Connect with us

সিনেমা হল

স্টার সিনেপ্লে­­ক্সের নতুন শাখা হচ্ছে উত্তরায়

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

উত্তরায় স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা নির্মাণের চুক্তি সই অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির কর্মকর্তারা (ছবি: স্টার সিনেপ্লেক্স)

রাজধানীর উত্তরাবাসী সিনেমাপ্রেমীদের জন্য সুখবর। শিগগিরই উত্তরায় স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা নির্মাণের কাজ শুরু হতে যাচ্ছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন উত্তরার সেন্টার পয়েন্ট শপিং মলে গড়ে তোলা হবে এই মাল্টিপ্লেক্স। এতে থাকবে চারটি সিনেমাহল।

উত্তরার সেন্টার পয়েন্ট শপিং মলে মাল্টিপ্লেক্স নির্মাণের বিষয়ে স্টার সিনেপ্লেক্স ও ইউনাইটেড গ্রুপের সঙ্গে একটি চুক্তি হয়েছে। গতকাল (৭ নভেম্বর) এতে সই করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল এবং ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ।

ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ এবং স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল (ছবি: স্টার সিনেপ্লেক্স)

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানান, উত্তরা শাখায় নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমাহলের যাবতীয় সুযোগ-সুবিধা পাবেন দর্শকেরা।

গত মাসে ১৯ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে আগামী বছরের মধ্যে সিনেমাহলের সংখ্যা ৪০টিতে উন্নীত করার ঘোষণা দেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। তিনি বলেন, ‘রাজধানী ঢাকায় যানজটসহ বিভিন্ন কারণে দূর-দূরান্তের দর্শকেরা ভোগান্তিতে পড়েন। উত্তরা, টঙ্গী, সাভার, গাজীপুরসহ আশেপাশের এলাকার দর্শকদের সুবিধার কথা বিবেচনা করে উত্তরায় বড় পরিসরে নতুন শাখা স্থাপনের উদ্যোগ নিয়েছি আমরা। আশা করি, আগামী বছরের মাঝামাঝি এই শাখা চালু করতে পারবো।’

২০০৪ সালের ৮ অক্টোবর ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমাহল স্টার সিনেপ্লেক্স। বিশ্বমানের প্রযুক্তি ও রুচিসম্মত পরিবেশের সুবাদে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে দেশের প্রথম এই মাল্টিপ্লেক্স সিনেমাহল। ফলে দিনে দিনে এর পরিধি বেড়ে চলেছে। ঢাকায় এখন এর পাঁচটি শাখা। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে এগুলো অবস্থিত।

ঢাকার বাইরে চট্টগ্রামের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে এবং রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে স্টার সিনেপ্লেক্সের শাখা রয়েছে। দর্শকদের সুবিধার্থে ঢাকার বিভিন্ন এলাকা, নারায়ণগঞ্জ ও বগুড়ায় নতুন শাখা নির্মাণের প্রক্রিয়া চলছে।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘দেশব্যাপী অনেক সিনেমাহল নির্মাণের পরিকল্পনা আগেই জানিয়েছিলাম আমরা। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে এই উদ্যোগ অব্যাহত থাকবে।’

সিনেমাওয়ালা প্রচ্ছদ