Connect with us

বলিউড

জাঁদরেল আইনজীবীর বায়োপিক পর্দায় আনছেন আমির

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

আমির খান (ছবি: টুইটার)

বড় পর্দায় বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খানের প্রত্যাবর্তন দেখতে দর্শকদের আরো অনেকদিন অপেক্ষা করতে হবে। তবে প্রযোজনা থেকে বিরতি নিচ্ছেন না তিনি। তার হাতে এখন প্রযোজনার জন্য পাঁচটি সিনেমা আছে। সেই তালিকার ছয় নম্বরে যুক্ত হলো ভারতের প্রখ্যাত আইনজীবী উজ্জ্বল নিকামের বায়োপিক।

ভারতীয় বিনোদনমূলক ওয়েবসাইট পিঙ্কভিলার একটি প্রতিবেদনে বলা হয়েছে, নাম চূড়ান্ত না হওয়া সিনেমাটিতে শুরুতে অভিনয় করার কথা ভেবেছিলেন আমির। পরে তিনি সিদ্ধান্ত পাল্টেছেন বলে ধারণা বি-টাউনের। ম্যাডক ফিল্মসের প্রতিষ্ঠাতা দীনেশ বিজনের সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করবেন ‘লাল সিং চাড্ডা’ তারকা।

আমির খান (ছবি: টুইটার)

একটি সূত্র জানিয়েছে, করোনা মহামারির ঠিক আগে উজ্জ্বল নিকামের জীবনের গল্পের সঙ্গে পরিচিত হন আমির। তখন থেকেই এই বায়োপিক পর্দায় তুলে ধরতে আগ্রহ জন্মে তার। একাধিক প্রযোজক অংশীদারের তৈরি করা চিত্রনাট্যের বেশ কয়েকটি খসড়া দেখেছেন তিনি। সব আলোচনার পর দীনেশ বিজনের সঙ্গে হাত মেলানোর দ্বারপ্রান্তে পৌঁছেছেন ৫৮ বছর বয়সী এই তারকা।

ভারতের বিশেষ সরকারি আইনজীবী উজ্জ্বল নিকাম বেশকিছু আলোচিত ও চাঞ্চল্যকর মামলায় কাজ করেছেন। ১৯৯৩ সালের মুম্বাইয়ে বোমা হামলা, গুলশান কুমার হত্যা মামলা, প্রমোদ মহাজন হত্যা মামলা এবং ২০০৮ সালে মুম্বাইয়ের তাজমহল প্যালেস হোটেলে হামলায় সন্দেহভাজনদের বিচারের আওতায় আনতে ভূমিকা রেখেছেন তিনি। ২০১৩ সালে মুম্বাই ধর্ষণ মামলা, ২০১৬ সালে কোপার্ডি ধর্ষণ ও হত্যা মামলার বিশেষ পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এই আইনজীবী। ২০১৬ সালে পদ্মশ্রী খেতাবে ভূষিত হন তিনি। তাকে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ স্তরের নিরাপত্তা দেওয়া হয়।

আমির খান (ছবি: টুইটার)

জাঁদরেল আইনজীবী উজ্জ্বল নিকামের ভূমিকায় আমির অভিনয় করবেন কিনা নিশ্চিত করে বলা যাচ্ছে না এখনই। সিনেমাটির অভিনয়শিল্পীদের তালিকা চলতি বছরের শেষ ভাগে প্রকাশ্যে আসবে বলে আশা করা হচ্ছে। একইসঙ্গে পরিচালক নির্বাচনের কাজ চলছে। ২০২৪ সালে এর শুটিং শুরু হবে।

এদিকে আমির এখন স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পিওনেস’-এর হিন্দি রিমেক প্রযোজনা নিয়ে ব্যস্ত। এতে প্রধান চরিত্রে অভিনয় করবেন ফারহান আখতার। আমির খান প্রোডাকশন্স থেকে আরো তৈরি হবে মালায়লাম সিনেমা ‘জয়া জয়া জয়া হে’র রিমেক, ‘প্রীতম পেয়ারে’, ‘লাপাতা লেডিস’ এবং ‘লাভ টুডে’।

আমির খান (ছবি: টুইটার)

হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার অফিসিয়াল হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসে আশানুরূপ সাফল্য না পাওয়ার পর এখনো নতুন সিনেমার ঘোষণা দেননি আমির। সম্প্রতি একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন, ‘এখন আমি পারিবারিক জীবন খুব উপভোগ করছি। মা ও বাচ্চাদের সঙ্গে ঘরে সময় কাটাচ্ছি। সেই সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানে মনোনিবেশ করছি। বেশ কয়েকটি সিনেমা প্রযোজনা করছি। আগে খুব কম সিনেমাই প্রযোজনা করেছি, এবার সেই সংখ্যা অনেক বাড়াবো। আমার প্রতিষ্ঠান হবে উদীয়মান ছেলেমেয়েদের জন্য প্রতিভা তুলে ধরার মঞ্চ।’

সিনেমাহলে ফ্লপ হলেও আদ্বাইত চন্দন পরিচালিত ‘লাল সিং চাড্ডা’ ওটিটি প্ল্যাটফর্মে ঠিকই দর্শকদের মুগ্ধ করেছে। এজন্য আজ সিনেমাটির কলাকুশলীদের জন্য পুনর্মিলনীর আয়োজন করেন আমির। এতে তার সহশিল্পী ছিলেন কারিনা কাপুর, মোনা সিং, নাগা চৈতন্যসহ অনেকে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ