Connect with us

ঢালিউড

বিনাকর্তনে ছাড়পত্রের পর মেট্রোরেলে ‘ওমর’ সিনেমার অভিনব প্রচারণা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মেট্রোরেল ‘ওমর’ সিনেমার প্রচারণা (ছবি: সিনেমাওয়ালা)

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’ সিনেমার অভিনব প্রচারণা চালানো হলো মেট্রোরেলে। আজ (২ এপ্রিল) ঢাকার উত্তরা উত্তর স্টেশন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন পর্যন্ত এর বিভিন্ন দৃশ্য সংবলিত প্ল্যাকার্ড নিয়ে ঘুরেছেন কয়েকজন তরুণ। এছাড়া কাওরান বাজার স্টেশনে দেখা গেছে তাদের। ফলে মেট্রোরেলের যাত্রীদের মধ্যে সিনেমাটির প্রতি ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।

সোশ্যাল মিডিয়া ফেসবুকে ‘ওমর’ সিনেমার পেজে মেট্রোরেলে প্রচারণার কিছু স্থিরচিত্র প্রকাশিত হয়েছে। অনেকে এই পোস্ট শেয়ার করে সংশ্লিষ্টদের বাহবা দিয়েছেন। নির্মাতা আদনান আল রাজীবের দৃষ্টিতে ‘খুব অভিনব।’ তার শেয়ার করা পোস্টে অভিনেতা চঞ্চল চৌধুরী মন্তব্য করেছেন, ‘একদম।’ আরেক অভিনেতা মিলন ভট্টাচার্যের মন্তব্য, ‘দারুণ আইডিয়া।’

মাসরিকুল আলম নামের একজন একই পোস্ট শেয়ার করে লিখেছেন, ‘ফেসবুকের প্রমোশনের ওপর নির্ভর না করে এভাবেই প্রমোশন করা উচিত।’

শরিফুল রাজ ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজ (ছবি: সিনেমাওয়ালা)

এর আগে মধ্যরাতে দরিদ্রদের মাঝে সেহরি বিতরণ করে সাধুবাদ পেয়েছেন পরিচালক রাজ ও অভিনেতা রাজ।

এদিকে সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ‘ওমর’। সিনেমাটির দৈর্ঘ্য ২ ঘণ্টা ৫ মিনিট ৩১ সেকেন্ড। মাস্টার কমিউনিকেশন্সের ব্যানারে এটি প্রযোজনা করেছেন খোরশেদ আলম।

‘ওমর’ সিনেমার পোস্টার (ছবি: সিনেমাওয়ালা)

প্রয়াত কথাসাহিত্যিক-নির্মাতা হুমায়ূন আহমেদ ও চিত্রনায়ক-প্রযোজক মান্নাকে উৎসর্গ করা হয়েছে ‘ওমর’। সিনেমাটি দেখলে এর কারণ জানা যাবে বলে জানিয়েছেন পরিচালক রাজ।

‘ওমর’ সিনেমায় অভিনয় করেছেন শরিফুল রাজ, নাসিরউদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর, নাফিস আহমেদ, রোজি সিদ্দিকী, তানজিলা হক মাইশা।

‘ওমর’ সিনেমায় শরিফুল রাজ ও দর্শনা বণিক (ছবি: সিনেমাওয়ালা)

কয়েকদিন আগে ‘ওমর’-এর ১ মিনিট ৩৩ সেকেন্ডের এক ঝলক প্রকাশিত হয়েছে। এতে থ্রিলার ও টানটান উত্তেজনায় ভরা গল্পের আভাস পাওয়া গেছে। এরপর আইটেম গান ‘ভাইরাল বেবি’র রিল এসেছে। এতে নেচেছেন ভারতীয় নায়িকা দর্শনা বণিক। সিনেমাটির নাম দিয়েছেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।

‘ওমর’ সিনেমার পোস্টার (ছবি: সিনেমাওয়ালা)

সিনেমাটির গান গেয়েছেন দিলশাদ নাহার কনা, আরফিন রুমি, ‘নাসেক নাসেক’ তারকা অনিমেষ রায় ও ভারতের ঈশান মিত্র। গানের কথা লিখেছেন জনি হক, সোমেশ্বর অলি ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ এবং ভারতের স্যাভি।

‘ওমর’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন সিদ্দিক আহমেদ। চিত্রগ্রহণ করেছেন রাজু রাজ। শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ।

সিনেমাওয়ালা প্রচ্ছদ