Connect with us

টালিউড

‘হুব্বা’ রূপে ১১ সেকেন্ড মোশাররফ করিম

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘হুব্বা’য় মোশাররফ করিমের সঙ্গে পশ্চিমবঙ্গের অভিনেতারা (ছবি: ফ্রেন্ডস কমিউনিকেশন)

হাতে পিস্তল। গলায় গাঁদা ফুলের মালা। দুই পাশে আট জন। তাদের মাঝে দাঁড়িয়ে আছেন লোকটি। অভিনেতা মোশাররফ করিমকে এভাবেই পাওয়া গেলো নতুন সিনেমার মোশন পোস্টারে। এর নাম ‘হুব্বা’। ভারতের পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে এটি।

গতকাল (২৩ জুলাই) অবমুক্ত হওয়া ১১ সেকেন্ড ব্যাপ্তির প্রচারণামূলক ভিডিওর শুরুতে ২ সেকেন্ড সাত জনের মাঝে মোশাররফ করিমকে মুখে হাসি নিয়ে ক্যামেরায় তাকিয়ে ডানে-বামে হেলতে দেখা যায়। এরপর আসে মোশন পোস্টার। তখন তার দুই পাশে সহযোগীর সংখ্যা দাঁড়ায় আট জন।

পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলকে ঘিরে সিনেমাটির গল্প। হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন তিনি। তাই ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে ডাকা হতো তাকে। খুন, জখম, মাদক পাচারসহ বহু অপরাধে জড়িত ছিলেন তিনি। তার বিরুদ্ধে অজস্র মামলা ছিলো। তবে যতবারই তাকে গ্রেফতার করেছে পুলিশ, প্রতিবারই জামিনে ছাড়া পেয়ে যেতেন তিনি। একসময় ভোটে দাঁড়াতে চান হুব্বা। ২০১১ সালে বৈদ্যবাটির খালে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

মোশাররফ করিম

‘দাগ’ ওয়েব ফিল্মে মোশাররফ করিম (ছবি: চরকি)

হুব্বা ও পুলিশের দ্বৈরথ নিয়েই সিনেমাটি পরিচালনা করছেন ব্রাত্য বসু। সুপ্রতিম সরকারের ‘আবার গোয়েন্দাপীঠ’ অবলম্বনে এর চিত্রনাট্য লিখেছেন তিনিই। এতে থাকছে থ্রিলার ও কমেডির মিশেল।

জানা গেছে, ‘হুব্বা’য় পুলিশ চরিত্রে অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। এছাড়াও আছেন কলকাতার অনেক অভিনেতা-অভিনেত্রী।

গত বছর কলকাতায় ‘হুব্বা’র শুটিং করেন মোশাররফ করিম। এটি প্রযোজনা করছে ফ্রেন্ডস কমিউনিকেশন।

‘মহানগর ২’ ওয়েব সিরিজে মোশাররফ করিম (ছবি: হইচই)

ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের ‘মহানগর’ ও ‘মহানগর ২’ সিরিজের সুবাদে কলকাতায় মোশাররফ করিমের জনপ্রিয়তা বেড়েছে। আশা করা হচ্ছে, ‘হুব্বা’র ক্ষেত্রে এর ইতিবাচক প্রভাব পড়বে।

ব্রাত্য বসুর পরিচালনায় এর আগে পশ্চিমবঙ্গের ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয় করেন মোশাররফ করিম। এটি মুক্তি পায় ২০২১ সালের ১২ ফেব্রুয়ারি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ