Connect with us

ছবি ও কথা

কলকাতায় সালমান খান উন্মাদনা

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

২৯তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী মঞ্চ মাতালেন বলিউড সুপারস্টার সালমান খান। গতকাল (৫ ডিসেম্বর) বিকালে নেতাজি ইনডোর স্টেডিয়ামে ছিলো এই আয়োজন। অনুষ্ঠানে মজার মজার কথায় সবার মন জয় করেছেন ভাইজান। তার কথা শুনে কানায় কানায় স্টেডিয়াম পূর্ণ করে রাখা দর্শকদের মুখে দেখা যায় হাসির ফোয়ারা। ছবিতে দেখুন তাকে ঘিরে উন্মাদনার সুন্দর কিছু মুহূর্ত।

নেতাজি ইনডোর স্টেডিয়াম প্রাঙ্গণে সালমান খানকে স্বাগত জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

২৯তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী মঞ্চে বসেছিলো চাঁদের হাট। অভিনেতা অনিল কাপুর, শত্রুঘ্ন সিনহা ও তার মেয়ে সোনাক্ষী সিনহা, নির্মাতা মহেশ ভাট। এছাড়া ছিলেন সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি।

গত ১৩ মে কলকাতার ইস্টবেঙ্গল মাঠে কনসার্ট করেন সালমান খান। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হয় তার। সেই প্রসঙ্গ মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ‘দিদি উৎসবে আসার অনুরোধ করেছিলেন। আমি কথা দিয়েছিলাম বলে এলাম। আর একবার কাউকে কথা দিলে আমি নিজের কথাও আর শুনি না!’

সালমান খান বাংলায় বলেন, ‘কলকাতা কেমন আছো’ এবং ‘আমি তোমাকে ভালোবাসি’। তার মুখে এসব শুনে করতালির বন্যা বয়ে যায় স্টেডিয়াম জুড়ে। বক্তব্যের সবশেষে বাংলা সিনেমায় কাজ করার আগ্রহ দেখিয়েছেন তিনি।

সালমান খানকে চিত্রকর্ম উপহার দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মঞ্চে সালমান খানকে উত্তরীয় পরিয়ে দেন ও ক্রেস্ট প্রদান করেন অভিনেতা দেব।

প্রদীপ জ্বালিয়ে উৎসব উদ্বোধনের মুহূর্ত। মুখ্যমন্ত্রী ও বলিউড তারকাদের পাশাপাশি ছিলেন সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি, ভারতের বাংলা সিনেমার পরিচালক গৌতম ঘোষ, রাজ চক্রবর্তী ও অভিনেত্রী কৌশানি মুখার্জি।

উদ্বোধনের পর মঞ্চে নেচেছেন সালমান খান ও বলিউড তারকারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নাচতে উদ্বুদ্ধ করেন সালমান খান।

সালমান খান এবং বাবা-মেয়ে শত্রুঘ্ন সিনহা ও সোনাক্ষী সিনহা।

কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে সালমান খান।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে গতকাল (৫ ডিসেম্বর) সকালে কলকাতায় পা রাখেন সালমান খান।

অনিল কাপুর জানান, সত্তরের দশকে তার ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘কাহা কাহা সে গুজ়ার গ্যায়া’র শুটিং শুরু হয়েছিলো কলকাতাতেই। তিনি ভাঙা ভাঙা বাংলায় বলেন, ‘১৯৭৯ সালে মুম্বাইয়ের ভিটি স্টেশন থেকে ট্রেনে চেপে হাওড়া স্টেশনে এসে নেমেছিলাম। তারপর বাসে চেপে গিয়ে উঠেছিলাম বালিগঞ্জের গেস্টহাউসে। পরবর্তী ৪৫ দিন সেটাই ছিলো আমার ঠিকানা।’

মুখ্যমন্ত্রী ও বাংলা সিনেমার নায়িকাদের মাঝে সোনাক্ষী সিনহা।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাতে উৎসবের স্মারক তুলে দেন অভিনেত্রী মিমি চক্রবর্তী।

অভিনেতা চিরঞ্জিতের হাতে উৎসবের স্মারক তুলে দেন অভিনেতা দেব।

সিনেমাওয়ালা প্রচ্ছদ