Connect with us

বলিউড

১০০ কোটির ক্লাবে সালমানের রাজত্বে ভাগ বসালেন অক্ষয়

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় অক্ষয় কুমার (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

বলিউডের কিছু সিনেমা বিনোদনের মোড়কে সমাজের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর বিষয়ে আলোচনার সূত্রপাত করে এবং চিন্তা-ভাবনা উসকে দেয়। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত উমেষ শুক্লার ‘ওএমজি – ওহ মাই গড!’ তেমনই একটি সিনেমা। সমালোচকদের প্রশংসা কুড়ানোর পাশাপাশি দর্শকদের মন ছুঁয়েছে এটি। সেই ধারাবাহিকতায় অমিত রাই পরিচালিত ‘ওএমজি টু – ওহ মাই গড!’ আগের পর্বের মতোই সাড়া পাচ্ছে। সমালোচক ও দর্শকেরা এর প্রতি ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন।

৫০ কোটি রুপি বাজেটে নির্মিত ‘ওএমজি টু – ওহ মাই গড!’ গত ১১ আগস্ট মুক্তি পায়। বলিউড বক্স অফিসে ৯ দিনে সিনেমাটির টিকিট বিক্রি ১০০ কোটি রুপি অতিক্রম করেছে। এর মধ্য দিয়ে অভিনেতা অক্ষয় কুমারের ঝুলিতে কমপক্ষে ১০০ কোটি রুপি আয় করা সিনেমার সংখ্যা দাঁড়ালো ১৬। সেই সঙ্গে সালমান খানের রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি।

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় অক্ষয় কুমার (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

বলিউড অভিনেতাদের মধ্যে সালমান খান ও অক্ষয় কুমারের ১৬টি করে সিনেমা ১০০ কোটি রুপির মাইলফলক ছুঁয়েছে। তালিকার শীর্ষ পাঁচে এরপরে আছেন যথাক্রমে অজয় দেবগণ (১৩টি), শাহরুখ খান (৮টি), রণবীর সিং (৭টি) এবং আমির খান (৬টি)।

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় অক্ষয় কুমার ও পঙ্কজ ত্রিপাঠি (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

বলিউডের বাণিজ্য বিশ্লেষকদের পূর্বাভাস বলছে, ‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমার ব্যবসা ক্রমে বাড়তে থাকবে। মুক্তির দ্বিতীয় রবিবার (১৯ আগস্ট) এটি টিকিট বিক্রি থেকে পেয়েছে ১৩ কোটি রুপি। আগের দিন এই সিনেমার ১০ কোটি ৫৩ লাখ রুপির টিকিট বিক্রি হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত ব্যবসার অঙ্ক দাঁড়িয়েছে ১১৪ কোটি ৬১ লাখ রুপি।

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় অক্ষয় কুমার (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমার গল্প দায়িত্ববান স্বামী ও বাবা কান্তি স্মরণ মুদগালকে কেন্দ্র করে। তিনি শিবের একনিষ্ঠ ভক্ত। একদিন তার ছেলেকে অনৈতিক আচরণের দায়ে স্কুল থেকে বের করে দেওয়া হয়। কান্তি বুঝতে পারে, তার ছেলে ভুল তথ্য ও বিভ্রান্তির শিকার হয়েছে। তাই যৌন শিক্ষার প্রয়োজনীয়তা তুলে ধরে স্কুল, শিক্ষা ব্যবস্থা ও আদালতকে চ্যালেঞ্জ জানায় সে।

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় পঙ্কজ ত্রিপাঠি (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

কান্তি স্মরণ মুদগাল চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি। ভগবান শিবের দূত চরিত্রে অতিথি শিল্পী হিসেবে আছেন অক্ষয় কুমার। আইনজীবীর ভূমিকায় দেখা গেছে ইয়ামি গৌতমকে।

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় ইয়ামি গৌতম (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম এইটিনের সিওও অজিত আন্ধারে জানিয়েছেন, সিনেমাটিতে অভিনয়ের জন্য কোনো পারিশ্রমিক নেননি অক্ষয়। যদিও বলা হচ্ছিলো, তার সম্মানীর কারণে বেশি বাজেট লেগেছে।

‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় অক্ষয় কুমার (ছবি: ভায়াকম এইটিন পিকচার্স)

এদিকে ‘ওএমজি টু – ওহ মাই গড!’ সিনেমায় অনুপ্রাণিত হয়ে মহারাষ্ট্রের থানে জেলার উলহাসনগরে সিন্ধু এডুকেশন সোসাইটি পাঠ্যপুস্তকে যৌন শিক্ষা যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ