Connect with us

সিনেমা হল

স্টার সিনেপ্লেক্সে হলিউডের সব সিনেমাকে টপকে গেলো ‘তুফান’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমার পোস্টারে শাকিব খান, চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা ও মিমি চক্রবর্তী (ছবি: আলফা-আই স্টুডিওস)

দেশের অভিজাত মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্সে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত ‘তুফান’-এর টিকিট বিক্রি হয়েছে সবচেয়ে বেশি। ঈদুল আজহার বাকি চারটি সিনেমা তো বটেই, হলিউডের কয়েকটি সিনেমার চেয়ে এগিয়ে আছে এটি।

রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ ঈদের দিন মুক্তির পর থেকে হাউসফুল যাচ্ছে। এর প্রতিটি প্রদর্শনীতে দর্শকদের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। দর্শকদের প্রচুর চাপ থাকায় ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় আজ (২১ জুন) সিনেমাটির প্রদর্শনীর সংখ্যা ৫৪টি করা হয়েছে।

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী ও শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

গত ১৭ জুন ঈদের দিন স্টার সিনেপ্লেক্সে ‘তুফান’ সিনেমার ২১টি শো চালানো হয়। পরদিন সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৭-এ। স্টার সিনেপ্লেক্সের দুই দশকের ইতিহাসে বাংলা সিনেমার ক্ষেত্রে এটি নতুন রেকর্ড। দর্শক চাহিদায় শো বাড়তে বাড়তে অর্ধশত পেরিয়েছে।

গতকাল (২০ জুন) রাতে স্টার সিনেপ্লেক্সের ভেরিফায়েড ফেসবুক পেজে ঈদে সবচেয়ে বেশি টিকিট বিক্রি হওয়া পাঁচটি সিনেমার তালিকা প্রকাশিত হয়েছে। তালিকার দুই থেকে পাঁচে অবস্থান করছে যথাক্রমে জাপানের অ্যানিমেটেড সিনেমা ‘হাইকু!! দ্য ডাম্পস্টার ব্যাটেল’, ‘ব্যাড বয়েজ: রাইড অর ডাই’, ইশানা নাইট শ্যামালান পরিচালিত ‘ওয়াচার্স’ ও ‘ফিউরিওসা: অ্যা ম্যাড ম্যাক্স সাগা’।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

স্টার সিনেপ্লেক্সসহ মোট ১২৪টি সিনেমাহলে রমরমা ব্যবসা করছে ‘তুফান’। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা ও ভারতের মিমি চক্রবর্তী। সিআইডি আকরাম চরিত্রে দর্শকদের মন জয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু প্রমুখ।

‘তুফান’ প্রযোজনা করেছে তার প্রতিষ্ঠান আলফা-আই স্টুডিওজ লিমিটেড। এর ডিজিটাল পার্টনার চরকি এবং আন্তর্জাতিক পরিবেশক এসভিএফ। আন্তর্জাতিকভাবে এটি মুক্তি পাবে আগামী ২৮ জুন।

‘তুফান’ সিনেমায় শাকিব খান ও মিমি চক্রবর্তী (ছবি: চরকি)

সিনেমাটির গানগুলো সাড়া ফেলেছে। ‘দুষ্টু কোকিলা’ শিরোনামের গানে আকাশ সেনের কথা, সুর ও সংগীতে এতে কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কনা। টাইটেল গান ‘তুফান’ গেয়েছেন আরিফ রহমান জয়। এতে র‍্যাপ করেছেন রাপাস্তা দাদু। এর কথা লিখেছেন তাহসান শুভ, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। আইটেম গান ‘লাগে উরাধুরা’ গেয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা। এর কথা লিখেছেন শরিফ উদ্দিন ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজ্জাক দেওয়ান ও প্রীতম হাসান।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ