Connect with us

ওয়ার্ল্ড সিনেমা

টরন্টোতে পিপল’স চয়েস অ্যাওয়ার্ডের জন্য লড়ছে ‘সাবা’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে মেহজাবীন চৌধুরী।

টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের ৪৯তম আসরে প্রশংসিত হয়েছে ডিসকভারি প্রোগ্রামে নির্বাচিত বাংলাদেশের ‘সাবা’। ফলে পিপল’স চয়েস অ্যাওয়ার্ড জয়ের সম্ভাবনা তৈরি হয়েছে। সিনেমাটির অভিনেত্রী মেহজাবীন চৌধুরী দর্শকদের প্রতি ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভোটদানের লিংক শেয়ার করেছেন তিনি।

টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে ‘সাবা’ টিম।

টরন্টোর স্কটিয়াব্যাংকে বাংলাদেশ সময় ৭ সেপ্টেম্বর দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে মাকসুদ হোসেন পরিচালিত প্রথম সিনেমা ‘সাবা’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এতে তার সঙ্গে অংশ নিয়েছেন মেহজাবীন ও সিনেমাটির অভিনেতা মোস্তফা মন্ওয়ার। তারা প্রদর্শনী শেষে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

টরন্টোর স্কটিয়াব্যাংকে আজ (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ১০ মিনিটে ‘সাবা’র আরেকটি প্রদর্শনী হয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে সিনেমাটির আরেকটি প্রদর্শনী রয়েছে।

‘সাবা’ সিনেমার দৃশ্যে মেহজাবীন চৌধুরী ও রোকেয়া প্রাচী (ছবি: ফিউশন পিকচার্স)

‘সাবা’য় নাম ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবীন। সিনেমাটির সহ-প্রযোজক তিনি। গল্পে দেখা যায়, একটি দুর্ঘটনার পর সাবার মা শিরিন (রোকেয়া প্রাচী) শয্যাশায়ী হয়ে পড়েন। তখন শুরু হয় ২৪ বছর বয়সী এই তরুণীর সংগ্রাম। এরমধ্যে শিরিন হার্ট অ্যাটাক করলে তার চিকিৎসার ব্যয় মেটানো সাবার জন্য দুঃসাধ্য হয়ে পড়ে। সিনেমাটি নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ভ্যারাইটি ও মুভেবলফেস্ট প্রতিবেদন প্রকাশ করেছে।

টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে মেহজাবীন চৌধুরী।

টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে মসলিন শাড়িতে নজর কেড়েছেন মেহজাবীন। এবারই প্রথম এই উৎসবে অংশ নিচ্ছেন তিনি। অস্কারজয়ী আমেরিকান অভিনেত্রী নাওমি ওয়াটসের সঙ্গে ছবি তুলেছেন বাংলাদেশের এই তারকা।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ