Connect with us

বলিউড

হাজার কোটির মাইলফলক পেরিয়ে গেলো ‘পাঠান’

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘পাঠান’ সিনেমার পোস্টারে দীপিকা পাড়ুকোন, শাহরুখ খান ও জন আব্রাহাম (ছবি: যশরাজ ফিল্মস)

বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ ১০০০ কোটি রুপি আয়ের মাইলফলক পেরিয়ে গেলো। এজন্য লেগেছে ২৮ দিন। গতকাল (২১ ফেব্রুয়ারি) মুক্তির চতুর্থ সপ্তাহে এই অর্জন পূর্ণ হলো। প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস টুইটারে হিসাবটি উল্লেখ করেছে।

জানা গেছে, ভারতে সব সংস্করণের টিকিট বিক্রি থেকে ৬২৩ কোটি রুপি এসেছে। এরমধ্যে খরচ বাদ দিয়ে আয় হয়েছে ৫১৬ কোটি ৯২ লাখ রুপি। ইতিহাসে এবারই প্রথম কোনো হিন্দি ভাষার সিনেমা ৫০০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়ল। এর সাফল্য এককথায় অবিশ্বাস্য!

বিশ্বের বিভিন্ন দেশে ‘পাঠান’ উন্মাদনা অব্যাহত রয়েছে। ফলে অন্যান্য দেশে এর টিকিট বিক্রি থেকে এসেছে ৩৭৭ কোটি রুপি। সব মিলিয়ে আয়ের পরিমাণ হাজার কোটি রুপি।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

গত ২৫ জানুয়ারি ভারতসহ বিভিন্ন দেশের ৮ হাজার সিনেমা হলে হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পায় সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। সেদিন থেকেই শুরু হয় দুরন্ত ব্যবসা। এর হিন্দি সংস্করণ মুক্তির প্রথম দিনে আয় করে ৫৭ কোটি রুপি। দ্বিতীয় দিনে আয়ের পরিমাণ বেড়ে দাঁড়ায় ৭০ কোটি ৫০ লাখ রুপি। হিন্দি সিনেমার ইতিহাসে মুক্তির প্রথম তিন দিনে ৩০০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়ে এটি। এছাড়া দ্রুততম সময়ে ৩০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করা প্রথম হিন্দি সিনেমা এটাই।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: টুইটার)

২০১৮ সালে আনন্দ এল. রাই পরিচালিত ‘জিরো’ বক্স অফিসে প্রত্যাশিত সাফল্য না পাওয়ায় চার বছরেরও বেশি সময় বিরতি নেন শাহরুখ খান। অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমা ‘পাঠান’ নিয়ে ফিরে সাড়া ফেলে দিয়েছেন তিনি। এতে ৫৭ বছর বয়সী এই অভিনেতার বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। ৮ বছরেরও বেশি সময় পর আবার একফ্রেমে এলেন তারা।

‘পাঠান’ সিনেমার পোস্টারে শাহরুখ খান ও জন আব্রাহাম (ছবি: টুইটার)

‘পাঠান’ সিনেমায় খলচরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। এছাড়াও আছেন আশুতোষ রানা, ডিম্পল কাপাডিয়া, নিখাত খান হেগড়ে। অতিথি চরিত্রে দেখা গেছে বলিউড সুপারস্টার সালমান খানকে।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন (ছবি: টুইটার)

সিনেমাটির দুই গান ‘ঝুমে জো পাঠান’ এবং ‘বেশরম রঙ’ তুমুল জনপ্রিয়তা পেয়েছে। এগুলো হলো শিল্পা রাওয়ের গাওয়া ‘বেশরম রঙ’ এবং অরিজিৎ সিং ও সুকৃতি কাকারের কণ্ঠে ‘ঝুমে জো পাঠান’। দুটি গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন বিশাল-শেখর।

সিনেমাওয়ালা প্রচ্ছদ