Connect with us

বলিউড

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আমিরের ২৫ লাখ রুপি অনুদান

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

আমির খান (ছবি: এক্স-টুইটার)

ভারতের হিমাচল প্রদেশে টানা ভারী বৃষ্টিতে বন্যা, ভূমিধস ও বজ্রপাতে অসংখ্য পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউড তারকা আমির খান। প্রাকৃতিক দুর্যোগে সংকটাপন্ন এসব মানুষের জন্য ২৫ লাখ ভারতীয় রুপি অনুদান দিয়েছেন তিনি।

আমিরের মহানুভবতা দেখে তাকে ধন্যবাদ জানিয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী ঠাকুর সুখবিন্দর সিং সুখু। তিনি বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ত্রাণ ও পুনর্বাসনে আমিরের অনুদান নিঃসন্দেহে সহায়ক হবে। আমিরের মহতী অবদান দুর্যোগপূর্ণ রাজ্যটিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।’

আমির খান (ছবি: টুইটার)

এদিকে জিও স্টুডিওসের সঙ্গে আমির খানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘লাপাতা লেডিস’ টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয় গত ৮ সেপ্টেম্বর। এটি পরিচালনা করেছেন ৫৮ বছর বয়সী এই অভিনেতার প্রাক্তন স্ত্রী কিরণ রাও। ভারতের প্রত্যন্ত অঞ্চলে একটি ট্রেন থেকে দুই যুবতী বধূর উধাও হয়ে যাওয়াকে কেন্দ্র করে এর গল্প লিখেছেন বাঙালি তরুণ বিপ্লব গোস্বামী। ২০২৪ সালের ৫ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।

আপাতত অভিনয় থেকে বিরতিতে আছেন আমির খান। ধারণা করা হচ্ছে, বড় পর্দায় তার প্রত্যাবর্তন দেখতে দর্শকদের আরো অনেকদিন অপেক্ষা করতে হবে। তবে তিনি একের পর এক সিনেমা প্রযোজনা করছেন। এরমধ্যে রয়েছে ভারতের প্রখ্যাত আইনজীবী উজ্জ্বল নিকামের বায়োপিক। ম্যাডক ফিল্মসের প্রতিষ্ঠাতা দীনেশ বিজনের সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করবেন এই তারকা।

আমির খান

আমির খান (ছবি: ইনস্টাগ্রাম)

ভারতের বিশেষ সরকারি আইনজীবী উজ্জ্বল নিকাম বেশকিছু আলোচিত ও চাঞ্চল্যকর মামলায় কাজ করেছেন। ১৯৯৩ সালের মুম্বাইয়ে বোমা হামলা, গুলশান কুমার হত্যা মামলা, প্রমোদ মহাজন হত্যা মামলা এবং ২০০৮ সালে মুম্বাইয়ের তাজমহল প্যালেস হোটেলে হামলায় সন্দেহভাজনদের বিচারের আওতায় আনতে ভূমিকা রেখেছেন তিনি। ২০১৩ সালে মুম্বাই ধর্ষণ মামলা, ২০১৬ সালে কোপার্ডি ধর্ষণ ও হত্যা মামলার বিশেষ পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এই আইনজীবী। ২০১৬ সালে পদ্মশ্রী খেতাবে ভূষিত হন তিনি। তাকে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ স্তরের নিরাপত্তা দেওয়া হয়।

আমির খান (ছবি: এক্স-টুইটার)

আমির এখন স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পিওনেস’-এর হিন্দি রিমেক প্রযোজনা নিয়ে ব্যস্ত। তার প্রতিষ্ঠান আমির খান প্রোডাকশন্স থেকে আরো তৈরি হবে মালায়লাম সিনেমা ‘জয়া জয়া জয়া হে’র রিমেক, ‘প্রীতম পেয়ারে’ এবং ‘লাভ টুডে’ নামের তিনটি সিনেমা।

আমির খান (ছবি: ইনস্টাগ্রাম)

আমির খানকে সর্বশেষ ২০২২ সালের ১১ আগস্ট মুক্তিপ্রাপ্ত ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় পূর্ণাঙ্গ চরিত্রে দেখা গেছে। তবে বক্স অফিসে আহামরি সাফল্য পায়নি হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার এই হিন্দি রিমেক। এরপর গত ডিসেম্বরে বলিউড অভিনেত্রী কাজলের ‘সালাম ভেঙ্কি’তে অতিথি চরিত্রে পর্দায় হাজির হন তিনি।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ