Connect with us

সিনেমা হল

এবার ম্যানহাটন দেখবে ‘রিকশা গার্ল’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

রিকশা গার্ল
‘রিকশা গার্ল’ সিনেমার দৃশ্যে নভেরা রহমান (ছবি: সংগৃহীত)

বিভিন্ন দেশে পুরস্কারপ্রাপ্ত ‘রিকশা গার্ল’ সিনেমা এবার যাচ্ছে যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের ম্যানহাটনে। বায়োস্কোপ ফিল্মসের সৌজন্যে আগামী ৫ মে শহরটির সিনেমা হল ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় এর প্রিমিয়ার হবে। এতে অংশ নেবেন সিনেমাটির পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান ও তার মা মোমেনা চৌধুরী, নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক মেহজাবিন রেজাসহ অন্যান্যরা।

সিনেমা হল

ম্যানহাটনের ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা সিনেমা হল (ছবি: সংগৃহীত)

জানা গেছে, প্রিমিয়ারে দর্শকরা ‘রিকশা গার্ল’ সিনেমার কলাকুশলীদের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি পরিচালক অমিতাভ রেজার সঙ্গে প্রশ্নোত্তর পর্বে অংশ নিতে পারবেন।

রিকশা গার্ল

‘রিকশা গার্ল’ সিনেমার দৃশ্যে নরেশ ভূঁইয়া ও নভেরা রহমান (ছবি: সংগৃহীত)

এ প্রসঙ্গে পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘সিনেমাটির গল্প ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য থেকে নেওয়া। বইটি বেশ পাঠকপ্রিয়। আমার প্রত্যাশা, আমেরিকার বাসিন্দারা এটি বেশ উপভোগ করবেন।’

রিকশা গার্ল

‘রিকশা গার্ল’ সিনেমার দৃশ্যে নভেরা রহমান (ছবি: সংগৃহীত)

‘রিকশা গার্ল’ সিনেমার গল্প কিশোরী নাইমাকে কেন্দ্র করে। ঘটনাক্রমে সে রিকশা চালানোকে পেশা হিসেবে নেয়। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া ও অ্যালেন শুভ্র। চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

রিকশা গার্ল

‘রিকশা গার্ল’ সিনেমার দৃশ্যে নভেরা রহমান (ছবি: সংগৃহীত)

‘রিকশা গার্ল’ ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসকট ফিল্ম ফেস্টিভ্যাল, জার্মানির শ্লিঙ্গেল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালসহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ও সিনেমা সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।

রিকশা গার্ল

‘রিকশা গার্ল’ সিনেমার পোস্টার (ছবি: সংগৃহীত)

দেশে সিনেমাটির মুক্তির অপেক্ষার আছেন দর্শকরা। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘রিকশা গার্ল’ সিনেমার প্রযোজকরা হলেন ফরিদুর রেজা সাগর, জিয়াউদ্দিন আদিল ও এরিক জে অ্যাডামস।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ