জনপ্রিয় গানের মাধ্যমে শাফিন আহমেদ বাংলা গানের জগতে অন্যতম জনপ্রিয় ও আইকনিক গায়ক হিসেবে স্বকীয় পরিচয় সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন। এছাড়া তিনি বেশ কয়েকটি একক অ্যালবাম প্রকাশ করেন, যা ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। দুই ভাই তাহসিন আহমেদ ও হামিন আহমেদ, স্ত্রী ডা. রুমানা দৌলা, তিন পুত্র মাইসিম, আজরাফ ও রেহান এবং একমাত্র কন্যা রানিয়াকে রেখে গেছেন তিনি।”

শাফিন আহমেদ (জন্ম: ১৪ ফেব্রুয়ারি, ১৯৬১; মৃত্যু: ২৫ জুলাই, ২০২৪)

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার গত ২০ জুলাই কনসার্টের আগে অসুস্থ হয়ে পড়েন শাফিন আহমেদ। এরপর তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। তখনই তার গুরুতর হার্ট অ্যাটাক হয়। এরপর তাকে কয়েকদিন ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।

শাফিন আহমেদ (জন্ম: ১৪ ফেব্রুয়ারি, ১৯৬১; মৃত্যু: ২৫ জুলাই, ২০২৪)

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গসংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুলসংগীত। তার বাবা মারা যান ১৯৭৪ সালে, মা প্রয়াত হয়েছেন ২০১৪ সালে।

পড়া চালিয়ে যান
মন্তব্য করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ