Connect with us

সিনেমা হল

বাংলাদেশে বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পেলো ‘জওয়ান’, আজই মুক্তি

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

বলিউড বাদশা শাহরুখ খানের ‘জওয়ান’ বাংলাদেশে মুক্তিতে আর কোনও বাধা নেই। আজ (৭ সেপ্টেম্বর) দুপুরে এটি বিনাকর্তনে ছাড়পত্র পেয়েছে। দুপুর ১২টায় সেন্সর বোর্ডের সদস্য এই সিনেমা দেখা শুরু করেন। এর তিন ঘণ্টা পরেই তারা ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেন। এর মধ্য দিয়ে এই সিনেমা বড় পর্দায় প্রদর্শনের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হলো।

বাংলাদেশে ‘জওয়ান’ আমদানি করেছে দ্য কন্টেন্ট স্পেশালিস্টস, অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট এবং রঙধনু গ্রুপ।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের পক্ষে অনন্য মামুন জানান, আজ থেকে মাল্টিপ্লেক্সে সিনেমাটির প্রদর্শনী শুরু হয়েছে। সিঙ্গেল স্ক্রিন সিনেমাহলে এটি মুক্তি পাবে আগামীকাল (৮ সেপ্টেম্বর)। সব মিলিয়ে বাংলাদেশের মোট ৪৮টি সিনেমাহলে চলবে ‘জাওয়ান’।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে বিজয় সেতুপতি (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

দ্য কন্টেন্ট স্পেশালিস্টসের ঊর্ধ্বতন কর্মকর্তা সরদার সানিয়া হোসেন ফেসবুকে জানান, বাংলাদেশে ‘জওয়ান’ একই দিনে মুক্তি দিতে পারা একটি মাইলফলক। এ নিয়ে তিনি উচ্ছ্বসিত।

‘জওয়ান’ সিনেমার গানে (বাঁ থেকে) সঞ্জিতা ভট্টাচার্য, শাহরুখ খান, নয়নতারা ও সানিয়া মালহোত্রা (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

এবারই প্রথম কোনো হিন্দি সিনেমা ভারত ও অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পেলো। ফলে ‘জওয়ান’ নতুন নজির সৃষ্টি করলো। গত ২৭ আগস্ট এটি আমদানির অনুমোদন দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

সাফটা চুক্তির আওতায় শাহরুখ খানের ‘পাঠান’-এর মধ্য দিয়ে বাংলাদেশে হিন্দি সিনেমার প্রদর্শনী উন্মুক্ত হয় গত ১২ মে। এরপর সুপারস্টার সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ বাংলাদেশে মুক্তি পেয়েছে গত ২৫ আগস্ট। পরীক্ষামূলকভাবে দুই বছরের জন্য হিন্দি সিনেমা আমদানির অনুমোদন দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। নিয়ম অনুযায়ী বছরে দশটি হিন্দি সিনেমা আমদানি করে দেশে মুক্তি দেওয়া যাবে।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’ সিনেমায় শাহরুখের পাশাপাশি অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়ামণি, সানিয়া মালহোত্রা, রিধি দোগরা, সঞ্জিতা ভট্টাচার্য, গিরিজা ওক, সুনীল গ্রোভারসহ অনেকে। অতিথি চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। চমক হিসেবে আছেন সঞ্জয় দত্ত।

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে দীপিকা পাড়ুকোন (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘জওয়ান’-এর মাধ্যমে প্রথমবার দক্ষিণী পরিচালক অ্যাটলি’কে নিয়ে কাজ করেছেন শাহরুখ। হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পেয়েছে ‘জওয়ান’। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাহরুখ-পত্নী গৌরি খান ও গৌরব ভার্মা।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ