Connect with us

টেলিভিশন

আবার ভিকির পরিচালনায় মেহজাবীন, এবারের ঈদে ‘তিথি ডোর’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মেহজাবীন চৌধুরী (ছবি: ফেসবুক)

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী ঈদুল আজহা উপলক্ষে কেবল একটি টেলিফিল্মে অভিনয় করেছেন। এর নাম রাখা হয়েছে ‘তিথি ডোর’। এতে তার চরিত্রের নাম নিশাত। এটি লিখেছেন ও পরিচালনা করেছেন ভিকি জাহেদ। এর মাধ্যমে তারা আবার একসঙ্গে কাজ করলেন। ঢাকা ও আশেপাশের এলাকায় শুটিং হয়েছে।

মেহজাবীন মনে করেন, বর্তমান সময়ে মেয়েদের জন্য ‘তিথি ডোর’ নাটকের গল্পটি প্রাসঙ্গিক ও গুরুত্বপূর্ণ। চারপাশে অনেকেই বিভিন্ন সমস্যায় ভুগে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। সেই চাপ নিতে না পেরে একপর্যায়ে কেউ কেউ আত্মহত্যার সিদ্ধান্ত নেন। তাদের কাছে তখন আত্মহত্যাই একমাত্র সমাধান মনে হয়। নাটকের মাধ্যমে এ বিষয়ে সচেতনতা বৃদ্ধি হতে পারে বলে আশা তার।

মেহজাবীন চৌধুরী (ছবি: ফেসবুক)

‘তিথি ডোর’ টেলিফিল্মের চিত্রনাট্য লিখেছেন জাহান সুলতানা। ঈদের পরদিন (১৮ জুন) দুপুর ২টা ৩০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে এটি।

দুই-তিন বছর ধরে হাতেগোনা নাটকে অভিনয় করছেন মেহজাবীন। গত বছর ১৬ ডিসেম্বর মেহজাবীনের সর্বশেষ নাটক ‘অনন্যা’ মুক্তি পায় ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় এই কাজের জন্য মেরিল-প্রথম আলো তারকা জরিপ পুরস্কার জিতেছেন তিনি।

ভিকি জাহেদ (ছবি: ফেসবুক)

এদিকে ভিকি জাহেদের পরিচালনায় মেহজাবীনের নতুন ওয়েব সিরিজ ‘মিথ্যাবাদী’ শিগগিরই মুক্তি দেবে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই। এর গল্পে দেখা যাবে, স্বামীর প্রতি শতভাগ বিশ্বস্ত স্ত্রী। কিন্তু মা হওয়ার চার বছর পর সে জানতে পারে তার স্বামী সন্তান জন্মদানে সম্পূর্ণভাবে অক্ষম। স্ত্রীর মনে প্রশ্ন, তাহলে তার সন্তান কার! সন্দেহের বশীভূত হয়ে শ্বশুর ও ভাসুরের বিরুদ্ধে মামলা করে সে।

মেহজাবীন চৌধুরী (ছবি: ফেসবুক)

ভিকি জাহেদের পরিচালনায় ‘পুনর্জন্ম’ ফ্র্যাঞ্চাইজের সব পর্বে অভিনয় করেছেন মেহজাবীন। চরকির ‘রেডরাম’ ওয়েব ফিল্মে তারা একসঙ্গে কাজ করেছেন। তাদের ওয়েব সিরিজগুলো হলো ‘আমি কি তুমি’ (আইস্ক্রিন), ‘আরারাত’ (বিঞ্জ) ও ‘দ্য সাইলেন্স’ (বিঞ্জ)। অন্যান্য নাটকের তালিকায় আছে ‘চম্পা হাউস’, ‘শেষ দেখা’, ‘জন্মদাগ’ (চ্যানেল আই), ‘চিরকাল আজ’, ‘ঘুণ’ (আরটিভি), ‘রেহনুমা’ (সিএমভি), ‘ইরিনা’, ‘মজনু’ (লাইভ টেকনোলজিস)।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ