Connect with us

কান ফিল্ম ফেস্টিভ্যাল

কান ২০২২: তিশার সঙ্গী ইলহাম, আসছেন শুভ

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

গ্রে স্টুডিও

মা হওয়ার পর প্রথমবারের মতো দেশের বাইরে যাচ্ছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। মেয়ে ইলহাম নুসরাত ফারুকীকে নিয়ে আগামীকাল (১৭ মে) ফ্রান্সের উদ্দেশে রওনা দেবেন তিনি। কান ফিল্ম ফেস্টিভ্যালের মার্কেট শাখা মার্শে দ্যু ফিল্মে নিজের অভিনীত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রচারণায় অংশ নেবেন তিশা। তার পাশাপাশি কানসৈকতে হাজির হবেন আরিফিন শুভ। তিনিও একই দিন ঢাকা থেকে রওনা দেবেন। আগামী ১৮ মে বিকেলে তারা কান শহরের অদূরে নিস বিমানবন্দরে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

নুসরাত ইমরোজ তিশার কোলে ইলহাম নুসরাত ফারুকী

নুসরাত ইমরোজ তিশার কোলে ইলহাম নুসরাত ফারুকী

‘মুজিব: একটি জাতির রূপকার’ হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। এতে নাম ভূমিকায় আছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের বেশি বয়সের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

জানা গেছে, আগামী ১৯ মে মার্শে দ্যু ফিল্মের ভারতীয় প্যাভিলিয়নে ‘মুজিব’ সিনেমার ১ মিনিট ৩০ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেলার প্রকাশ হবে। শুভ ও তিশার পাশাপাশি এই অনুষ্ঠানে অংশ নেবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর।

আরিফিন শুভ

‘মুজিব’ সিনেমার পোস্টারে আরিফিন শুভ (ছবি: ইনস্টাগ্রাম)

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল। এর ফার্স্ট লুক প্রকাশিত হয় গত ১৪ এপ্রিল। এরপর উন্মুক্ত হয়েছে একটি পোস্টার। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় আরিফিন শুভকে দেখা গেছে। পোস্টারটিতে উল্লেখ করা হয়, চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি পাবে ‘মুজিব: একটি জাতির রূপকার’।

বঙ্গবন্ধু বায়োপিকের ডাবিং শেষ করার কথা গত ১১ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান তিশা। ইলহামকে সঙ্গে করে নিয়েই এই সিনেমার ডাবিং করেছেন তিনি।

গত ৫ জানুয়ারি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার ঘর করে আলো করে জন্ম নিয়েছে কন্যাসন্তান। তাদের মেয়ের প্রথম কান-দর্শন হতে যাচ্ছে আর একদিন বাদেই!

মন্তব্য করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সিনেমাওয়ালা প্রচ্ছদ