Connect with us

ওয়ার্ল্ড সিনেমা

‘কড়ক সিং’ নিয়ে বলিউড ও দক্ষিণী তারকাদের কাতারে জয়া

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

৫৪তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) লালগালিচায় বলিউড তারকাদের সঙ্গে জয়া আহসান (ছবি: উইজ ফিল্মস)

বলিউড ও দক্ষিণী তারকাদের সঙ্গে এককাতারে জায়গা করে নিলেন নন্দিত অভিনেত্রী জয়া আহসান। ৫৪তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) উদ্বোধনী আয়োজনে তার প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’-এর ট্রেলার উন্মোচন হয়েছে। গত ২০ নভেম্বর এই আয়োজনে ছিলেন বলিউড তারকারা। ভারতের গোয়াতে উৎসবটির গালা প্রিমিয়ার শাখায় দেখানো হবে সাসপেন্স থ্রিলার ধর্মী সিনেমাটি।

‘কড়ক সিং’ সিনেমার দৃশ্যে জয়া আহসান (ছবি: উইজ ফিল্মস)

‘কড়ক সিং’ সিনেমার দৃশ্যে জয়া আহসান (ছবি: উইজ ফিল্মস)

ট্রেলারের বেশ কয়েকটি দৃশ্যে নানান সাজে দেখা গেছে জয়াকে। সিনেমাটির গল্প একে শ্রীবাস্তব ওরফে কড়ক সিংকে কেন্দ্র করে। তিনি পেশায় আর্থিক অপরাধ শাখার একজন যুগ্ম-পরিচালক। স্মৃতিশক্তি হারিয়ে রহস্যজনকভাবে একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর পেছনে কি কোনো আর্থিক অপরাধ লুকিয়ে আছে? কড়ক সিং সেই সত্য খুঁজে পেতে মরিয়া।

‘কড়ক সিং’ সিনেমার ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে বলিউড তারকাদের সঙ্গে জয়া আহসান (ছবি: উইজ ফিল্মস)

আইএফএফআই’তে পঙ্কজ ত্রিপাঠি বলেন, “এর আগে যা কিছু করেছি সেসবের চেয়ে ‘কড়ক সিং’ আলাদা। এতে পার্বতী থিরুভোথু, জয়া আহসান ও সানজানা সঙ্গীর মতো দারুণ অভিনেত্রীদের সঙ্গে কাজ করতে পেরেছি।”

৫৪তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার লালগালিচায় ভারতীয় তারকাদের সঙ্গে জয়া আহসান (ছবি: উইজ ফিল্মস)

ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে পঙ্কজ ত্রিপাঠি, জয়া, সানজানা ও পার্বতীর পাশাপাশি অংশ নিয়েছেন সিনেমাটির পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী, অভিনেতা দিলীপ শঙ্কর, পরেশ পাহুজা ও বরুণ বুদ্ধদেব। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে আগামী ৮ ডিসেম্বর মুক্তি পাবে ‘কড়ক সিং’।

৫৪তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার লালগালিচায় ভারতীয় তারকাদের সঙ্গে জয়া আহসান (ছবি: উইজ ফিল্মস)

৫৪তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার ভারতীয় তারকাদের সঙ্গে জয়া আহসান (ছবি: ফেসবুক)

৫৪তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার উদ্বোধনী দিনের লালগালিচায় বলিউড অভিনেতা শহিদ কাপুর, নির্মাতা করণ জোহর, অভিনেত্রী দিব্যা দত্ত, গায়িকা শ্রেয়া ঘোষাল, সংগীত পরিচালক শান্তনু মৈত্রসহ অনেকের সঙ্গে জয়ার দেখা হয়েছে। সন্ধ্যায় ‘জওয়ান’ তারকা বিজয় সেতুপতির সঙ্গে ছবি তুলেছেন তিনি।

বিজয় সেতুপতির সঙ্গে জয়া আহসান (ছবি: ফেসবুক)

এবারের আইএফএফআই’তে জয়ার মোট চারটি সিনেমা অংশ নিচ্ছে। এরমধ্যে সিনেমা অব দ্য ওয়ার্ল্ড শাখায় রয়েছে ইরানের মোর্তজা অতাশ জমজম পরিচালিত ‘ফেরেশতে’। এটি বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনা। ইন্ডিয়ান প্যানোরামায় দেখানো হবে কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিনী’ (কৌশিক সেন, চুর্ণি গাঙ্গুলী) এবং মানিক বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে সুমন মুখোপাধ্যায়ের ‘পুতুলনাচের ইতিকথা’ (পরমব্রত চট্টোপাধ্যায় ও আবির চট্টোপাধ্যায়)।

সিনেমাওয়ালা প্রচ্ছদ