Connect with us

ঢালিউড

শাকিবের রেকর্ড গড়া ‘তুফান’ তাণ্ডব

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী ও শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

ঢাকাসহ সারাদেশে দর্শকদের মনে তুফান সৃষ্টি করেছে ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘তুফান’। রায়হান রাফী পরিচালিত সিনেমাটি ঈদের দিন মুক্তির পর থেকে হাউসফুল যাচ্ছে। এর প্রতিটি প্রদর্শনীতে দর্শকদের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। মোট ১২৪টি সিনেমাহলে রমরমা ব্যবসা করছে এটি।

দর্শকদের প্রচুর চাপ থাকায় স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় আজ (২০ জুন) ‘তুফান’ সিনেমার প্রদর্শনীর সংখ্যা ৫১টি করা হয়েছে। পরিচালক রায়হান রাফী সোশ্যাল মিডিয়ায় এই তথ্য জানিয়েছেন। ঈদের দিন ২১টি শো দিয়ে যাত্রা শুরু করে এটি। পরদিন সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৭। স্টার সিনেপ্লেক্সের দুই দশকের ইতিহাসে বাংলা সিনেমার ক্ষেত্রে এ এক নতুন রেকর্ড। দর্শক চাহিদায় এবার শো বাড়তে বাড়তে অর্ধশত পেরিয়েছে।

‘তুফান’-এর সুবাদে শাকিব খান, রায়হান রাফী ও চঞ্চল চৌধুরী যেন নিজেদের ছাড়িয়ে গেলেন। শাকিবের ‘প্রিয়তমা’, রাফীর ‘পরাণ’ ও ‘সুড়ঙ্গ’ এবং চঞ্চলের ‘হাওয়া’কে ছাড়িয়ে গেছে ‘তুফান’।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

এবারের ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত পাঁচটি সিনেমার মধ্যে ‘তুফান’ দর্শকদের আগ্রহের শীর্ষে আছে। স্টার সিনেপ্লেক্সের মতো ব্লকবাস্টার সিনেমাসে রেকর্ড গড়েছে এটি। সারাদিন এর ১৪টি শো চলছে। এর আগে কোনো বাংলা সিনেমা এতো শো পায়নি এখানে।

প্রতিটি মাল্টিপ্লেক্স ও সিলভার স্ক্রিনে ‘তুফান’ তাণ্ডব চলছে। দিন দিন এর রেশ বাড়ছেই। লায়ন সিনেমাস আর শ্যামলী সিনেপ্লেক্সেও সিনেমাটির টিকিটের চাহিদা ব্যাপক।

‘তুফান’ সিনেমার টিজারে শাকিব খান (ছবি: চরকি)

‘তুফান’ দেখতে দর্শকরা হুমড়ি খেয়ে সিঙ্গেল স্ক্রিন কানায় কানায় পূর্ণ রাখছেন। ঢাকার মধুমিতায় তো টিকিট না পেয়ে দর্শকরা ভাঙচুর করেছেন। অন্যদিকে ময়মনসিংয়ের ছায়াবাণীতে দিবাগত রাত ১২টা থেকে সিনেমাটির একটি প্রদর্শনী হচ্ছে। গত দুই দশকে এমন ঘটনা নজিরবিহীন।

প্রতিটি সিনেমাহলে শাকিব খানকে কেন্দ্র করে দর্শকদের উল্লাস লক্ষ্য করা যাচ্ছে। অনেকের মতে, ‘তুফান’ তাকে নতুনভাবে চিনিয়েছে। সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকজন দর্শক উল্লেখ করেছেন, এমন শাকিবকে আগে দেখা যায়নি। তার বিশাল ভক্তকুল প্রিয় নায়কের এমন কাজ দেখে উচ্ছ্বসিত। তাদের কাছে এটি শাকিব খানের ক্যারিয়ারের সেরা সিনেমা!

‘তুফান’ সিনেমার ‘লাগে উরাধুরা’ গানে শাকিব খান (ছবি: চরকি)

দারুণ পোস্টার, টিজার, ‘লাগে উরাধুরা’ গান ও ট্রেলার সাড়া ফেলে দেওয়ায় মুক্তির আগেই ‘তুফান’ নিয়ে দর্শকদের প্রত্যাশা আকাশ ছুঁয়েছিলো। সিনেমাহলে সেগুলো পূরণ হয়েছে।

‘তুফান’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা ও ভারতের মিমি চক্রবর্তী। সিআইডি আকরাম চরিত্রে দর্শকদের মন জয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু প্রমুখ। প্রত্যেকের অভিনয় মন কেড়েছে দর্শকদের।

‘তুফান’ সিনেমার পোস্টারে মিমি চক্রবর্তী, শাকিব খান ও মাসুমা রহমান নাবিলা (ছবি: চরকি)

তাহসিন রহমানের অসাধারণ চিত্রগ্রহণ প্রশংসা কুড়িয়েছে। আরাফাত মহসীন নিধির আবহসংগীত প্রতিটি দৃশ্যে দর্শকদের সম্পৃক্ত হতে সহায়ক ভূমিকা রেখেছে। পোশাক পরিকল্পনা ও শিল্প নির্দেশনায় নৈপুণ্য দেখিয়েছেন সংশ্লিষ্টরা।

দর্শকদের সাড়ায় মুগ্ধ প্রযোজক শাহরিয়ার শাকিল। ‘তুফান’ প্রযোজনা করেছে তার প্রতিষ্ঠান আলফা-আই স্টুডিওজ লিমিটেড। এর ডিজিটাল পার্টনার চরকি এবং আন্তর্জাতিক পরিবেশক এসভিএফ। আন্তর্জাতিকভাবে এটি মুক্তি পাবে আগামী ২৮ জুন।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

আজ সিনেমাটির ‘দুষ্টু কোকিলা’ শিরোনামের গান প্রকাশ হচ্ছে। আকাশ সেনের কথা, সুর ও সংগীতে এতে কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কনা। টাইটেল গান ‘তুফান’ গেয়েছেন আরিফ রহমান জয়। এতে র‍্যাপ করেছেন রাপাস্তা দাদু। এর কথা লিখেছেন তাহসান শুভ, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। আইটেম গান ‘লাগে উরাধুরা’ গেয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা। এর কথা লিখেছেন শরিফ উদ্দিন ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজ্জাক দেওয়ান ও প্রীতম হাসান।

পড়া চালিয়ে যান
মন্তব্য করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ