Connect with us

ঢালিউড

ব্লকবাস্টার হিট ‘তুফান’ যাচ্ছে ভারতে, বলিউড বিশ্লেষকের ঘোষণা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

বলিউডের বাণিজ্য বিশ্লেষক হিসেবে তরণ আদর্শ আলোচিত একজন ব্যক্তিত্ব। একসময়ের এই সাংবাদিক অনেক বছর ধরে হিন্দি সিনেমার ব্যবসার হিসাব-নিকাষ সোশ্যাল মিডিয়ায় তুলে ধরছেন। এবার ঢালিউডের ‘তুফান’ জায়গা পেলো তার অফিসিয়াল পেজগুলোতে। তিনি উল্লেখ করেছেন, আগামী ৫ জুলাই ভারতে মুক্তি পাবে সিনেমাটি।

ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটারে তরণ আদর্শ লিখেছেন, “তাণ্ডব সৃষ্টি করা বাংলাদেশি সিনেমা ‘তুফান’ ভারতে মুক্তি পেতে চলেছে। শাকিব খান, মিমি চক্রবর্তী, নাবিলা ও চঞ্চল চৌধুরী অভিনীত বাংলাদেশি সিনেমা ‘তুফান’ আগামী ৫ জুলাই ভারতে মুক্তি পাবে। এটি পরিবেশনা করছে এসভিএফ।”

‘তুফান’ সিনেমার আন্তর্জাতিক পরিবেশক এসভিএফ-এর দুই কর্তা মহেন্দ্র সোনি ও শ্রীকান্ত মোহতার নাম হ্যাশট্যাগে জুড়ে দিয়েছেন তরণ আদর্শ। তার ফেসবুক পোস্টে লাইক পড়েছে ২৯ হাজারের বেশি। শেয়ার হয়েছে ২ হাজার বার।

তরণ আদর্শ (ছবি: এক্স)

এদিকে গতকাল (২৮ জুন) বিশ্বের ১৫টি দেশের শতাধিক সিনেমাহলে মুক্তি পেয়েছে রায়হান রাফী পরিচালিত ‘তুফান’। এরমধ্যে রয়েছে আমেরিকা, কানাডা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, পর্তুগাল, আবুধাবি, ওমান, কাতার ও বাহরাইন। বেশিরভাগ দেশেই অগ্রিম টিকিট বিক্রি বেশ আশাব্যঞ্জক।

স্টার সিনেপ্লেক্সে দর্শকদের সঙ্গে ‘তুফান’ দেখছেন শাহরিয়ার শাকিল ও রায়হান রাফী (ছবি: আলফা-আই স্টুডিওস)

ঈদুল আজহার দিন (১৭ জুন) মুক্তির পর থেকে দারুণ ব্যবসা করছে ‘তুফান’। স্টার সিনেপ্লেক্সে একদিনে রেকর্ডসংখ্যক ৫৬টি শো চালানো হয়েছে। এর মাধ্যমে ভেঙেছে ২০ বছরের সব রেকর্ড। এখন সিনেপ্লেক্সের সাতটি শাখায় ৫০টি করে শো চলছে। প্রযোজক শাহরিয়ার শাকিলের দাবি, প্রায় ২৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে।

‘তুফান’ সিনেমায় শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, সুমন আনোয়ার প্রমুখ।

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী ও শাকিব খান (ছবি: আলফা-আই স্টুডিওস)

সিনেমাটির গানগুলো সাড়া ফেলেছে। ‘দুষ্টু কোকিলা’ শিরোনামের গানে আকাশ সেনের কথা, সুর ও সংগীতে এতে কণ্ঠ দিয়েছেন দিলশাদ নাহার কনা। টাইটেল গান ‘তুফান’ গেয়েছেন আরিফ রহমান জয়। এতে র‍্যাপ করেছেন রাপাস্তা দাদু। এর কথা লিখেছেন তাহসান শুভ, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। আইটেম গান ‘লাগে উরাধুরা’ গেয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা। এর কথা লিখেছেন শরিফ উদ্দিন ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজ্জাক দেওয়ান ও প্রীতম হাসান। ‘তুফান’ প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লিমিটেড। এর ডিজিটাল পার্টনার চরকি।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ