Connect with us

বলিউড

সিনেমার নাম ছাড়াই শাহরুখের ‘ডানকি’র ফার্স্টলুক পোস্টার

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘ডানকি’র ফার্স্টলুক পোস্টারে শাহরুখ খান (ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট)

‘পাঠান’ ও ‘জওয়ান’– হাজার কোটি রুপি ছাড়ানো এই দুটি ব্লকবাস্টার সিনেমা টানা উপহার দেওয়ার পর হ্যাটট্রিক করতে প্রস্তুত বলিউড সুপারস্টার শাহরুখ খান। এবার রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ দিয়ে নিজের একটি অভূতপূর্ব সফল বছর শেষ করতে যাচ্ছেন তিনি। আগামী ২১ ডিসেম্বর ভারতসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে সিনেমাটি। ঠিক দুই মাস আগে গতকাল (২১ অক্টোবর) এর প্রথম পোস্টার উন্মোচন হলো। যদিও এতে সিনেমার নাম নেই!

‘ডানকি’র প্রথম পোস্টারে শাহরুখের মুখ দেখানো হয়নি। ৫৭ বছর বয়সী এই অভিনেতার পিঠে একটি ব্যাকপ্যাক। তার দুই হাতে দুটি ব্যাগ। সামনে ধুধু মরুভূমি। পোস্টারে ইউরোপ, এশিয়া ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের নাম উল্লেখ রয়েছে। এর ট্যাগলাইনে লেখা, ‘একটি প্রতিশ্রুতি রক্ষা করতে একজন সৈনিকের যাত্রা।’

তবে শাহরুখ কিংবা রাজকুমার হিরানি কেউই এখনো পোস্টারটি শেয়ার করেননি।

শাহরুখ খান (ছবি: ফেসবুক)

সাধারণত উৎসব কিংবা বিশেষ দিবস ছাড়া শুক্রবারেই নতুন সিনেমা মুক্তি পেয়ে থাকে। কিন্তু ‘কে.জি.এফ’ সিনেমার পরিচালক প্রশান্ত নীল এবং ‘বাহুবলী’ তারকা প্রভাসের ‘সালার’ মুক্তি পাবে ২২ ডিসেম্বর। সেজন্য একদিন আগেই সিনেমাহলে আসবে ‘ডানকি’। ধারণা করা হচ্ছে, অন্তত একটি দিন হলেও প্রতিযোগিতাবিহীন থাকতে এই কৌশল বেছে নেওয়া।

‘ডানকি’ প্রযোজনা করেছে শাহরুখের প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট। এর মাধ্যমে বড় পর্দায় তার ও বলিউডের হেভিওয়েট পরিচালক রাজকুমার হিরানির সম্মিলিত সিনেমাটি দেখতে মুখিয়ে আছেন দর্শক-ভক্তরা। ভারতে এটি পরিবেশনার দায়িত্বে থাকছে পেন মারুধর এন্টারটেইনমেন্ট। আন্তর্জাতিকভাবে সিনেমাটির পরিবেশক যশরাজ ফিল্মস।

গল্পের প্রয়োজনে ‘ডানকি’র শুটিং হয়েছে হাঙ্গেরির বুদাপেস্ট, সংযুক্ত আরব আমিরাত, কাশ্মিরসহ বিভিন্ন দেশে। এতে শাহরুখের পাশাপাশি অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, দিয়া মির্জা, বোমান ইরানি ও সতীশ শাহ। সুর ও সংগীত পরিচালনায় প্রীতম।

সম্প্রতি স্ট্রিমিং প্ল্যাটফর্ম জিও সিনেমার সঙ্গে বিশাল অঙ্কের বিনিময়ে ‘ডানকি’র ওটিটি স্বত্ব নিয়ে চুক্তি করেছেন রাজকুমার হিরানি ও শাহরুখ খান। ১৫৫ কোটি রুপিতে এটি বিক্রি হয়েছে। ভারতের ইতিহাসে কোনো নির্দিষ্ট একটি ভাষায় মুক্তি পাওয়া সিনেমার ক্ষেত্রে এটাই সবচেয়ে বড় ডিজিটাল চুক্তি।

সিনেমাওয়ালা প্রচ্ছদ